Connect with us

শিক্ষা ও কেরিয়ার

স্কলারশিপ উদ্যোগের জন্য ‘এশিয়ান লিডার্স’ পুরস্কার পেল ম্যাগমা ফিনকর্প

এম-স্কলার উদ্যোগের জন্য পাঁচ বছরে তারা এই নিয়ে ১৫টি পুরস্কার জিতল।

Published

on

খবর অনলাইন ডেস্ক: নবম এসিইএফ এশিয়ান লিডার্স অ্যাওয়ার্ডে সম্মানিত হল মুম্বই-ভিত্তিক সংস্থা ম্যাগমা ফিনকর্প লিমিটেড। এম-স্কলার উদ্যোগের মাধ্যমে সিএসআর প্রকল্পকে আন্তর্জাতিক মঞ্চে সামাজিক দায়বদ্ধতার প্রতি সংস্থার অঙ্গীকারবদ্ধতার স্বীকৃতি হিসেবেই এই বিশেষ সম্মান জানানো হয়েছে।

এম-স্কলার একটি পথপ্রদর্শক স্কলারশিপ উদ্যোগ। এই উদ্যোগটি মুম্বইয়ে আয়োজিত সাম্প্রতিক অনুষ্ঠানে স্বর্ণপদক জিতেছে। একই সঙ্গে উদ্যোগটিকে সর্বোত্তম শিক্ষা/স্কলারশিপ উদ্যোগ হিসেবে ঘোষণা করা হয়েছে এবং এটি সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড বিভাগে সর্বোচ্চ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

সংস্থা জানায়, এম-স্কলার উদ্যোগের জন্য পাঁচ বছরে তারা এই নিয়ে ১৫টি পুরস্কার জিতল।

Loading videos...

সংস্থার তরফে জানানো হয়েছে, ম্য়াগমা ফিনকর্প লিমিটেড (Magma Fincorp Ltd) নিজস্ব উপায়ে সমাজকে কিছু ফিরিয়ে দিতে বিশ্বাসী এবং সমাজের স্বল্প সুবিধাপ্রাপ্ত শ্রেণীর পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। সুবিধাবঞ্চিত পড়ুয়াদের উচ্চশিক্ষা লাভের সুযোগ করে দিতে এ ধরনের একাধিক কর্মসূচি রয়েছে সংস্থার। বৃত্তি ছাড়াও সারা দেশের বিভিন্ন স্কুলের পরিকাঠামোগত প্রয়োজনীয়তা পূরণের জন্য বই এবং বিদ্যালয়ে সামগ্রী সরবরাহ করে থাকে ম্যাগমা।

ম্যাগমা ফিনকর্প কর্পোরেট কমিউনিকেশনের কর্পোরেট সার্ভিস এবং সিএসআর প্রধান কৌশিক সিনহা বলেন, “কম আয়ের পরিবারের পড়ুয়াদের কাছে উচ্চমানের শিক্ষা পৌঁছে দেওয়ার এই প্রয়াসের জন্য এসিইএফের এই স্বীকৃতি পেয়ে আমরা কৃতজ্ঞ। আমরা সব সময়ই সমাজের জন্য স্থায়ী এবং দীর্ঘ সময়ের সুবিধা পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকি। আমরা সমাজের দরিদ্র এবং বঞ্চিতদের সাহায্য করে সমাজের উন্নতির জন্য শিক্ষা, স্বাস্থ্য এবং পরিবেশের সামঞ্জস্য রাখার জন্য কাজ করে চলেছি”।

এম-স্কলার

এই উদ্যোগের মাধ্যমে সংস্থা দরিদ্র পরিবারের মেধাবী পড়ুয়াদের সাহায্য করছে। এখান থেকে সহযোগিতা পেয়েই তাঁরা মর্যাদা সম্পন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভরতি হয়ে নিজের স্বপ্নপূরণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। বর্তমানে ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল, হিউম্যানিটিজ, সায়েন্স, কমার্স এবং ল’-এর মতো বিভিন্ন স্ট্রিম থেকে সারা ভারতের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চারশো পড়ুয়াকে সহযোগিতা করছে ম্যাগমা ফিনকর্প।

আরও পড়তে পারেন: দেশ জুড়ে ১০০ পড়ুয়াকে স্কলারশিপ দিচ্ছে ম্যাগমা ফিনকর্প

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শিক্ষা ও কেরিয়ার

টেট-২০১৪ পাশ যোগ্য প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

২৫ নভেম্বর থেকে অনলাইনে করা যাবে আবেদন।

Published

on

খবর অনলাইন ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতোই রাজ্যে ফের শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে। এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুরু হচ্ছে আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া।

