ওয়েবডেস্ক: রবিবারের পর সোমবারটাও কমনওয়েলথ গেমসে দুরন্ত কাটল ভারতের। ৩টি সোনা, ২টি রুপো ও ২টি ব্রোঞ্জ সহ মোট সাতটি পদক জিতল ভারত। মোট ১৯টি পদক হয়ে গেল ভারতের। পদক তালিকায় ভারত এখন তৃতীয় স্থানে। অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের পিছনেই।

ব্যাডমিন্টনের মিক্সড টিম মালয়েশিয়াকে ৩-১ ফলে হারিয়ে সোনা জিতল। কমনওয়েলথ ব্যাডমিন্টনে এই প্রথম সোনা জিতল ভারত।

মেয়েদের পর এবার ছেলেদের টেবিল টেনিসেও সোনা জিতল ভারত। ১২ বছর পর এই বিভাগে সোনা এল ভারতের দখলে। ফাইনালে নাইজেরিয়াকে ৩-০ ফলে হারান শরথ কমলরা।

jitu rai wins gold কমনওয়েলথ গেমসের‌ রেকর্ড ভেঙে সোনা জিতলেন শুটার জিতু রাই। একই ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন ভারতেরই ওমপ্রকাশ মিথারওয়াল। অন্য দিকে একই ইভেন্টে মহিলাদের বিভাগে রুপো জিতলেন বঙ্গকন্যা মেহুলি ঘোষ।

১০ মিটার এয়ার রাইফেলে মোট ২৩৫.১ পয়েন্ট স্কোর করেন জিতু। ২৩৩.৫ স্কোর করে দ্বিতীয় স্থানে ছিলেন অস্ট্রেলিয়ার কেরি বেল। তৃতীয় স্থানে থাকা ওমপ্রকাশ ২১৪.৩ পয়েন্ট করেছিলেন।

এর কিছুক্ষণ আগে যোগ্যতাঅর্জনকারী রাউন্ডে গেমসে্র‌ এই ইভেন্টে সর্বকালের রেকর্ডটি ছুঁয়ে ফেলেন ওমপ্রকাশ। ওই রাউন্ডে তিনি ৫৮৪ পয়েন্ট স্কোর করেছিলেন। ২০০৬ সালে আরও এক ভারতীয় সমরেশ জং এই রেকর্ডটি করেন। অন্যদিকে এই রাউন্ডে ৫৭০ পয়েন্ট করেন জিতু।

মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলে শীর্ষ স্থানের জন্য টাই হয়ে গিয়েছিল মেহুলি এবং সিঙ্গাপুরের মার্টিনা ভেলোসোর মধ্যে। কিন্তু টাই ব্রেকারের মেহুলি ৯.৯ পয়েন্ট করলেও, মার্টিনা করেন ১০.৩। এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন ভারতেরই অপূর্ভি চান্ডেলা।

এছাড়া এদিন ভারোত্তোলনে ১০৫ কেজি বিভাগে রুপো জেতেন প্রদীপ সিং।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here