সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে প্রার্থী নিয়োগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন

0

নতুন বছরে সুবর্ণ সুযোগ। আগামী বছরে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের চাকরিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

মোট ১৪৫৮টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১৪৩টি পদ রয়েছে অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর (স্টেনো) জন্য। অন্যদিকে হেড কনস্টেবল (মিনিস্ট্রিয়াল)- এ ১৩১৫টি পদ খালি রয়েছে। সিআরপিএফ- এ অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর (স্টেনো) এবং হেড কনস্টেবল (মন্ত্রক)- এই দুটি পদে নিয়োগ করা হবে। শুধুমাত্র অনলাইনেই এই দুই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৫ জানুয়ারি, ২০২৩। crpfindia.com বা crpf.nic.in- এই দুই ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে। যাবতীয় বিস্তারিত তথ্য পাওয়া যাবে crpf.nic.in- এই ওয়েবসাইট থেকে। এছাড়া সিআরপিএফ- এর অফিশিয়াল ওয়েবসাইটে crpf.gov.in- সব তথ্য পাওয়া যাবে।

এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যারা দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হয়েছেন। এই পদের জন্য আবেদন করতে পারবেন ১৮ থেকে ২৫ বছর যাদের বয়স। ২৫ জানুয়ারি ২০২৩ থেকে বয়স গণনা শুরু হবে। সংরক্ষিত ক্যাটেগরির আবেদনকারীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। 

সহকারী সাব ইন্সপেক্টর (স্টেনো) পদের জন্য নির্বাচিত হওয়ার পরে, লেভেল ৫ অনুযায়ী প্রতি মাসে প্রার্থী ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

অন্যদিকে, হেড কনস্টেবল (মন্ত্রণালয়) পদের জন্য নির্বাচিত হওয়ার পরে লেভেল ৪ অনুযায়ী, প্রার্থী ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।  

শিক্ষা ও কেরিয়ারের খবর পড়তে নজর রাখুন খবর অনলাইনে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন