৯ মাসের এ জন্য এই স্নাতকোত্তর সার্টিফিকেট কোর্স করানো হবে। যৌথ উদ্যোগে থাকবে বরোদা মণিপাল স্কুল অব ব্যাঙ্কিং। সফল ভাবে কোর্স শেষ করলে নিয়োগ করা হবে জুনিয়ার ম্যানেজমেন্ট গ্রেড স্কেল ওয়ানে।

শূন্যপদ —- ৪০০। সাধারণ – ২০২, তফশিলি জাতি – ৬০, তফশিলি উপজাতি – ৩০, ওবিসি – ১০৮। দৈহিক প্রতিবন্ধীদের জন্যও আসন সংরক্ষিত।

শিক্ষাগত যোগ্যতা —- যে কোনো শাখায় ৫৫% নম্বর-সহ  স্নাতক। তফশিলি ও দৈহিক প্রতিবন্ধীদের জন্য ৫০%।

বয়সসীমা —- ১/৪/২০১৭ অনুযায়ী বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। তফশিলি জাতি – ৫ বছর, ওবিসি – ৩ বছর এবং দৈহিক প্রতিবন্ধী – ১০ বছরের ছাড় পাবেন।

কোর্স ফি —- ৩ লাখ ৪৫ হাজার টাকা। বরোদা ব্যাঙ্ক থেকে শিক্ষাঋণ পাওয়া যাবে। কোর্সের পর সাত বছরে ঋণ শোধ করতে হবে।

পরীক্ষা —- প্রার্থী বাছাই অনলাইন লিখিত পরীক্ষা, সাইকোমেট্রিক টেস্ট, গ্রুপ ডিসকাশন, ইন্টারভিউয়ের মাধ্যমে। অনলাইন লিখিত পরীক্ষা ২৭ মে।

পরীক্ষা কেন্দ্র —- কলকাতা  ও  বর্ধমানে।

পরীক্ষার বিষয় ও নম্বর ভাগ —- প্রশ্ন হবে রিজনিং (৫০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিড (৫০ নম্বর), ইংরাজি ল্যাঙ্গুয়েজ (৫০ নম্বর), ব্যাঙ্কিং শিল্প সংক্রান্ত প্রশ্ন-সহ জেনারেল অ্যাওয়ারনেস (৫০ নম্বর) ডেসক্রিপটিভ ইংরাজি (৫০ নম্বর)। বাকি সব বিষয়ে অবজেকটিভ টাইপ প্রশ্ন থাকবে। ভুল উত্তরে নেগেটিভ মার্কিং আছে।

পরীক্ষার সময় —- ২ ঘণ্টা ৩০ মিনিট।

১২ মে থেকে কললেটার ডাউনলোড করা যাবে।

ওয়েব সাইটwww.bankofbaroda.co.in

দরখাস্ত করা যাবে এই একই ওয়েবসাইটের মাধ্যমে। দরখাস্তকারীর চালু ই-মেল আইডি থাকতে হবে। আবেদনের শেষ তারিখ —- ১/৫/২০১৭

কী কী লাগবে —- ২০০/২৩০ পিক্সেল মাপের, ২০ কেবির মধ্যে ছবি, কালো কালিতে করা সই, মাপ হবে ১৪০ x ৬০ পিক্সেল , ১০-২০ কেবির মধ্যে। এই সবই হতে হবে জেপিজি বা জেপেগ ফর্ম্যাটে।  ফি বাবদ লাগবে ৭৫০ টাকা লাগবে। তফশিলি ও দৈহিক প্রতিবন্ধীদের ১০০ টাকা। ব্যাঙ্ক চার্জ আলাদা। অনলাইনে ক্রেডিট বা ডেবিট কার্ডে টাকা জমা করা যাবে। সিস্টেম জেনারেটেড প্রিন্ট নিতে হবে ই-রিসিপ্টের। দরখাস্ত জমার পরই রেজিস্ট্রেশন নম্বর আর পাসওয়ার্ড পাওয়া যাবে, তা লিখে রাখতে হবে। দরখাস্তের একটা সিস্টেম জেনারেটেড প্রিন্টআউট নিয়ে রাখা ভালো।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here