Jadavpur University

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরে প্রবেশিকা পরীক্ষায় স্থগিতাদেশ বাতিলের দাবিতে উপাচার্যসহ বিভাগীয় প্রধানদের ঘেরাওর দু’দিন বাদে কাটল জট। বুধবার কর্তৃপক্ষ জানিয়ে দিলেন, আগামী বৃহস্পতিবার ঘোষণা করা হবে প্রবেশিকা পরীক্ষার দিন।

বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়, কলা বিভাগের প্রবেশিকা পরীক্ষার মাধ্যমেই ভর্তি প্রক্রিয়া চলবে। এ ব্যাপারে দ্বাদশ শ্রেণিতে প্রাপ্ত নম্বর এবং প্রবেশিকার নম্বরের ভিত্তিতেই ভর্তি নেওয়া হবে। এবং পুরো বিষয়টিতে কোনো রকমের হস্তক্ষেপ করবে না বোর্ড অব স্টাডিজ।  পড়ুয়াদের দাবি মেনেই বিশ্ববিদ্যালয় এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান কর্তৃপক্ষ।

উল্লেখ্য, পড়ুয়াদের দাবির কথা ভেবেই টানা ১৬ ঘণ্টার ঘেরাওর পর গত মঙ্গলবার বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই বৈঠকের পর বুধবার সিদ্ধান্তের কথা জানানো হয়। কর্তৃপক্ষের দাবি, তাঁরাও যথেষ্ট ভাবে সচেষ্ট রয়েছেন ভর্তি প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে। সাময়িক ভাবে প্রক্রিয়ায় ব্যাঘাত সৃষ্টি হওয়ায় প্রায় ১৮ হাজার আবেদনকারীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যে পড়েছিল। গত বছরেও কলা বিভাগের বিভিন্ন বিষয়ে এই প্রবেশিকা পরীক্ষা নেওয়া হয়েছিল। এ বছর সেই নিয়মের বদল ঘটাতে গিয়েই সমস্যার সৃষ্টি হয় বলে আবেদনকারীদের অভিযোগ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here