পুজোর ফ্যাশন: গরম আর বর্ষা থেকে বাঁচতে এ বার হ্যান্ডলুমই ভরসা

0
933
মৈত্রী মজুমদার

আষাঢ়স্য প্রথম দিবস আসতে না আসতেই এ বার দেখি পুজোর ঢাকে কাঠি। পুজোর নাকি বাকি মাত্র ১০০ দিন।

যাঃ ব্বাবা!!! ঝরোঝরো মুখর বাদর দিন এল না, এ রাস্তা ও রাস্তায় জল জমল না, শহরের কিছু কিছু জায়গায় দাবদাহ মেটানোর মতো এক পশলা সুধাবারির দেখা মেলা ভার। এ সময় নীল আকাশে সাদা মেঘের ভেলার কথা ভাবি কী করে বলুন তো?

কিন্তু বাঙালির জাতীয় উৎসব বলে কথা, তা সে দিন যেমনই হোক না কেন। না-ই বা থাকল বাতাসে পুজোপুজো গন্ধ, শারদীয় সাজে সেজে ওঠার ভাবনাচিন্তা শুরু করতে ক্ষতি কী?

তা হলে শুরুতে আজ শুরুর কথাই হোক। জেনে নেওয়া যাক এ বারের পুজোয় ঠিক কী কী হয়ে উঠতে পারে ফ্যাশন ট্রেন্ড।

গরমের প্যাচপ্যাচানি এখনও যায়নি, আর পুজোর সময়টা এগিয়ে আসায় এ বারের পুজো যে বেশ গরমে কাটবে তা স্পষ্ট। সঙ্গে বৃষ্টির চোখরাঙানিও থাকার কথা। এই ধরনের আবহাওয়ার মোকাবিলায় পুজোয় যে এ বার হ্যান্ডলুমের রমরমা চলবে তা বলাই বাহুল্য।

হ্যান্ডলুম এখন ফ্যাশন ইনডেক্সে এক্কেবারে ওপরে আছে। তাই শাড়ি, শার্ট, প্যান্ট, কুর্তি, টপ, যা-ই হোক না কেন আপনার পছন্দের পোশাক, তার মেটেরিয়াল কিন্তু হওয়া চাই খাঁটি হস্ত তাঁতশিল্পজাত। সাধারণ সুতি, খাদি, লিনেন, মারসিডাইজড কটন, এই সব মেটেরিয়াল থেকে বেছে নিন আপনার পছন্দ।

মেটেরিয়াল-এর সঙ্গে সঙ্গে রঙের ক্ষেত্রে সাদা, অফ হোয়াইট, প্যাস্টেল শেডস আর পাশাপাশি নীল রঙ-এর ট্রেন্ড এবার খুব দেখা যাচ্ছে। তা সে সাধারণ নীল রঙ হোক বা ন্যাচারাল ইন্ডিগো ডাই।  নীল রঙের পোশাক এ বার আপনার পুজোর ফ্যাশন তালিকায় থাকা চাইই চাই।

এথনিক পোশাক ছাড়া এ বারে পুজোর ফ্যাশনের টপলিস্ট-এ যা যা থাকতে চলেছে, তার লিস্ট মোটামুটি এইরকম-লং গাউন ড্রেস, অ্যাসিমেট্রিক্যাল টপ, ক্রপপ্যান্ট , ক্রপটপ ইত্যাদি।

লেয়ারড ড্রেস বেশ কিছু দিন ধরে ফ্যাশনে থাকলেও তার চাহিদা কমেনি। তাই এ বারের পুজোয় লেয়ার আর মিক্স অ্যান্ড ম্যাচ-এর রমরমা বজায় থাকবে। আর সঙ্গে যোগ হবে অফ-শোলডার টপ।

এ বার আমাদের লিস্ট-এর সঙ্গে মিলিয়ে দেখে নিন আপনার পছন্দের তালিকায় ঠিক কী কী আছে।

দেরি করবেন না হাতে মাত্র ১০০টাই তো দিন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here