সিবিএসই, আইএসসিই দশম এবং দ্বাদশ শ্রেণির দ্বিতীয় টার্মের ফল কবে

0

নয়াদিল্লি: সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (CBSE) এবং কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (CISCE)-র দশম এবং দ্বাদশ শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষার ফলাফল ঘোষণা হতে পারে ১৫ জুলাইয়ের মধ্যে।

সিবিএসই-র দশম শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষা শেষ হয়েছিল ২৪ মে। দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষ হয় ১৫ জুন। অন্য দিকে, সিআইএসসিই দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষ হয় যথাক্রমে ২০ মে এবং ১৩ জুন।

বেশির ভাগ রাজ্য বোর্ডগুলিই ইতিমধ্যে নিজেদের পরীক্ষার ফল প্রকাশ করেছে। এখন অপেক্ষা চলছে কেন্দ্রীয় বোর্ডের ফলাফলের। সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, ১৫ জুলাইয়ের মধ্যে সেই অপেক্ষায় অবসান হতে পারে।

করোনা মহামারির পরিপ্রেক্ষিতে ২০২১-২২ সালের দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য বিশেষ মূল্যায়ন প্রকল্পের অংশ হিসাবে সিবিএসই শিক্ষাবর্ষকে বিভক্ত করে দুটি টার্মে পরীক্ষা নিয়েছে। একই পদ্ধতি অনুসরণ করে সিআইএসসিই।

সিবিএসই মার্চ মাসে দশম এবং দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের ফলাফল ঘোষণা করেছিল। ফেব্রুয়ারিতে সিআইএসসিই-র ফলাফল প্রকাশিত হয়েছিল।

আরও পড়তে পারেন:

উপরাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল কমিশন‌

চলতি করোনাস্ফীতিতে রোগীদের মধ্যে মাত্র একটাই উপসর্গই দেখতে পাচ্ছেন কলকাতার চিকিৎসকরা

ওয়েইসির ৪ বিধায়ক যোগ দিলেন আরজেডিতে, তেজস্বী যাদব কি মুখ্যমন্ত্রী হবেন? মহারাষ্ট্রের ডামাডোলে চর্চায় বিহারের পাটিগণিত

ডিজিকে দেখতে উত্তম কুমারের মতো! প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে বলে ফেললেন মুখ্যমন্ত্রী

শিন্ডে শিবিরকে সমর্থন ঘোষণা রাজ ঠাকরের, আস্থা ভোটে আরও শক্তিশালী বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন