জুলাইয়ের মধ্যেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: করোনার জেরে বাতিল হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের মূল্যায়ন কী ভাবে করা হবে, তা আগামী শুক্রবার ঘোষণা করা হবে বলে বৃহস্পতিবার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানান, জুলাইয়ের মধ্যেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে।

    মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পরিচালনা নিয়ে ৬ সদস্যের বিশেষজ্ঞ কমিটি গড়েছিল রাজ্য। পাশাপাশি এ বারের পরীক্ষা হওয়া নিয়ে ই-মেলে রাজ্যের সাধারণ মানুষের মতামত চেয়েছিল রাজ্য সরকার। গত ৭ জুন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেন, ‘‘৩৪ হাজার ই-মেল পেয়েছে রাজ্য সরকার। সেই সিদ্ধান্তের ভিত্তিতে মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক বাতিল করা হল।”

    Loading videos...

    কী ভাবে মূল্যায়ন হবে, সেটা আগামী ৭ দিনের মধ্যে জানানো হবে বলে জানিয়েছিলেন তিনি। তবে তা এখনও পর্যন্ত প্রকাশ্যে আসেনি। এ দিন মমতা বলেন, কী ভাবে লক্ষ লক্ষ পরীক্ষার্থীর মূল্যায়ন করা হবে, তা আগামীকাল ঘোষণা করা হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে জুলাইয়ের মধ্যেই।

    - Advertisement -

    অন্যদিকে, দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে এ দিন সুপ্রিম কোর্টে রিপোর্ট জমা দিয়েছে সিবিএসই। জানিয়েছে, শেষ তিন বছরের বা দশম শ্রেণি থেকে কোনো পড়ুয়ার পারফরমেন্সের ভিত্তিতেই এ বারের দ্বাদশ শ্রেণির ফলাফল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে ঘোষণা করা হবে। এ দিন শীর্ষ আদালতে সিবিএসই-র হয়ে সওয়াল করতে গিয়ে অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপাল বলেন, দশম থেকে দ্বাদশ শ্রেণির পারফরমেন্সের ভিত্তিতেই দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদের ফল ঠিক করবে সিবিএসই।

    বিস্তারিত পড়ুন এখানে: ৩১ জুলাইয়ের মধ্যে দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা, মূল্যায়ন কী ভাবে? সুপ্রিম কোর্টে জানাল সিবিএসই

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর