Connect with us

শিক্ষা ও কেরিয়ার

ডাক বিভাগে ‘মাল্টি টাস্কিং স্টাফ’ পদে নিয়োগ পরীক্ষার সম্ভাব্য প্রশ্নোত্তর – ২

post office

অভিজিৎ ব্যানার্জি

ইংরাজি

  1. What is past form of ‘Spring’?

Ans. Sprang

  1. Change the narration:

‘‘Do you know the way to the station?’’, She said to Mahim.

Ans. She asked Mahim if (whether) he knew the way to the station.

  1. Transform the following affirmative sentence into negative sentence: 

He is going to attend the meeting.

Ans. It is not that he is not going to attend the meeting . 

বাংলা

১) এক কথায় প্রকাশ –

আধা ভাবে মরা

উত্তর – আধমরা

২) অস্ত্যর্থক বাক্য কে নাস্ত্যর্থক করো –

জননী আর জন্মভূমিকে সকলেই ভালোবাসে।

উত্তর – এমন কেউ নেই যে জননী আর জন্মভূমিকে ভালোবাসে না।

৩) প্রকৃত অর্থ লেখ – এক হাত নেওয়া

উত্তর – প্রতিশোধ গ্রহণ

জেনারেল নলেজ

ক) কাকে নিষিদ্ধ নগরী বলে?

উত্তর – লাসা

খ) কলকাতা হাইকোর্টের প্রথম মহিলা বিচারপতি কে হয়েছিলেন?

উত্তর – পদ্মা খাস্তগীর

গ) খালি পেটে ধর্ম হয় না – উক্তিটি কার?

উত্তর – স্বামী বিবেকানন্দ

ঘ) প্রেসার কুকারে খাদ্য তাড়াতাড়ি সিদ্ধ হয় কেন?

উত্তর – চাপ বাড়লে জলের স্ফুটনাঙ্ক বাড়ে

অঙ্ক

  1. এক ব্যক্তি 24 জন লোকের প্রত্যেককে 7.65 টাকা করে দিলেন ও তারপর তাঁর কাছে 6.77 টাকা রইল। প্রথমে ওই ব্যক্তির কাছে কত টাকা ছিল?

Ans. 190.37 টাকা

2. তাপস চিহ্নিত মূল্যের ওপর 15% ছাড়ে একটি টিভি ক্রয় করে। যদি সে 25% ছাড়ে কিনত, তা হলে 400 টাকা লাভ করত। সে কত টাকার টিভি কিনেছিল?

Ans. 3400 টাকা

3. A একটি কাজ 14 দিনে করে। B, A এর থেকে 40% বেশি দক্ষ। তা হলে A ও B এক সঙ্গে ওই কাজটি কত দিনে করবে?

Ans. 35/6 দিনে

আরও পড়ুন ডাক বিভাগে ‘মাল্টি টাস্কিং স্টাফ’ পদে নিয়োগ পরীক্ষার সম্ভাব্য প্রশ্নোত্তর
Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শিক্ষা ও কেরিয়ার

সুইৎজারল্যান্ডে পড়াশোনায় আগ্রহী ভারতীয়দের সহায়তা দিতে ‘কুইন্টেসেনশিয়ালি’-এর সঙ্গে হাত মেলাল ‘লে রোসে’

খবরঅনলাইন ডেস্ক: আজকাল এ দেশের অনেক পড়ুয়াই বিদেশে পড়াশোনা করতে যেতে চান। তাঁদের সেই প্রয়োজন পূরণ করতে ‘লে রোসে’ (Les Roches) হাত মেলাতে চলেছে  বিলাসবহুল জীবনযাত্রা ব্যবস্থাপনা ও পরিষেবা প্রদানকারী পুরস্কারপ্রাপ্ত কোম্পানি কুইন্টেসেনশিয়ালি ইন্ডিয়ার (Quintessentially India) সঙ্গে।

সুইৎজারল্যান্ড (Switzerland) যাওয়ার প্রস্তুতি হিসাবে ফ্লাইট বুকিং, এয়ারপোর্ট ট্রান্সফার, এয়ারপোর্টে স্বাগত জানানো, পরীক্ষানিরীক্ষা ও আনুষ্ঠানিক অভিবাসন প্রক্রিয়া, ভিআইপি লাউঞ্জে নিয়ে যাওয়া ও পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) প্যাক দেওয়া ইত্যাদি নানা সাহায্য সংবলিত একটি ব্যক্তিগত পরিষেবা প্যাক অক্টোবর সেশনের পড়ুয়াদের প্রদান করা হচ্ছে। এর জন্য লে রোসে নিখরচায় এক প্রাইভেট্ কুইন্টেসেনশিয়ালি অ্যাকাউন্ট ম্যানেজার-এর ব্যবস্থা করেছে।  

প্রথম প্রাইভেট সদস্যের ক্লাব হিসেবে ২০২০ সালে প্রতিষ্ঠার পর কুইন্টেসেনশিয়ালি ইন্ডিয়া বিলাসিতা ও সহায়তা প্রদানের ক্ষেত্রে পথিকৃৎ হয়ে উঠতে অনেকটা পথ হেঁটেছে। এক দিকে বিভিন্ন স্মরণীয় অনুষ্ঠান, অন্য দিকে বিলাসবহুল পর্যটন, কর্পোরেট পরিষেবা, বিশ্বব্যাপী ক্রেতা-বিশ্বস্ততা অনুষ্ঠান-সহ নানা কর্মসূচির আয়োজন করতে গিয়ে তারা লে রোসে-এর মতো পৃথিবীর সব চেয়ে স্বীকৃত ব্র্যান্ডের সঙ্গে হাত মিলিয়ে ভারতীয় পড়ুয়াদের বিদেশে যেতে সাহায্য করে। এর জন্য তারা গর্ব অনুভব করে।

এ ব্যাপারে কুইন্টেসেনশিয়ালি ইন্ডিয়ার সিইও মিষ্টি বসু বলেছেন, “পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ আতিথেয়তা প্রদানকারী সংস্থা লে রোসে-এর সঙ্গে একত্রে কাজ করা অত্যন্ত সম্মানের। আমাদের বিশ্বাস, আমাদের ব্র্যান্ড-ভাবনার সঙ্গে লে রোসে-এর ব্র্যান্ড-ভাবনার সম্পূর্ণ সাযুজ্য রয়েছে। গুণগত মানের সঙ্গে আপস না করে, কুইন্টেসেনশিয়ালিতে আমরা সব সময় দক্ষতার সঙ্গে সব সমস্যার সমাধান করে থাকি। বিশ্বাসযোগ্য ও অর্থপূর্ণ অভিজ্ঞতার মাধ্যমে তাদের ব্র্যান্ড পার্টনার লে রোসে-এর সঙ্গে ভারতীয়দের যোগাযোগ করিয়ে দিতে এবং ভারতীয় পড়ুয়াদের যাত্রাকালীন পর্যাপ্ত সহায়তা দিতে আমরা বদ্ধপরিকর।”

দুই সংস্থার এক যোগে কাজ করা প্রসঙ্গে লে রোসে-এর মার্কেটিং ও এনরোলমেন্ট ডিরেক্টর মিস্টার আদ্রিয়ান আর্টিমোভ্ বলেন, “আমরা বুঝি, কিছু ভারতীয় পড়ুয়া (Indian students) বিদেশ-যাত্রা নিয়ে চিন্তায় থাকেন। তাই আমরা তাঁদের ও তাঁদের বাবা-মাকে, ভারতে শ্রেষ্ঠতম প্রহরী-পরিষেবা (concierge service) দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করতে চাই৷ কুইন্টেসেনশিয়ালির সঙ্গে হাত মেলাতে পেরে আমরা অত্যন্ত খুশি এবং আমরা আশা করি, আমাদের সব পড়ুয়াকে মনোরম যাত্রা পরিষেবা দেওয়ার লক্ষ্য আমরা পূরণ করতে পারব। লে রোসে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ আতিথেয়তা ব্যবস্থাপনা স্কুল (Hospitality management school) এবং এ রকম অনন্য প্রহরী-পরিষেবা প্রদানকারী সংস্থার সঙ্গে কাজ করে আমরা দেখাতে পারছি, কী ভাবে আমাদের পড়ুয়ারা প্রত্যক্ষ ভাবে পাঁচ-তারা আতিথেয়তার অভিজ্ঞতা অর্জন করতে পারছেন।

কুইন্টেসেনশিয়ালি-এর প্রহরী-পরিষেবার সাহায্যে সুইৎজারল্যান্ড যাওয়ার পর পড়ুয়ারা ক্যাম্পাসে পৌঁছোবেন যেখানে তাঁদের সঙ্গে সাক্ষাৎ হবে এই কাজে দায়িত্বপ্রাপ্ত লে রোসে-এর কর্মীদের সঙ্গে। এঁদের সাহায্যেই পড়ুয়াদের পরবর্তী প্রক্রিয়াগুলি সম্পন্ন হবে এবং তাঁদের পড়াশোনার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সমেট এডুকেশন-এর একটা অংশ লে রোসে। এই সমেট এডুকেশন-এ রয়েছে গ্লিওন ইন্সটিটিউট অফ্ হাইয়ার এডুকেশন এবং একোলে ডাকেজ্-ও। লে রোসে ও কুইন্টেসেনশিয়ালির মধ্যে এই সম্পর্ক ছড়িয়ে দেওয়া হবে এই সহযোগী শিক্ষাপ্রতিষ্ঠানগুলির ক্ষেত্রেও। আগামী বছর যে সব পড়ুয়া গ্লিওন ও ডাকেজ্-এ যাবেন, তাঁরাও এই পরিষেবার সুবিধা নিতে পারবেন।

ছবি: সুইৎজারল্যান্ডে লে রোসে

Continue Reading

বিনোদন

জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর সূচনা, মেন্টরের দায়িত্বে পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়

খবরঅনলাইন ডেস্ক: চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি এ বার মেন্টরের ভূমিকায় অবতীর্ণ হলেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায় (Srijit Mukherjee)।  সঙ্গে অবশ্যই থাকছেন টলিউডের (Tollywood) বিভিন্ন ক্ষেত্রের নামীদামি তারকারা।

প্রথমে রেস্তোঁরা খুলেছে, এখন জিম খুলল। পরিকল্পনা চলছে, লকডাউনের প্রভাব কাটিয়ে কী ভাবে ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক করা যায়। ফলে কবে থেকে ফের হলে গিয়ে সিনেমা দেখা যায়, তা নিয়েও মানুষের বিস্তর আগ্রহ।

ভারতীয়রা মূলত দু’টি বিষয়ে প্রবল আগ্রহ দেখান। এক, ক্রিকেট। আর দুই, সিনেমা। ফলে সিনেমা হল খোলা না থাকলে কী হবে, এখন ওটিটি প্ল্যাটফর্ম জাঁকিয়ে বসেছে মানুষের অন্দরমহলে। হলে গিয়ে সিনেমা দেখার অভাব মানুষ মেটাচ্ছে ঘরে বসে ওয়েব সিরিজ দেখে। ফলে সিনেমা নিয়ে আগ্রহ সেই একই রয়ে গিয়েছে।

একই সঙ্গে একটা বিশাল পরিবর্তন এসেছে যুবক–যুবতীদের মধ্যে। আগে শুধু বিনোদনের জন্যই সবাই সিনেমা নিয়ে আগ্রহী ছিল। কিন্তু এখন সিনেমাশিল্পের সঙ্গে যুক্ত হতে চাইছে এই প্রজন্ম। অনেকে হতে চাইছেন পরিচালক। কেউ বা অভিনেতা। কেউ হতে চান সিনেমাটোগ্রাফার, তো কেউ বা এডিটর। ফলে সিনেমাশিল্প ঘিরে একটা চাহিদা বাড়ছে। আর সেখানে সৃজিৎ মুখোপধ্যায়ের মতো প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব যদি পুরো ব্যাপারটার মেন্টর হেন, তা হলে তো সোনায় সোহাগা। আর এই কাজটাই করে দেখাল দ্য জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউট।

এত দিন ধরে বিভিন্ন পেশার প্রশিক্ষণের ব্যবস্থা করলেও কোনো দিন সিনেমার প্রশিক্ষণ দিয়ে কলাকুশলী তৈরি করার কথা ভাবেনি জর্জ টেলিগ্রাফ। এ বার সেই দিকেই পা বাড়িয়েছে তারা। কোভিড ১৯-এর (Covid 19) লকডাউনের মধ্যেই আত্মপ্রকাশ ঘটল ‘জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট’–এর, যেখানে  মেন্টর হিসেবে যোগ দিলেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক।

শুধু সৃজিৎ মুখোপাধ্যায়ই নন, তাঁর সঙ্গেই এক ঝাঁক টলিউড তারকা একত্রিত হচ্ছেন ‘জিটিএফটিআই’–এ (GTFTI)। যেমন সিনেমা পরিচালনা বিভাগের বিভাগীয় প্রধান হয়েছেন অতুন ঘোষ। এডিটিং শেখাবেন রবিরঞ্জন মৈত্র। আর প্রখ্যাত সিনেমাটোগ্রাফার সৌমিক হালদারও যুক্ত হয়েছেন সিনেমার কলাকুশলী তৈরির জন্য। 

এখানেই শেষ নয়। এই বিখ্যাত ব্যাক্তিদের সহযাত্রী হয়েছেন অভিনেতা, পরিচালক এবং লেখক বিপ্লব দাশগুপ্তও। ফলে বিপুল তারকা সমারোহে নতুন পথের সন্ধানে যাত্রা শুরু করল ‘জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট।’

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

একক প্রচেষ্টায় অনলাইন ইংলিশ কোচিং-এর ওয়েবসাইট এনাবেলইলার্ন ডট ইন

স্মিতা দাস

লকডাউনের সময় থেকে মাথায় আইডিয়াটা এসেছিল কাঞ্চন ভট্টাচার্যের।

কাঞ্চন ইংরাজির শিক্ষক। সিবিএসই বোর্ডে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রীছাত্রদের প্রাইভেট টিউশন দেন। কিন্তু, লকডাউনের জন্য ছাত্রছাত্রীরা ক্লাস করতে পারছিল না। ফলে বাধ্য হয়ে হোয়াটস অ্যাপ বা জুমকে ভরসা করে ক্লাস নেওয়া শুরু করেছিলেন কাঞ্চন।

কিন্তু তাতে বেশ সমস্যাও হচ্ছিল। বার বার মনে হচ্ছিল এমন একটা ওয়েবসাইট যদি থাকে যেখানে এসে ছাত্রীছাত্ররা তাদের প্রয়োজনীয় সব কিছু পেয়ে যাবে। পাশাপাশি কোথাও আটকে গেলে সরাসরি স্যারের কাছে প্রশ্ন করে তার উত্তরও জানতে পারবে। সেই লক্ষ্য নিয়ে তৈরি হল এনাবেলইলার্ন। সিবিএসই-র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য একটি অনলাইন ইংরাজি টিউশন ওয়েবসাইট।

কী কী রয়েছে এই সাইটে

  • নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য অডিও ক্লাস।
  • পাঠ্যপুস্তকের প্রত্যেক চ্যাপ্টারের বিস্তারিত ও পুঙ্খানুপুঙ্খ আলোচনা।
  • চ্যাপ্টারগুলির ভূমিকা, বিশ্লেষণ, সারসংক্ষেপ।
  • তার সঙ্গে রয়েছে মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন উত্তর।
  • প্রত্যেক চ্যাপ্টারের বিষয়ে রয়েছে অডিও ক্লাস। তাতে ক্লাসরুমে মাস্টারমশাইয়ের বিষয়ভিত্তিক আলোচনা রয়েছে।
  • রয়েছে ফোরামও। সেই ফোরামে পড়ুয়ারা তাদের প্রশ্ন করতে পারবে। কোনো কিছু বুঝতে না পারলে তা জানতে চাইতে পারবে।
  • এই ফোরামে আপলোড করে দেওয়া যাবে নিজেদের উত্তরের কপিও। তা দেখে শুদ্ধ করে পুনরায় আপলোড করবেন শিক্ষকরা। সেই উত্তরপত্র পড়ুয়ারা ডাউনলোড করে নিতে পারবে।

ছাত্রীছাত্রদের জ্ঞানের পরিধিকে বাড়িয়ে নেওয়ার জন্য পড়ুয়াদের জন্য ই-লাইব্রেরির ব্যবস্থাও। সেখানে তারা প্রয়োজনীয় বই অনলাইনে ডাউনলোড করে পড়ার সুযোগ পাবে। পাশাপাশি নিজের ভালো লাগা কোনো বইয়ের পিডিএফ ভার্সন আপলোড করে দেওয়া যাবে।

কাঞ্চন ভট্টাচার্য বলেন, “এতে রয়েছে ব্লগ সেকশনও। এখানে পড়ুয়ারা সাম্পতিক বিষয়ের উপর প্রবন্ধ লিখতে পারবে।”

এখানেই শেষ নয়। এনাবেলইলার্নে রয়েছে ই-ম্যাগাজিনও । যেখানে পড়ুয়ারা লেখালিখি চর্চার মাধ্যমে ইংরাজি ভাষাকে আরও ভালো ভাবে দখলে আনতে পারবে।

কাঞ্চনের বক্তব্য, ‘‘আসলে ভাষা জিনিসটা শয়নে, স্বপনে, জাগরণে চর্চা না করলে রপ্ত করা যায় না। তাই শুধু পাঠ্যপুস্তক নয়, ভাষাকে নিয়মিত চর্চার মাধ্যমে আরও দখল করতে পারলেই পরীক্ষায় সাফল্য আসবে।”

অনলাইনে আসার আগেও ছাত্রীছাত্রদের এই ভাবে নিয়মিত চর্চার মাধ্যমে ইংরাজি পড়াতেন কাঞ্চন। এতে এসেছে সাফল্যও। সেই সব কিছু পাওয়া যাবে এ বার অনলাইনে।

এ ছাড়াও এনাবেলইলার্ন.ইন-এর রয়েছে একটি ফেসবুক পেজ। সেখানে রয়েছে নতুন নতুন শব্দের সঙ্গে পরিচয়, তাদের ব্যবহার ইত্যাদি নিয়ে আলোচনা।

কী ভাবে এখানে ভর্তি হবেন?

ভর্তি হতে গেলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। কমপ্রিহেনশিভ কোর্সের ফি ৬০০০ টাকা। বাজারের অন্যান্য অনলাইনে টিউশনগুলির তুলনা বেশ সস্তা। রেজিস্ট্রেশন করার পর এক বছরে যত বার খুশি যখন খুশি আপনি এই সাইটে ঢুকে পড়াশোনা করতে পারবেন।

প্রথম দিকে কাঞ্চনের চিন্তা ছিল আদৌ কি ছাত্রীছাত্ররা রেজিস্ট্রেশন করবে? অনলাইনে এ ভাবে কেউ ইংরাজি পড়বে? কিন্তু যত দিন গিয়েছে সেই সংশয় ভেঙে বাড়ছে ছাত্রীছাত্রদের সংখ্যা।

আরও বিস্তারিত জানতে যোগাযোগ করুন : ৯৪৩৩৫৭৪৮৭৮

দেখতে পারেন – উচ্চ মাধ্যমিকের পরে: হসপিটাল ম্যানেজমেন্ট আপডেট ২০২০

Continue Reading
Advertisement
Advertisement
শিক্ষা ও কেরিয়ার10 mins ago

সুইৎজারল্যান্ডে পড়াশোনায় আগ্রহী ভারতীয়দের সহায়তা দিতে ‘কুইন্টেসেনশিয়ালি’-এর সঙ্গে হাত মেলাল ‘লে রোসে’

রাজ্য5 hours ago

এই প্রথম রাজ্যে একদিনেই সুস্থ তিন হাজারের বেশি, নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কম

ভিডিও5 hours ago

বেসরকারি হাসপাতালের অমানবিক আচরণের বিরুদ্ধে প্রয়োজনে গ্রেফতারির পরামর্শ নির্মল মাজির

ক্রিকেট7 hours ago

আমিরশাহিতে আইপিএল আয়োজনের অনুমতি দিল কেন্দ্র

দেশ7 hours ago

দেশে ট্রেন বাতিলের মেয়াদ বাড়ানো হল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

দেশ8 hours ago

কেরলে ভয়াবহ ধসে মৃতের সংখ্যা বেড়ে ৪৮

দেশ8 hours ago

রাজনীতি ছাড়লেন ২০১০-এর আইএএস পরীক্ষায় শীর্ষ স্থানাধিকারী কাশ্মীরি যুবক শাহ ফয়জল

দেশ8 hours ago

বৃষ্টির মধ্যে সাত ঘণ্টা ঠায় দাঁড়িয়ে ম্যানহোল পাহারা দিলেন মুম্বইয়ের পঞ্চাশোর্ধ্ব মহিলা

দেশ16 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬২০৬৪, সুস্থ ৫৪৮৫৯

দেশ3 days ago

বিমান দুর্ঘটনা লাইভ: উদ্ধার ব্ল্যাক বক্স, উদ্ধারকারীদের কোয়ারান্টাইনে যাওয়ার নির্দেশ শৈলজার

কলকাতা3 days ago

ঢাকায় পথদুর্ঘটনায় নিহত পর্বতারোহী, শোকস্তব্ধ কলকাতার পাহাড়প্রেমীরা

বিনোদন2 days ago

২৮ দিন পর করোনা মুক্ত অভিষেক বচ্চন

দেশ2 days ago

“দুর্ঘটনা নয়, পরিকল্পিত খুন”, কোড়িকোড়ের ঘটনা নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ এয়ার সেফটি এক্সপার্টের

দুর্গা পার্বণ3 days ago

মল্লিকবাড়ির ঠাকুরদালানে মা সিংহবাহিনীকে দর্শন করেই শ্রীরামকৃষ্ণ হয়েছিলেন সমাধিস্থ

বিনোদন2 days ago

হাসপাতালে ভরতি সঞ্জয় দত্ত, তবে করোনা নেগেটিভ

দেশ2 days ago

অন্ধ্রপ্রদেশের কোভিড কেয়ার সেন্টারে আগুন, মৃত বেড়ে ১১

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা4 days ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা4 days ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা5 days ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা1 week ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা2 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা3 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা3 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা4 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand