Connect with us

শিক্ষা ও কেরিয়ার

চাকরিজীবীরা মাসিক বেতনের বাইরে কী ভাবে বাড়তি উপার্জন করবেন

মাস মাইনের বাইরেও বাড়তি উপার্জনের বেশ কয়েকটি উপায় রয়েছে। তুলে ধরা হল তেমনই কয়েকটি বিকল্প।

Published

on

খবর অনলাইন ডেস্ক: মাসিক বেতনের বাইরে বাড়তি টাকা হাতে এলে মন্দ হয় না। সেই টাকায় বেড়াতে যাওয়া বা শখের জিনিস কেনার চাহিদা মিটতে পারে। আপনি যদি চাকরিজীবী হন, তা হলে মাস মাইনের বাইরেও বাড়তি উপার্জনের বেশ কয়েকটি উপায় রয়েছে। তুলে ধরা হল তেমনই কয়েকটি বিকল্প।

স্টক মার্কেটে বিনিয়োগ

শেয়ার বাজারে বিনিয়োগে ঝুঁকি রয়েছে। তবে যদি সঠিক পদ্ধতিতে বিনিয়োগ করা যায়, তা হলে লক্ষ্মীলাভ হতে পারে। এমন উদাহরণও হাতের কাছে চাইলেই মিলে যায়।

Loading videos...

তবে শেয়ার মার্কেট বিশেষজ্ঞরা বলে থাকেন, মেয়াদি বিনিয়োগেই মনোনিবেশ করা উচিত। শেয়ার বাজার দীর্ঘ সময় ধরে ধারাবাহিক রিটার্ন দিয়ে থাকে। কিছুটা খোঁজখবর এবং বাকিটা বুদ্ধিমত্তার সঙ্গেই শেয়ার বাজারে বিনিয়োগ করা উচিত।

ফ্রিল্যান্সিং

কিছু অতিরিক্ত টাকা উপার্জনের সবচেয়ে জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে একটি হল ফ্রিল্যান্সার হওয়া। এটা এখন বেশ সহজ একটি পদ্ধতি। বেশ কিছু ওয়েবসাইট এবং অ্যাপ ফ্রিল্যান্সারদের খোঁজ করে থাকে।

নির্দিষ্ট কোনো বাঁধাধরা সময়ের প্রয়োজন নেই। আবার অফিসে গিয়ে কাজ করার দরকারও নেই। এর জন্য দরকার দক্ষতা। নিজের দক্ষতার ব্যবহার করে খুব সহজেই কিছু বাড়তি উপার্জন করা যেতে পারে।

ই-কমার্স

শেষ ১৫ বছর ধরে ভারতে ই-কমার্স বেশ রমরমিয়ে চলছে। এটা ছোটো বিক্রেতাকে তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলির মাধ্যমে বড়ো আয়ের সুযোগ করে দিচ্ছে। যদি কারও মনে ব্যবসার সদিচ্ছা থাকে, তা হলে ই-কমার্সে ঝাঁপিয়ে পড়তে পারেন। এখানে সুযোগ প্রচুর এবং যদি ব্যবসাটা ধরে ফেলা সম্ভব হয়, তা বলে বড়োসড়ো আয়ের রাস্তা খুলে যেতে পারে।

ব্লগিং

ইন্টারনেটে নিজের মতামত তুলে ধরার পাশাপাশি এত সহজ আয়ের রাস্তা আর দ্বিতীয়টি নেই। খুব বেশি সরঞ্জামেরও দরকার পড়ে না। নির্দিষ্ট একটা গণ্ডির মধ্যে থেকেই ব্লগে লেখা যায়। এখন ফ্রি ডেটার যুগ। ফলে ব্লগিং করেও বাড়তি আয় করা যেতে পারে।

আরও পড়তে পারেন: ৯১ হাজার ফ্রেশার নিয়োগ করতে পারে বৃহত্তম চার তথ্যপ্রযুক্তি সংস্থা

শিক্ষা ও কেরিয়ার

৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে কাজের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রের এই প্রকল্প, জানুন বিস্তারিত

কোনো ফি দিতে হয় না, কোর্স শেষে ঋণের পাশাপাশি চাকরি পেতেও সহায়তা করে সরকার!

Published

on

পিএমকেভিওয়াই-র ওয়েবসাইট থেকে নেওয়া ছবি

ওয়েবডেস্ক: দেশের ৭১৭টি জেলায় আট লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা নিয়ে শুরু হয়েছে ‘প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা ৩.০’।

প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা (PMKVY) ভারত সরকারের একটি প্রকল্প, যা ২০১৫ সালের জুলাই মাসে চালু হয়েছিল। এই স্কিমের উদ্দেশ্য হল অল্প শিক্ষিত বা যাঁরা মাঝপথে স্কুল ছেড়েছেন, তাঁদের প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া।

Loading videos...

এই স্কিমটি তিন মাস, ছ’মাস এবং এক বছরের জন্য রেজিস্ট্রেশন করা হয়। কোর্স শেষ করার পরে একটি শংসাপত্র দেওয়া হয়, যা পুরো দেশে স্বীকৃতি পায়।

প্রধানমন্ত্রীর কৌশল বিকাশ যোজনার আওতায় ২০২২ সালের মধ্যে দেশে প্রায় ৪০ কোটি যুবক-যুবতীকে প্রশিক্ষণের দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রশিক্ষণের পরে স্ব-কর্মসংস্থানের জন্য ঋণ পাওয়ারও সুবিধা রয়েছে।

পিএমকেভিওয়াই ৩.০ কী?

এই প্রকল্পের তৃতীয় পর্ব শুরু হয়েছে। পিএমকেভিওয়াই ৩.০ (২০২০-২১)-এ আট লক্ষ যুবকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যার জন্য ব্যয় হবে ৯৪৮.৯০ কোটি টাকা। দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রক বিবৃতিতে বলেছে, ২ টি রাজ্য এবং আটটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৭১৭ জেলায় পিএমকেভিওয়াই ৩.০ শুরু করা হয়েছে।

রেজিস্ট্রেশন কী ভাবে করাবেন?

প্রধানমন্ত্রীর কৌশল বিকাশ যোজনা (পিএমকেভিওয়াই)-র সুবিধা নিতে আবেদনকারীকে নিজের নাম রেজিস্ট্রেশন করাতে হবে। এর জন্য http://pmkvyofficial.org-এ গিয়ে আপনার নাম, ঠিকানা এবং ইমেল তথ্য পূরণ করতে হবে।

আবেদনপত্র পূরণ করার পরে আপনি যে কোর্সে প্রশিক্ষণ নিতে চান, তা বেছে নিতে হবে।

পিএমকেভিওয়াই ৪০টি টেকনিক্যাল কোর্স যেমন কনস্ট্রাকশন, ইলেকট্রনিক্স এবং হার্ডওয়্যার, ফুড প্রসেসিং, ফার্নিচার এবং ফিটিং, হ্যান্ডিক্র্যাফট, রত্ন ও জুয়েলারি এবং চামড়া প্রযুক্তি-সহ তালিকাভুক্ত যে কোনো একটি কোর্স বেছে নিতে হবে। এই তথ্য পূরণ করার পরে, একটি প্রশিক্ষণ কেন্দ্র নির্বাচন করতে হবে।

এক নজরে পিএমকেভিওয়াই

এই প্রকল্পে প্রশিক্ষণ নেওয়ার জন্য কোনো ফি দিতে হয় না।

সরকারি ভাবে প্রায় ৮ হাজার টাকা পর্যন্ত পুরস্কার রয়েছে।

এখানে ৩ মাস, ৬ মাস এবং এক বছরের জন্য রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে।

কোর্স শেষ করার পর সার্টিফিকেট দেওয়া হবে। এই শংসাপত্রটি পুরো দেশে মান্যতা পায়।

প্রশিক্ষণের পরে, সরকার আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি চাকরি পেতেও সহায়তা করে।

আরও পড়তে পারেন: তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য সুখবর! করোনা-ধাক্কা এড়িয়ে অনেকটাই বাড়বে নিয়োগ, মত ৯৫ শতাংশ সিইও-র

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

এই প্রথম ডিজিট্যাল জার্নালিজমের কোর্স শহরের প্রাণকেন্দ্রে

বির্বতনের সঙ্গে পা মিলিয়ে এগিয়ে চলাই সাংবাদিকদের অন্যতম দায়িত্ব এবং কর্তব্য।

Published

on

ডিজিট্যাল জার্নালিজম

কাগজ থেকে রেডিও, রেডিও থেকে টিভি, হালে ডিজিট্যাল মিডিয়া – এ ভাবেই ধাপে ধাপে বির্বতন হচ্ছে সংবাদমাধ্যমের। এই বির্বতনের সঙ্গে পা মিলিয়ে এগিয়ে চলাই সাংবাদিকদের অন্যতম দায়িত্ব এবং কর্তব্য।

মূল কাঠামোটা এক থাকলেও মাধ্যম অনুযায়ী বদলে যায় সংবাদ পরিবেশনের ধরন। সাংবাদিকদের এই বিষয়টা জানা জরুরি। এ কথা আজ সকলে এক বাক্যে স্বীকার করবেন যে, ডিজিট্যাল মিডিয়াই সংবাদমাধ্যমের ভবিষ্যৎ। তাই সাংবাদিকদের এই মাধ্যমে দক্ষ হয়ে ওঠাটা খুব জরুরি।

Loading videos...

সে কারণে খবর অনলাইন এবং কবিনগর কলাতীর্থ ইনস্টিটিউট অফ কালচার অ্যান্ড সোশ্যাল ওয়েলফেয়ারের যৌথ উদ্যোগে শুরু হচ্ছে ডিজিট্যাল সাংবাদিকতায় তিন মাসের সার্টিফিকেট কোর্স। কলকাতায় এই প্রথম এ ধরনের কোর্স চালু হচ্ছে।

ডিজিট্যাল মিডিয়ায় সাংবাদিকতাকে যাঁরা পেশা হিসাবে নিতে চান তাঁদের আরও দক্ষ করে তুলতে এই কোর্স। খবর সংগ্রহ করা ও লেখার পাশাপাশি এই মাধ্যমের সঙ্গে জড়িত বিভিন্ন প্রযুক্তিগত বিষয় শেখানো হবে এই কোর্সে।

সাংবাদিকতার জগতে প্রতিষ্ঠিত ব্যক্তিদের পাশাপাশি এই মিডিয়ায় কর্মরত ব্যক্তিরা প্রশিক্ষণ দেবেন এই কোর্সে। সোশ্যাল মিডিয়ায় যে হেতু অ্যাঙ্কারিং একটি অন্যতম বিষয়, তাই এই কোর্সে অ্যাঙ্কারিংয়ের প্রাথমিক ধারণা দেওয়া হবে। এর সঙ্গে থাকছে হাতে-কলমে কাজ করার সুযোগ।

এ বিষয়ে খবর অনলাইনের সম্পাদক এবং আনন্দবাজার পত্রিকার প্রাক্তন ডেপুটি-নিউজ এডিটর শম্ভু সেন জানালেন, ‘‘যে পেশাই হোক না কেন, বির্বতনের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলতে হয়। সাংবাদিকতার জগতে যাঁরা আসতে চাইছেন বা নিজেকে ডিজিট্যাল মিডিয়ায় প্রতিষ্ঠিত করতে চাইছেন, তাদের অবশ্যই এই ধরনের কোর্স করা উচিত।”

কবিনগর কলাতীর্থ দীর্ঘদিন ধরে কলকাতা শহরের প্রাণকেন্দ্রে দৃষ্টিহীন এবং দুঃস্থদের নিয়ে ধারাবাহিক ভাবে সংস্কৃতিচর্চার কাজ করে চলেছে। এই চর্চার মাধ্যমে নিরবিচ্ছিন্ন ভাবে সংস্কৃতি ভাবনার আদান-প্রদানের কাজ চালিয়ে যাচ্ছে তারা।

অনলাইন নিউজ পোর্টাল হিসাবে খবর অনলাইন একটি প্রতিষ্ঠিত নাম। ২০১৪ সাল থেকে এর পথ চলা শুরু। তার পর থেকে ধারাবাহিক ভাবে তথ্যপূর্ণ এবং সত্যের উপর ভিত্তি করে খবর করে চলেছে খবর অনলাইন।

স্বাভাবিকভাবে, এমন দুটি সংস্থার মেলবন্ধনে আয়োজিত এই কোর্সের মধ্যে থাকবে সামাজিক ভাবনাও। পড়ুয়ারা যাতে এই কোর্স করে কর্মজীবনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে পারে সে দিকেই বিশেষ নজর দেওয়া হবে বলেই জানিয়েছেন উদ্যোক্তারা।

মার্চের ১৭ তারিখ থেকে শুরু হবে কোর্সটি। ক্লাস হবে এক্সাইড বিল্ডিংয়ের ঠিক পিছন দিকে, 59B CHOWRINGEE Road Kolkata 700020, 3rd Floor। কোর্সের ফি এবং অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে হলে যোগাযোগ করুন ৮৪২০৮৫২৮০৯ নম্বরে (সকাল ১১ থেকে সন্ধে ৬টা)।

আর্থিক ভাবে দুর্বল ছাত্রদের জন্য ফি-র ক্ষেত্রে বিশেষ বিবেচনা করা হবে।

কলকাতার প্রাণকেন্দ্রে আয়োজিত ডিজিট্যাল জার্নালিজমের এমন একটি কোর্স সংবাদমাধ্যমে চাকরির ক্ষেত্রে বিশেষ সুবিধা করে দেবে।

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য সুখবর! করোনা-ধাক্কা এড়িয়ে অনেকটাই বাড়বে নিয়োগ, মত ৯৫ শতাংশ সিইও-র

ভারতীয় প্রযুক্তিক্ষেত্রের বৃদ্ধি ২০২০-র থেকে উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পাবে চলতি বছরে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: আগের বছরের তুলনায় এ বার তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নিয়োগের সংখ্যাও অনেকটা বাড়তে পারে বলে প্রত্যাশা করছে সংশ্লিষ্ট মহল।

করোনাভাইরাস মহামারিতে বিধ্বস্ত অর্থনীতির বৃদ্ধি হ্রাস পেয়েছে উল্লেখযোগ্য ভাবে। তবে ভারতের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে এর বড়োসড়ো ব্যতিক্রম ধরা পড়েছে।

Loading videos...

শিল্প সংগঠন ন্যাসকমের অনুমান, ২০২০-২১ আর্থিক বছরে এই ক্ষেত্রটিতে ২.৩ শতাংশ বৃদ্ধি হয়ে ১৯,৪০০ কোটি ডলারে গিয়ে ঠেকতে পারে। যদিও তারা এখনও নির্দিষ্ট আর্থিক বৃদ্ধির হার প্রকাশ করেনি, যা শেষ বছরে ছিল ৮.৪ শতাংশ।

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বৃদ্ধির বাস্তব পরিস্থিতি তুলে ধরতে ন্যাসকম সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার সিইও-দের সঙ্গে কথা বলে একটি সমীক্ষা চালিয়েছে। ওই সমীক্ষায় দেখা গিয়েছে, “বিভিন্ন সংস্থার ৯৭ শতাংশ প্রধান নির্বাহী আধিকারিক ২০২০ সালের তুলনায় উন্নততর অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রত্যাশা করছেন”।

ওই সমীক্ষাটিতেই উঠে এসেছে আরও একটি চমকপ্রদ তথ্য। যেখানে “৯৫ শতাংশ সিইও জানিয়েছেন, ২০২০-র থেকে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে আরও বেশি নিয়োগ হতে চলেছে ২০২১-এ। পাশাপাশি ৬৭ শতাংশ সিইও মনে করেন, ভারতীয় প্রযুক্তিক্ষেত্রের বৃদ্ধি ২০২০-র থেকে উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পাবে চলতি বছরে”।

সমীক্ষা রিপোর্টে বলা হয়েছে, “পরবর্তী স্বাভাবিক ক্ষেত্রে, সিইও-দের সঙ্গে আলোচনার মাধ্যমে বোঝা যাচ্ছে যে এই শিল্পটির সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য ক্ষেত্রগুলিও যথেষ্ট ইতিবাচক হয়ে উঠেছে”।

ভারতের জিডিপির ৮ শতাংশ দখল করে রয়েছে তথ্যপ্রযুক্তি ক্ষেত্র। অন্য দিকে প্রযুক্তি ক্ষেত্রে ডিজিটাল আয় ছিল শিল্প আয়ের ২৮-৩০ শতাংশ বা ৫০০০-৫৩০০ ডলার, যার নিরিখে সামগ্রিক পরিষেবাগুলির বৃদ্ধির হার পাঁচগুণ বাড়ছে। নাসকমের রিপোর্টে আরও বলা হয়েছে যে, সংস্থাগুলি ডিজিটাইজেশনকে অগ্রাধিকার দেওয়ার জন্য তাদের প্রযুক্তি ব্যয়গুলিকে ফের ভারসাম্যের জায়গায় পৌঁছে দিচ্ছে।

প্রসঙ্গত, চলতি আর্থিক বছরে ক্যাম্পাস থেকে নিয়োগে বড়োসড়ো প্রভাব ফেলেছে করোনা অতিমারি। যে কারণে চাহিদা বেড়েছে। সব মিলিয়ে আগের বছরের তুলনায় এ বার সরাসরি ক্যাম্পাস থেকে নিয়োগের সংখ্যাও অনেকটা বাড়তে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে। তবে সংশ্লিষ্ট মহলের মতে, ২০২১-২২ অর্থবর্ষে প্রায় ৯১ হাজার নতুন কর্মী নিয়োগ করতে পারে টিসিএস, ইনফোসিস, এইচসিএল টেকনোলজিস এবং উইপ্রোর মতো বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি।

বিস্তারিত পড়তে পারেন এখানে: ৯১ হাজার ফ্রেশার নিয়োগ করতে পারে বৃহত্তম চার তথ্যপ্রযুক্তি সংস্থা

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য13 mins ago

কেন্দ্রীয় সরকারি পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী

শিল্প-বাণিজ্য37 mins ago

অবসর জীবনকে স্বাচ্ছন্দ্যময় করে তুলতে চাইলে, ভবিষ্যতের পরিকল্পনাগুলি এ ভাবেই তৈরি করুন

প্রযুক্তি1 hour ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

বিদেশ2 hours ago

ইন্ডিগো বিমানের জরুরি অবতরণ পাকিস্তানে

রাজ্য2 hours ago

‘সংযুক্ত মোর্চা’ নিয়ে বিরূপ মন্তব্য, সতীর্থ নেতাকে তোপ অধীররঞ্জন চৌধুরীর

দঃ ২৪ পরগনা4 hours ago

বালি দিয়ে তৈরি ভাস্কর্যে রাজ্য সরকারের এক গুচ্ছ প্রকল্প, আগে দেখেছেন?

শিল্প-বাণিজ্য4 hours ago

আবার এক ধাক্কা! এ বার সিএনজি এবং পিএনজির দাম বাড়ল দিল্লিতে

দেশ6 hours ago

দেশে দৈনিক সংক্রমণ নামল ১২ হাজারে, কমল সক্রিয় রোগীর সংখ্যাও

রাজ্য2 days ago

ব্রিগেড সমাবেশ: দরকারে ‘শান্তিনিকেতন’ বাড়ি নিলাম করে প্রতারিত মানুষের টাকা ফেরত, হুঁশিয়ারি মহম্মদ সেলিমের

BJP TMC Congress CPIM
রাজ্য2 days ago

পশ্চিমবঙ্গে ফিরতে পারে তৃণমূল সরকার, কী বলছে সমীক্ষা

ফুটবল2 days ago

পাঁচ গোল করেও ওড়িশার কাছে ছয় গোলের মালা পরল ইস্টবেঙ্গল

রাজ্য2 days ago

কলকাতায় তেজস্বী যাদব, হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ

রাজ্য3 days ago

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে গরম, কলকাতায় তাপমাত্রা ছুঁল ৩৬ ডিগ্রি

দঃ ২৪ পরগনা2 days ago

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

দেশ2 days ago

হিন্দিতে চিঠি পাঠিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, হাতে পেয়ে ফেরালেন সাংসদ!

দেশ3 days ago

নয়া প্রজাতি নয়, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডাররা’, দাবি বিশেষজ্ঞদের

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে