মোবাইল নিয়ে ক্লাসরুমে প্রবেশ করা যাবে না: মধ্যশিক্ষা পর্ষদের নিষেধাজ্ঞা

0
teacher

কলকাতা: শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের উদ্দেশে কড়া নির্দেশিকা জারি করল ওয়েস্ট বেঙ্গল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন। নির্দেশিকা জারি করা হয়েছে সরকারি ও সরকার অনুমোদিত সমস্ত স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মচারীর জন্য। তাতে বলা হয়েছে, ক্লাসরুমে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করা যাবে না, তা বাইরে রেখে আসতে হবে। তাঁদের নির্দিষ্ট সময়ে স্কুলে আসতে হবে।    

ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, শিক্ষকদের ১১টা বেজে ৫ মিনিটের মধ্যে স্কুলে ঢুকতে হবে। এর থেকে দেরি হলে শিক্ষকদের অনুপস্থিত হিসাবেই বিবেচনা করা হবে। তাঁদের স্কুলে থাকতে হবে সাড়ে ৪টে পর্যন্ত।

বোর্ড আধিকারিক বলেন, সমস্ত শিক্ষককেই মোবাইল ফোন ক্লাসরুমের বাইরে রেখে আসতে হবে। বিশেষ বা জরুরি পরিস্থিতিতে ক্লাসরুমে মোবাইল ফোন নিয়ে যেতে হলে তার জন্য উপরমহলের অনুমতি নিতে হবে। তাঁদের গোটা পাঠক্রমটি নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করাতে হবে। শুধু তাই নয় স্বাধীনতা দিবস ও প্রজাতন্ত্র দিবসে স্কুলের প্রত্যেক শিক্ষকের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। শিক্ষা ক্ষেত্রে ইন্নতির স্বার্থে শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের গত বছর জারি করা নির্দেশিকার যাবতীয় নীতি নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে।

পাশাপাশি পড়ুয়াদেরও মোবাইল ফোন স্কুলে আনা নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে বীরভূম জেলার প্রাথমিক শিক্ষা সংসদের পক্ষ থেকেও এমনই এক নির্দেশিকা জারি করা হয়েছিল জেলার ২ হাজার ৪০১টি প্রাথমিক স্কুলের ৮ হাজার ৫০০ জন শিক্ষকের উদ্দেশে।

দেখুন – অর্ডিন্যান্স ফ্যাক্টরি ৪৮০৫টি শূন্যপদে প্রার্থী চাইছে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন