আইসিএসই এবং আইএসসি প্রথম টার্মের ফলাফল ৭ ফেব্রুয়ারি

0
cbse class X result
ফল প্রকাশ। ফাইল ছবি

নয়াদিল্লি: আগামী ৭ ফেব্রুয়ারি দশম এবং দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের পরীক্ষার ফল প্রকাশ করবে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস (CISCE)। আগামী সোমবার সকাল ১০টা থেকে জানা যাবে ২০২১-২২ সালের আইসিএসই (দশম) এবং আইএসসি (দ্বাদশ) প্রথম টার্মের ফলাফল।

কাউন্সিলের কেরিয়ার পোর্টালে (CAREERS Portal) গিয়ে ফলাফল দেখতে পারবে স্কুলগুলি। সে ক্ষেত্রে স্কুলের প্রধান শিক্ষকের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। তবে পরীক্ষার্থীরা কাউন্সিলের ওয়েবসাইট থেকেই ফলাফল দেখতে পারবেন।

যে সমস্ত ছাত্রছাত্রীরা কাউন্সিলের পরীক্ষায় অংশ নিয়েছেন, তাঁরা অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-তে ফলাফলে ফলাফল দেখে নিতে পারবেন। এ ছাড়া এসএমএস-এর মাধ্যমেও জেনে নেওয়া যাবে ফলাফল। মোবাইল এসএমএস-এ ফলাফল জানতে আইসিএসই অথবা আইএসসি উল্লেখ করে তার পাশে সাত সংখ্যার ইউনিক আইডি লিখে ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

কাউন্সিলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো পরীক্ষার্থী নিজের ফলাফলে সন্তুষ্ট না হলে পরীক্ষার ফলাফল পুনর্বিবেচনার আবেদন করতে পারবেন। কাউন্সিলের ওয়েবসাইটেই সেই আবেদন জানানো যাবে। তবে ফলাফল যাচাইয়ের জন্য আইসিএসই-র জন্য প্রতি পেপারে ১০০০ টাকা এবং আইএসসি-র জন্য প্রতি বিষয়ে ১০০০ টাকা করে চার্জ দিতে হবে।

আরও বলা হয়েছে, ফলাফল যাচাইয়ের এই অনলাইন সুবিধা শুধুমাত্র তিন দিনের জন্য পাওয়া যাবে। অর্থাৎ, ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ১০ ফেব্রুয়ারি সকাল ১০টা পর্যন্ত আবেদন যাচাইয়ের অনলাইন আবেদন জানানো যাবে।

আরও পড়তে পারেন: সুপ্রিম কোর্টে শুনানির আগেই নিট পিজি পরীক্ষা পিছিয়ে দিল কেন্দ্র

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন