সিবিএসই টার্ম-১ পরীক্ষা: ২০ এপ্রিল পর্যন্ত বাড়ল পুনর্মূল্যায়নের আবেদন জানানোর সময়সীমা

0
CBSE

নয়াদিল্লি: দশম ও দ্বাদশ শ্রেণির টার্ম-১ পরীক্ষার জন্য পুনর্মূল্যায়নের আবেদন এবং অন্যান্য বিরোধ নিষ্পত্তির অনুরোধ জানানোর শেষ তারিখ ২০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। একটি বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে সেন্ট্রাল বোর্ড ফর সেকেন্ডারি এক্সামিনেশন (CBSE)।

বোর্ডের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু স্কুল জানিয়েছিল তারা নির্ধারিত সময়ের মধ্যে পুনর্মূল্যায়নের আবেদন করতে পারেনি। সেই প্রেক্ষিতেই এই বিশেষ ব্যবস্থা। সিবিএসই তারিখটি ২০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিচ্ছে।

এর আগে অনলাইনে এ ধরনের আবেদন জানানোর জন্য বোর্ড সময়সীমা বেঁধে দিয়েছিল। যা দশম শ্রেণির জন্য ছিল ২৬ মার্চ এবং দ্বাদশের জন্য ৩১ মার্চ।

সিবিএসই-র নিয়ম অনুযায়ী, কোনো পরীক্ষার্থী যদি পুনর্মূল্যায়নের আবেদন জানাতে চান, তা হলে নিজের উদ্বেগের কথা সংশ্লিষ্ট স্কুলের কাছে উত্থাপন করতে হবে। আবেদন পাওয়ার পর প্রথমে দেখতে হবে পরীক্ষার্থীর সমস্যার প্রতিকার স্কুলেই করা যায় কি না।

স্কুল যদি তা সমাধান না করতে পারে, তা হলে সিবিএসই-র সরকারি ওয়েবসাইটে বিরোধ নিষ্পত্তির অনুরোধ জানাতে হবে। সেটা করতে হবে স্কুলের তরফে। স্কুল ব্যতীত অন্য কোনো প্ল্যাটফর্ম থেকে পাঠানো অনুরোধ গ্রহণ করবে না বোর্ড।

উল্লেখ্য, সিবিএসই দশম শ্রেণির টার্ম-১ পরীক্ষার ফল প্রকাশ করেছিল ১১ মার্চ এবং ১৯ মার্চ প্রকাশিত হয় দ্বাদশ শ্রেণির ফলাফল।

আরও পড়তে পারেন: 

নিখুঁত প্রস্তুতি নিলে বোর্ড পরীক্ষার এই বিষয়গুলিতে একশোয় একশো পাওয়া যায়

১৭ জুলাই ডাক্তারিতে ভরতির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা, জানুন খুঁটিনাটি

নিট পিজি ২০২১: স্পেশাল রাউন্ড কাউন্সেলিংয়ের জন্য এমসিসি-র নতুন নির্দেশিকা

ইগনু-র বেসিক বিএসসি নার্সিং, বিএড পরীক্ষা ৮ মে, জানুন বিস্তারিত

ভারত-অস্ট্রেলিয়া এই চুক্তিতে ১০ লক্ষ চাকরি, পড়ুয়াদের জন্য নির্ঝঞ্ঝাটে ভিসার সুযোগ, জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন