পুজোর ক’দিন জমিয়ে ভুরিভোজ সল্টলেকের ফোর্থ স্ট্রিট ডাইনিং হল রেস্টুরেন্টে

0

নিজস্ব প্রতিনিধি: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। এই দুর্গা পুজোকে ঘিরে চিরকালই বাঙালির মনে একটা আবেগ রয়েছে।সেই কারণেই কর্মসূত্রে যে যত দূরেই থাকুক না কেন, সবাই ফিরে আসে শিকড়ের টানে। পুজোয় প্যান্ডেল হপিংয়ের পাশাপাশি সকলেই চান ডায়েটিং ভুলে জমিয়ে ভুরিভোজ করতে। সকলের মনের এই ইচ্ছেকে পূরণ করতেই সল্টলেক সেক্টর থ্রি-তে এসে গিয়েছে ফোর্থ স্ট্রিট ডাইনিং হল রেস্টুরেন্ট।

এটি এই রেস্তোঁরার দ্বিতীয় আউটলেট। এখানে মূলত পাওয়া যাবে অথেন্টিক বেঙ্গলি কুইজিং ফুড। সম্প্রতি রেস্তোঁরাটির উদ্বোধন করেছেন ক্রিকেটার মনোজ তিওয়ারি, সেলিব্রিটি শেফ শন কেনোয়ার্থ এবং সঞ্চালক মীর।

লকডাউনে ঘরবন্দি অবস্থায় অনেকেই হাঁপিয়ে উঠেছিলেন। তখন সকলেই ভাবছিলেন আগামী দিনে নতুন কিছু পরিকল্পনার কথা। তেমনই এক ভাবনা থেকে বিপাশা মজুমদার এবং রিমা বসুর উদ্যোগে তৈরি হয়েছে এই রেস্তোঁরা। এখানে পুরোনো দিনের খাবারের পাশাপাশি পাওয়া যাবে আধুনিক খাবারের রকমারি মেনু।

আপনি চাইলে নিজের চাহিদা অনুযায়ী অনায়াসে পেয়ে যেতে পারেন আলু পোস্ত, লাউয়ের ঘন্ট এবং লাল শাকও। এ ছাড়াও পুজো উপলক্ষে অফারে পাওয়া যাবে ডাব ভাপা চিংড়ি, মরিচ ভুনা চিংড়ি, লাল চিট্টাগং মুরগি, রয়্যাল নবাবি মাংস, মোচার কাটলেট, কষা আলুর দম, পটলের দোলমা-সহ আরও অনেক কিছু।

Shyamsundar

কোয়ালিটির সঙ্গে কোনো রকম কম্প্রোমাইজ না করে টেস্ট এবং হাইজিনের প্রসঙ্গ মাথায় রেখে এখানে রান্না করেন শেফ বিপিন ঘোষ। রেস্তোঁরায় এসে খুবই এক্সাইটেড মনোজ তিওয়ারি। তিনি জানালেন, নিজে অবাঙালি হলেও বিবাহ করেছেন একটি বাঙালি মেয়েকে। তাই প্রতিদিন তাঁর খাদ্য তালিকায় থাকে মাছের নানান মেনু। তাঁর পছন্দের তালিকায় প্রথমেই রয়েছে ভেটকি মাছ এবং ইলিশ মাছ। কিন্তু ইলিশের কাঁটা বেশি থাকায় তাঁর স্ত্রী তাকে কাঁটা বেছে দেন, তবেই তিনি খেতে পারেন। এছাড়া লকডাউনের সময় স্ত্রীকে মনোজ রান্না করেও খাইয়েছেন। ফোর্থ স্ট্রিট ডাইনিং হল রেস্টুরেন্টে নিজের পছন্দ মতো খাবার পেয়ে খুশি তিনি।

আরও পড়তে পারেন

পুজো উপভোগ করুন ভরপুর খানায়, কলকাতায় রেস্তোরাঁর সন্ধান নিয়ে হাজির আমরা

পুজোর ভোজের তালিকায় এক দিন থাকুক ‘চাউম্যান’-এর চাইনিজ খাবার

কফি ভালোবাসলে ঘুরে আসুন বুনাফিল ক্যাফে, মিলবে ব্রেকফাস্ট থেকে ডিনার

প্যান্ডেল হপিং না হোক জমিয়ে খানাপিনা সিক্স বালিগঞ্জ প্লেসে, এল নতুন আউটলেট

দুর্গাপুজোয় ঠাকুরবাড়ির খাবারের সম্ভার নিয়ে হাজির সপ্তপদী রেস্টুরেন্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন