Debopriya Mukherjee
দেবপ্রিয়া মুখার্জি

চিনা খাবারের প্রতি কলকাতাবাসীর অকৃত্রিম প্রীতি রয়েছে। তবে ভালো চাইনিজ খেতে গেলে আপনাকে সঠিক রেস্টুরেন্টটি বেছে নিতেই হবে। এই কাজকে একটু সহজ করে দিতে আপনার জন্য রইল কলকাতার কয়েকটি সেরা চাইনিজ রেস্টুরেন্টের হদিশ

চাউম্যান

কলকাতায় এই রেস্টুরেন্টের আটটি আউটলেট রয়েছে। দু’টি রয়েছে বালিগঞ্জে এবং বাকিগুলি রয়েছে সল্টলেক সেক্টর ১, গল্ফগ্রিন, পাটুলি, বেহালা, সিঁথির মোড় এবং পার্ক স্ট্রিট এলাকায়। এখানে আপনি সমস্ত চাইনিজ প্রিপারেশন পেয়ে যাবেন পকেটের সাধ্যের মধ্যেই। সঙ্গে ডেসার্টে পাবেন টফি ওয়ালনাট উইথ আইসক্রিম, দর্শন উইথ ভ্যানিলা আইসক্রিম, লিচি উইথ ভ্যানিলা আইসক্রিম, পাইন্যাপেল উইথ ভ্যানিলা আইসক্রিম, ব্রাউনি উইথ আইসক্রিম। এখানে দু’জনের জন্য খরচ মাত্র ৭০০ টাকা।

Chinese Restaurants in Kolkata

হাটারি

শহরের সেরা চাইনিজ রেস্টুরেন্টগুলির মধ্যে অন্যতম হল হাটারি। গড়িয়াহাট, বাগুইআটি, বেহালা, সন্তোষপুর, গল্ফগ্রিন মিলিয়ে এই রেস্টুরেন্টের মোট পাঁচটি আউটলেট রয়েছে কলকাতায়। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৮০০ টাকা।

ফ্লেভারস অফ চায়না

যদি একটু এক্সপেনসিভ রেস্টুরেন্টে যেতে চান তা হলে অবশ্যই ট্রাই করতে পারেন ফ্লেভারস অফ চায়নার খাবার। এখানে আপনি পাবেন আপনার মনপসন্দ চাইনিজ ফুডের একাধিক প্রিপারেশন। খরচ দু’জনের জন্য প্রায় ১২০০ টাকা।

Chinese Restaurants in Kolkata

বিগ বস

কলকাতার সমস্ত চাইনিজপ্রেমী নিশ্চয়ই একবার হলেও বিগ বসে গিয়েছেন। আর যাঁরা যাননি তাঁরা আর দেরি করবেন না। ট্যাংরায় অবস্থিত বিগ বস রেস্টুরেন্টে একবার গেলে এখানকার চাইনিজ ফুডের টেস্ট সারা জীবন আপনার মুখে লেগে থাকবে। এখানে দু’জনের খরচ প্রায় ১০০০ টাকা।

Chinese Restaurants in Kolkata

চায়না হোয়াইটস

গড়িয়াহাটের চায়না হোয়াইটস-এ আপনি পাবেন চিকেন, ফিশ, প্রন, রাইস, নুডলসের নানা ধরনের মনমাতানো চাইনিজ ডিশ। সঙ্গে রয়েছে জিভে-জল-আনা ডেসার্টের প্রিপারেশন। এখানেও দু’জনের জন্য খরচ ১০০০ টাকা।

আরও পড়ুন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here