আজ আইসিএসই দশমের ফল, জানুন সময় এবং কোথায় দেখবেন

0

আজ (১৭ জুলাই) দশম শ্রেণির পরীক্ষার ফল প্রকাশ করবে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (CISCE)। পড়ুয়ারা অফিসিয়াল ওয়েবসাইট– cisce.org, results.cisce.org-এ নিজের ফলাফল দেখতে পাবেন। এসএমএস-এর মাধ্যমেও ব্যক্তির ফলাফল পাওয়া যাবে।

কাউন্সিলের বিজ্ঞপ্তি অনুযায়ী, রবিবার বিকেল ৫টা থেকে দেখা যাবে ফলাফল। চূড়ান্ত ফলাফলে প্রথম এবং দ্বিতীয় সেমেস্টার এবং প্রজেক্ট/অভ্যন্তরীণ মূল্যায়নের নম্বর যোগ করা হয়েছে। নম্বর পুনর্মূল্যায়নের আবেদন করা যাবে আগামী ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত। একটি পেপারের জন্য ১০০০ টাকা ফি দিয়ে পুনর্মূল্যায়নের আবেদন জানানো যাবে।

স্কুলের অধ্যক্ষের লগ-ইন আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে কাউন্সিলের ‘কেরিয়ার পোর্টাল’-এ লগ ইন করে ফলাফল পরীক্ষা করা যেতে পারে। অন্য দিকে, পরীক্ষার্থীরা এসএমএস বা ডিজিলকার অ্যাপের মাধ্যমেও নম্বর দেখতে পাবেন। নিজের স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।

amazon

যে ওয়েবসাইটগুলিতে ফল দেখা যাবে

cisce.org

results.cisce.org

results.nic.in

উল্লেখ্য, গত বছর কোভিড মহামারির কারণে আইসিএসই এবং আইএসসি পরীক্ষা হয়নি। ছাত্রছাত্রীদের মূল্যায়নে বিকল্প পথ অবলম্বন করেছিল কাউন্সিল। তবে এ বার কেন্দ্রে গিয়েই পরীক্ষা দিতে হয়েছে।

তবে আইসিএসসি দশমের ফল আগামীকাল বেরোতে চললেও দ্বাদশের ফলাফল কবে বেরোতে পারে, তা এখনও ঠিক হয়নি বলেই কাউন্সিল সূত্রে খবর। পাশাপাশি সিবিএসই দ্বাদশের ফল ঘোষণার দিনক্ষণ নিয়েও তেমন কোনো খবর নেই।

আরও পড়তে পারেন: 

এনডিএ-র উপরাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনকর, ঘোষণা করলেন জেপি নড্ডা

বিরোধীদের জায়গা কমেছে, সুস্থ গণতন্ত্রের লক্ষণ নয়, উদ্বেগ প্রধান বিচারপতি এনভি রমনার

শ্রীলঙ্কা ডুবেছে, অর্থনৈতিক সংকটের মুখে আরও ডজনখানেক দেশ

প্রাক্তন নৌসেনা কর্মীর বাড়িতে হেরোইন তৈরির ল্যাবরেটরি, কাটোয়ায় গ্রেফতার ৪

একে একে সরে দাঁড়িয়েছে একাধিক বিরোধী দল, যশবন্ত সিনহাকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিল আপ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন