30 C
Kolkata
Friday, June 18, 2021

মাধ্যমিক পরীক্ষা স্থগিত করল পর্ষদ

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: করোনা আবহে জুন মাসে হচ্ছে না এ বারের মাধ্যমিক পরীক্ষা। শনিবার বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিক পরীক্ষা আপাতত স্থগিতের নোটিশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরবর্তী সিডিউল পরে জানানো হবে বলে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ (শনিবার) রাজ্য সরকারের ঘোষিত নির্দেশ অনুযায়ী জুন মাসে মাধ্যমিক পরীক্ষা হচ্ছে না। পরীক্ষার্থীদের জন্য পরবর্তী নির্ঘণ্ট আগামী দিনে জানিয়ে দেওয়া হবে।

Loading videos...
- Advertisement -

এ দিনই সাংবাদিক বৈঠক করে ৩০ মে পর্যন্ত রাজ্যে লকডাউন ঘোষণা করেছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। একাধিক কড়া বিধিনিষেধ আরোপের পাশাপাশি তিনি বলেন, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে শিক্ষা দফতর পৃথক ভাবে সিদ্ধান্ত ঘোষণা করবে। কিন্তু কয়েক লক্ষ পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকরা উৎকণ্ঠায় ছিলেন। এর পরই বিষয়টি কিছুটা হলেও স্পষ্ট করে দেন মুখ্যসচিব।

জানিয়ে দেন,“করোনার ভয়াবহতার মধ্যে জুনেও মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক কোনো পরীক্ষাই হবে না”। তবে আবার কবে পরীক্ষা হবে, পরীক্ষার সূচি ইত্যাদি পরে ঘোষণা করা হবে বলেই জানিয়েছেন মুখ্যসচিব। পরীক্ষা নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে শিক্ষা দফতর।

১ জুন থেকে মাধ্যমিক শুরু হয়ে ১০ জুন পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে সরকারি নির্দেশের ধারাবাহিকতা রেখেই জুন মাসে পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়তে পারেন: করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ রাজ্যের, কী খোলা থাকছে আর কী বন্ধ, দেখে নিন এক নজরে

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

ইউরো ২০২০ আপডেট: তৃতীয় দল হিসেবে শেষ ষোলোয় নেদারল্যান্ডস

ইউরো ২০২০-এর আপডেট দেখতে থাকুন খবরঅনলাইনকে।

পড়তে পারেন