Connect with us

বইপত্তর

পুস্তক পর্যালোচনা: তিনটি গল্পের সমন্বয়ে তৈরি একটি গল্প সংকলন ‘তুমি থেকো হৃদ মাঝারে’

তিনটে গল্প তিনটি বিভিন্ন স্বাদ বয়ে আনে। দায়িত্ব, কর্তব্য, প্রেম ভালোবাসা, স্নেহ সবকিছু যেন জড়িয়ে রয়েছে এই গল্পগুলির মধ্যে।

Published

on

https://www.khaboronline.com/news/national/arya-samaj-leader-swami-agnivesh-dies-after-suffering-multi-organ-failure/

সমাজের সিংহভাগ জুড়ে আজও সংসারে মুখ বুজে নিজেদের চাওয়া-পাওয়া বা ইচ্ছের সঙ্গে আপস করে নেন গৃহবধূরা। ‘তুমি থেকো হৃদ মাঝারে’ গল্প সংকলনের লেখিকা দেবারতি ভৌমিককে কুর্নিশ, তাঁর ‘জীবনের পোর্ট্রেট’ গল্পে সমাজের উল্টো স্রোতে ভাষা এক দম্পতির জীবনকাহিনি তুলে ধরার জন্য। এটি একটি সত্য ঘটনার দ্বারা অনুপ্রাণিত, সুতরাং বলাই যায় সমাজে আজও নিলয়রা আছেন এক দৃষ্টান্ত হয়ে।

সাইকোলজির একটি অতি পরিচিত বিষয় হল রেকারেন্ট ড্রিমস। কলমের ছোঁয়ায় তেমনই ধারাবাহিক স্বপ্নের এক অনবদ্য চিত্র আঁকা হয়েছে ‘স্বপ্নের জাল’ গল্পে। রেকারেন্ট ড্রিমস আর নেক্রোফিলিয়ায় আক্রান্ত দুই চরিত্রের মধ্য দিয়ে উন্মোচিত হয়েছে এক অসামান্য রহস্যের জাল। গল্পের আসল টুইস্ট লুকিয়ে আছে একদম শেষে যেটা রিভিউতে বলা গেল না।

লেখিকা দেবারতি ভৌমিক

‘বৃষ্টি ভেজা আকাশ’ ভ্রমণমূলক প্রেমকাহিনি। ভ্রমনার্থী আকাশের সঙ্গে ট্যুর গাইড বৃষ্টির এক মিষ্টি প্রেমের গল্প। অপূর্ব বর্ণনায় চোখের সামনে ভেসে ওঠে শিমলা, মানালির দৃশ্যপট যা এই সময় ঘরবন্দি পাঠকদের অল্প সময়ের জন্য হলেও উপলব্ধি করায় ভ্রমণের সুখ। জীবনে নিজের প্রেমকে হারিয়ে বাঁচার অবলম্বন খুঁজে বেড়ানো এক পুরুষ খুঁজে পায় তার কাঙ্ক্ষিত প্রেমকে। হিমাচলের দৃশ্যপটে তরতরিয়ে এগিয়ে চলে দুই নর নারীর প্রেমের গল্প।

তিনটে গল্প তিনটি বিভিন্ন স্বাদ বয়ে আনে। দায়িত্ব, কর্তব্য, প্রেম ভালোবাসা, স্নেহ – সব কিছু যেন জড়িয়ে রয়েছে এই গল্পগুলির মধ্যে। ‘তুমি থেকো হৃদ মাঝারে‘ বইটি অনলাইন মাধ্যমে পাওয়া যাচ্ছে। এ ছাড়াও প্রকাশকের সঙ্গে যোগাযোগ করে নিয়ে সংগ্রহ করতে পারেন।

বই : তুমি থেকো হৃদ মাঝারে
লেখিকা : দেবারতি ভৌমিক
প্রকাশক : ট্যালেন্ট আর্টস পাবলিকেশন
মূল্য : ১৬৫ টাকা

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বইপত্তর

শারদোৎসবে প্রকাশিত হচ্ছে ‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’, প্রচ্ছদে সুরক্ষা ও সচেতনতার বার্তা

Published

on

আরশীকথা

খবরঅনলাইন ডেস্ক: ২০১৬ সাল থেকে নানা আঙ্গিকে অবিরাম পথচলায় সচেষ্ট থাকছে আরশিকথা। এই পথচলার মূল উদ্দেশ্য এবং লক্ষ্য একটাই – গোটা বিশ্ব জুড়ে বাংলা ভাষাকে আরও ছড়িয়ে দিয়ে তার মর্যাদা এবং শ্রীবৃদ্ধি অক্ষুণ্ণ রাখা। বিশ্ব জুড়ে বাংলাভাষীদের সঙ্গে শ্রেষ্ঠ ভাবনার বিনিময় ঘটিয়ে এক অটুট সম্পর্কের বন্ধনে যুক্ত থাকা।

ইতিমধ্যেই আরশিকথা ১০টি দেশের সঙ্গে সংযুক্ত হতে পেরেছে। লক্ষাধিকেরও বেশি মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনে সাফল্য অর্জন করছে। ৫০ হাজারেরও বেশি সম্মানিত পাঠক ও দর্শকের ভালোবাসা ও সহযোগিতায় এক অসাধারণ অনুপ্রেরণায় বিরামহীন এগিয়ে যাওয়ায় থাকতে পারছে তারা। প্রতিদিনকার তথ্য-সংবাদ প্রদান-সহ নানা প্রয়োজনীয় মূল্যবান প্রতিবেদন এবং বিনোদনে সবার মন জয় করে এগিয়ে চলেছে আরশিকথা অনলাইন বাংলা নিউজ পোর্টাল।

এ ছাড়া বিশেষ ভূমিকায় থাকা বিজ্ঞাপনদাতাগণ এবং আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরামের সদস্য সদস্যাদের নানা স্বেচ্ছা-সহযোগিতায় রাজ্য, বহিঃরাজ্য-সহ দেশবিদেশের খ্যাতনামা ও বিশিষ্ট শিল্পীদের সমন্বয়ে বিগত ৪ বছরে বহু সামাজিক এবং আন্তর্জাতিক সাংস্কৃতিক কর্মকাণ্ড সংঘটিত করতে সমর্থ হয়েছে আরশিকথা। বিগত বছরগুলির মতো এ বছরও এর ব্যতিক্রম হয়নি।

বিজ্ঞাপনদাতাদের সহযোগিতায় ২০১৯ সাল থেকেই এক সিদ্ধান্তক্রমে আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন প্রকাশ করা শুরু হয়েছে। পাশাপাশি ম্যাগাজিনটিকে দেশ-বিদেশের বিশেষ সরকারি বেসরকারি সংস্থা-সহ সমাজের বিশেষ ব্যক্তিত্বদের কাছেও পৌঁছে দেওয়া হয়েছে। সেই লক্ষ্যে এ বছরও অর্থাৎ ২০২০ সালের আন্তর্জাতিক ম্যাগাজিন প্রকাশনার কাজ শুরু হয়ে গিয়েছে। দেশবিদেশের বিশিষ্ট ও জনপ্রিয় লেখক, সাংবাদিক, কবি, প্রতিবেদক, কলামিস্ট, ব্লগারদের গল্প, কবিতা, প্রতিবেদন ও তথ্যসংবাদে সমৃদ্ধ থাকছে ‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’।

আরশীকথা

আসন্ন দুর্গাপূজার একটি নির্দিষ্ট দিনে যাবতীয় সামাজিক ও স্বাস্থ্যবিধি মেনে রাজ্যের বিশিষ্ট ও গুণীজনদের উপস্থিতিতে ম্যাগাজিনটির উদ্বোধন করা হবে। বর্তমান পরিস্থিতির দিকে লক্ষ রেখে বিগত বছরগুলির মতো এ বছর দেশবিদেশের শিল্পী সমন্বয়ে আন্তর্জাতিক সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ করার বিষয়ে বিরত থাকা হল। তবে নানা প্রয়োজনীয় সামাজিক কর্মকাণ্ডে ‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’ কর্মসূচি পালন করা হবে।

এরই অঙ্গ হিসেবে ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার শুভ মহালয়া এবং দেবশিল্পী বিশ্বকর্মা পূজার পুণ্য তিথিতে আগরতলার বনমালিপুরস্থিত আরশিকথার প্রধান কার্যালয়ের সামনে পরিবারের ত্রিপুরা বিভাগের সকল সদস্য ও সাংবাদিকদের উপস্থিতিতে একটি সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’-এর ম্যাগাজিন কভারের শুভ উদ্বোধন হয়। বর্তমান পরিস্থিতি অনুযায়ী ম্যাগাজিন প্রচ্ছদে এ বার সুরক্ষা ও সচেতনতার বার্তাকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

এ দিন আরশিকথা পরিবার এবং আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরাম-এর কেন্দ্রীয় কমিটির সদস্যরা বস্ত্রদান কর্মসূচির অঙ্গ হিসেবে আগরতলা পুর নিগমের মহিলা সাফাই কর্মীদের হাতে নতুন বস্ত্র এবং স্বল্প খাদ্যসামগ্রী তুলে দেন। এ দিন এই মহতী উদ্যোগে এলাকার কয়েক জন বিশিষ্ট নাগরিকও উপস্থিত ছিলেন। এ দিন আরও কয়েকটি পুর-ওয়ার্ডের মহিলা সাফাইকর্মীদের মধ্যেও বস্ত্র বিতরণ করা হয়।

এ ছাড়া এ দিন পূর্বোদয় সামাজিক সংস্থার দানসামগ্রী প্রদান করার অভিনব আউটলেট ‘হার্ট অব হিউমিনিটি’-এর শঙ্কর চৌমুহনীস্থিত সেন্টারেও আরশিকথা গ্লোবাল সাহিত্য ফোরাম সদস্যদের তরফে দুঃস্থ ও অসহায়দের জন্য বস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

‘আরশিকথা আন্তর্জাতিক ম্যাগাজিন ২০২০’ উদ্বোধনকে কেন্দ্র করে এ বছর আরশিকথা অনলাইন বাংলা নিউজ পোর্টাল মোট ১০০ জন সাফাইকর্মী ও দুঃস্থদের মধ্যে বস্ত্র বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছে। এ ছাড়া পূজার তিন দিন প্রতি দিন দুঃস্থ ও অসহায়দের মধ্যে খাদ্যও বিতরণ করা হবে। পাশাপাশি সারা বছরের কর্মসূচি হিসেবে ফুটপাথ ব্যবসায়ী ও দৈনিক শ্রমিকদের মধ্যে স্বাস্থ্যবিধির তথ্য প্রদান এবং সুরক্ষা সামগ্রী বিতরণ লকডাউনের শুরুকাল থেকেই চলছে এবং চলবে। এ বছর আরশিকথার তরফে নানা অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগও গ্রহণ করা হয়েছে।

Continue Reading

কলকাতা

রূপালীর ৮টি বই, স্বপ্ন থেকে বাস্তব, সঙ্গে ইতিহাসও

Published

on

ওয়েবডেস্ক: এ বারের কলকাতা বইমেলায় অনেকগুলি বই প্রকাশ করেছে রূপালী প্রকাশন সংস্থা। সেগুলির বিষয় বৈচিত্রে যেমন রয়েছে ভিন্নতা, তেমনই রয়েছে রকমারি স্বাদ। যে কোনো মননের পাঠক এই পরিচিত প্রকাশন সংস্থায় হাতের নাগালে পেয়ে যাচ্ছেন নিজের সংগ্রহে রাখার মতো বইটি। ৪৪তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় রূপালীর স্টল নম্বর ২৪৯। এক নজরে দেখে নেওয়া যাক, রূপালীর নজরকাড়া আটটি বই-

পান্থজনকথা

প্রবন্ধ-নিবন্ধ-রম্য, কোনো নামেই সংজ্ঞায়িত করা যাবে না রজত চক্রবর্তীর এই তথ্যনিষ্ঠ লেখাগুলি। সরস ও স্বচ্ছন্দ গদ্যে ছোটোগল্পের নাটকীয়তায় পাঠক তথ্যের ভিতর দিয়ে চলতে চলতে অনুভব করেন শিকড়ের টান। বাঙালির জাত্যাভিমান জড়িয়ে রয়েছে পরতে পরতে।

সমাজ দর্পণে নাড়াজোল

পেশাগত ভাবে ইঞ্জিনিয়ার হলেও অভিজিৎ চট্টোপাধ্যায়ের নেশা ভ্রমণ। ঘুরে বেড়ান এ প্রান্ত থেকে ও প্রান্তে। তুলে নিয়ে আসেন অজানা তথ্য। ব্রিটিশ শাসনকালের আগে-পরে নাড়াজোল রাজবাড়ির ইতিবৃত্ত তিনি তুলে ধরেছেন এই সংকলনে।

শাহী বুরহানপুর

লেখক নেশার টানে হরেক জায়গায় ঘুরে বেড়িয়ে তথ্য সঞ্চয় করেন। তবে লুকিয়ে রাখেন না, বানিয়ে ফেলেন ভ্রমণ বিষয়ক তথ্যচিত্র। ঐতিহাসিক স্থানগুলির প্রতি লেখকের তীব্র আকর্ষণ তৃপ্তি দেবে পাঠককে।

স্বপ্ন আর মৃত্যুর কথোপকথন

যদি এমনটা হতো। মুখোমুখি বসে কথা বলত স্বপ্ন আর মৃত্যু। কথার মায়াজালে অর্ণব সাহার টানটান লেখনীতে মুগ্ধ হতে বাধ্য সচেতন পাঠক।

মানদা সুন্দরী ও মাতাল ডাক্তার

চিকিৎসক জীবনের নানা ভাঁজে ঘটে চলা বেশ কিছু বাস্তবধর্মী কাহিনি নিয়ে জমাট বেঁধেছে মানদা সুন্দরী এবং মাতাল ডাক্তারের গল্প। ছোটোগল্পে দীপঙ্কর ঘোষের মুনসিয়ানার মূল কেন্দ্রবিন্দু সহজ-সাবলীল শব্দচয়ন এবং অনাবিল হাস্যরস। কোনোটারই খামতি নেই এখানেও।

অশরীরী

বাস্তব অস্তিত্ব না থাকলেই কি অশরীরী? দেহহীনরাও তো অশরীরী।ভালো লাগার মতো সংকলনটি উপহার দিয়েছেন কস্তুরী দাশগুপ্ত।

পর্যটনের গুজরাত

প্রাচীন শিল্পশহর গুজরাতের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে পৌরাণিক এবং ঐতিহাসিক স্থান। সাধ্য মতো সেগুলিকে এক মলাটে বন্দি করেছেন ভ্রমণপিপাসু গীতি পালিত এবং সুপ্রিয় কর। নতুন করে গুজরাত ভ্রমণের আশা জাগাবে বইকি!

কাঞ্চনজঙ্ঘা, অন্তরঙ্গ শৃঙ্গের মুখোমুখি

পর্বতারোহী দীপঙ্কর ঘোষের রোমাঞ্চকর এবং সুপাঠ্য ভ্রমণকাহিনি।

Continue Reading

কলকাতা

বিষয় বৈচিত্র্যে কলকাতা বইমেলায় রূপালীর ৫টি বই

Published

on

ওয়েবডেস্ক: বিষয় বৈচিত্র আর স্বাদের ভিন্নতার সমাহার যেন রূপালীতে। পছন্দের বই খুঁজতে বইমেলায় যাওয়া পাঠকের মনকে দোলা দিচ্ছে কলকাতার এই পরিচিত প্রকাশন সংস্থা। ৪৪তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় রূপালীর স্টল নম্বর ২৪৯। এক নজরে দেখে নেওয়া যাক, রূপালীর নজরকাড়া ৫টি বই-

১. নকশাল বাড়ি ৫০ স্মৃতি সত্তা ভবিষ্যৎ

১৯৬৭ সালে পশ্চিমবাংলার দার্জিলিং জেলার নকশালবাড়িতে কৃষক অভ্যুত্থান ও তৎপরবর্তী সিপিআই(এমএল) গঠন ভারতবর্ষের রাজনৈতিক ও সামাজিক আন্দোলনের ইতিহাসে এক ঐতিহাসিক ঘটনা। একই সঙ্গে নকশালবাড়ি কমিউনিস্ট আন্দোলনের এক জল বিভাজিকা। তার পরে অতিক্রান্ত ৫০টি বছর। গড়ে ওঠার কাহিনি থেকে তত্ত্ব বিশ্লেষণে এক মলাটে বন্দি করেছেন সম্পাদক সুমন কল্যাণ মৌলিক

২. পশ্চিমী ফাঁদ ও অন্যান্য গল্প

রূপালী প্রকাশনীর সদ্য প্রকাশিত রাশিয়ান ছোটগল্পের অনুবাদ পশ্চিমী ফাঁদ ও অন্যান্য গল্পের বইটি হাতে নিয়ে অনেকেই নস্টালজিক হয়ে পড়তে পারেন। মিখাইল জোশেনকার লেখা। অনুবাদ করেছেন অরুণিম বন্দ্যোপাধ্যায়। রুশ পাঠকমহলে জনপ্রিয় হলেও সেভাবে বিদেশের বাজারে খুঁজে পাওয়া যায় না জোশেনকার লেখা। কলকাতা বইমেলায় রূপালীর স্টল : ২৪৯-এ মিলবে তাঁর হদিশ।

৩. জটায়ুকে যেমন দেখেছি

পেশায় আইনজীবী এবং প্রয়াত জটায়ু ওরফে সন্তোষ দত্তের প্রথম এবং একমাত্র জুনিয়র বইটির লেখক অশোক বক্সী। সন্তোষবাবুর কাছেই লেখকের আইন পেশার হাতেখড়ি। বর্তমানে এখনও ওই পেশাতেই যুক্ত।

৪. ধর্মীয় মেরুকরণ

ধর্মীয় মেরুকরণের বিশবাষ্প ঘুরছে-ফিরছে বাতাসে। যা প্রতিটা মুহূর্তে টের পাচ্ছেন সাধারণ মানুষ। কতটা গাঢ় তার প্রভাব, কোথা থেকেই বা ছড়ায়, সেটাও অজানা নয় অনেকের। রাজনৈতির সঙ্গে ধর্মীয় মেরুকরণের এই বিষয়টি নিয়ে বিতর্ক আছেই, সাম্প্রদায়িকতা কখনো খোলসে আবার কখনো প্রকাশ্যে। তা নিয়ে মলাটবন্দি সুনিপুণ কথামালা সাজিয়ে তুলেছেন সম্পাদনা মীর রাকেশ রৌশান।

৫. বিপন্ন ভারত

সাম্প্রতিক সময়ের গুরুতর এক সমস্যার জোরালো এবং যুক্তিনিষ্ঠ অনুরণনই শোনা গিয়েছে, অশোকেন্দু সেনগুপ্ত সম্পাদিত ‘বিপন্ন ভারত’ গদ্য সংকলনে। এই সংকলনটি প্রকাশ করেছে রূপালি পাবলিকেশনস। সসিহষ্ণুতার বর্তমান এর উৎস এবং রাজনীতি থেকে সমাজ জীবনে এর প্রভাব-সমূহ নিয়ে বিশদ তথ্য, বাস্তব অভিজ্ঞতা এবং বিশ্লেষণ বাঁধা পড়েছে এক মলাটে। সঙ্গে রয়েছে, অসহিষ্ণুতার ভয়ঙ্কর পরিনাম, যা ভবিষ্যতকে গিলে ফেলতে উদ্যত, সে সব নিয়েও মনোজ্ঞ বিশ্লেষণ।

Continue Reading
Advertisement
আইপিএল16 mins ago

আইপিএল-এর ইতিহাসে রান তাড়া করার রেকর্ড, পাঞ্জাবকে হারিয়ে জিতল রাজস্থান রয়্যালস

Balasaheb Thorat
দেশ3 hours ago

রাষ্ট্রপতির সম্মতি মিললেও নয়া তিন কৃষি আইন কার্যকর করবে না মহারাষ্ট্র, হুঁশিয়ারি মন্ত্রীর

রাজ্য4 hours ago

রাজ্যে দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যায় সামান্য বৃদ্ধি, ঊর্ধ্বমুখী সুস্থতা

farm bills protest
দেশ5 hours ago

নাটকীয় ভাবে সংসদে পাশ হওয়া কৃষি বিলে স্বাক্ষর রাষ্ট্রপতির

দেশ5 hours ago

সেরো সার্ভের রিপোর্ট তুলে ধরে কোভিড নিয়ে সতর্ক করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

দেশ6 hours ago

জল্পনার অবসান! নীতীশ কুমারের দলে যোগ দিলেন বিহারের প্রাক্তন ডিজি

রাজ্য8 hours ago

২ নভেম্বর থেকে কলেজের ক্লাস অনলাইনে, সাফ জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য8 hours ago

সিঙ্গুর প্রসঙ্গ টেনে বিজেপি-সঙ্গ ত্যাগকারী অকালি দলকে সমর্থন তৃণমূলের

কেনাকাটা

কেনাকাটা2 days ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা3 days ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা5 days ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 week ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা2 weeks ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা3 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা3 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা1 month ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

নজরে