সোমবার রাতে রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টেট-২০১৪-র যোগ্য প্রশিক্ষিত চাকরি প্রার্থীদের নথিপত্র যাচাইয়ের জন্য অনলাইন আবেদন নেওয়া শুরু হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট www.wbbpe.org-এ অনলাইনে আবেদন করতে পারবেন যোগ্য প্রার্থীরা।

২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর, ২০২০-এর মধ্যে পর্ষদের ওয়েবসাইটে আবেদন করতে হবে। আবেদন জমা দেওয়ার জন্য নীচের দেওয়া পদ্ধতিগুলির অনুসরণ করতে হবে।

Loading videos...

১) পোর্টালে প্রবেশ করতে হবে।

২) লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) টেট-২০১৪-র রোল নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) নির্দেশাবলি অনুসরণ করে আবেদনপত্র পূরণ করতে হবে।

বিস্তারিত জানতে সরাসরি ক্লিক করতে পারেন এই লিঙ্কে: নোটিফিকেশন

আরও পড়তে পারেন: আড়াই লক্ষ আবেদন, শীঘ্রই প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

সিবিএসই দ্বাদশ শ্রেণির প্র্যাকটিক্যাল পরীক্ষা ২০২১: তারিখ প্রকাশিত হয়েছে, জেনে নিন কী কী নিয়ম রয়েছে

অ্যাপে পরীক্ষার ফোটো আপলোড করতে হবে স্কুলগুলিকে!

Published

on

বোর্ড পরীক্ষা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: সিবিএসই দ্বাদশ শ্রেণীর প্র্যাকটিক্যাল পরীক্ষার তারিখ প্রকাশিত হল শনিবার। বোর্ড জানিয়েছে, আগামী ১ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হতে পারে এই পরীক্ষা। তবে নির্দিষ্ট দিনক্ষণ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

কোভিড-১৯ মহামারির মধ্যে পরীক্ষা পরিচালনার জন্য একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি ) জারি করা হয়েছে। বোর্ড জানিয়েছে, এই পরীক্ষা নেওয়া হবে একাধিক দিনে। যার তালিকা স্কুলগুলিতে পাঠিয়ে দেওয়া হবে। বোর্ডের পক্ষে একজন পর্যবেক্ষক নিয়োগ করা হবে, যিনি ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্পের মূল্যায়ন তদারকি করবেন।

এ বারেও এই প্র্যাকটিক্যাল পরীক্ষায় আগের বছরের মতোই অভ্যন্তরীণ এবং বহিরাগত, উভয় ধরনের পরীক্ষার্থীই অংশ নেবে। তবে শুধুমাত্র সিবিএসই বোর্ডের নির্দিষ্ট করা বহিরাগত পরীক্ষার্থীদেরই পরীক্ষা নেওয়ার দায়িত্ব থাকবে স্কুলগুলির উপর।

Loading videos...

মূল্যায়ন শেষ হওয়ার পরে, স্কুলগুলি বোর্ডের দেওয়া লিঙ্কের মাধ্যমে নম্বর আপলোড করবে। ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্প মূল্যায়নের কাজ সংশ্লিষ্ট বিদ্যালয়গুলিই পরিচালনা করবে।

স্কুলগুলিকে অ্যাপে ফোটো আপলোড করতে হবে

সমস্ত স্কুলকে একটি অ্যাপ লিঙ্ক দেওয়া হবে বোর্ডের তরফে। যেটির মাধ্যমে তাদের ব্যবহারিক পরীক্ষার সময় প্রতিটি ব্যাচের পড়ুয়াদের একটি গ্রুপ ফোটো আপলোড করতে হবে। গ্রুপ ফোটোটিতে ব্যবহারিক পরীক্ষায় অংশ নেওয়া ব্যাচের সমস্ত পড়ুয়া, বহিরাগত পরীক্ষক, অভ্যন্তরীণ পরীক্ষক এবং পর্যবেক্ষক থাকবেন। প্রত্যেকের ছবিই ওই ফটোতে স্পষ্ট ভাবে দেখাতে হবে।

শীঘ্রই বোর্ড পরীক্ষার দিনক্ষণ প্রকাশিত হতে পারে

সিবিএসই-র সচিব অনুরাগ ত্রিপাঠী জানিয়েছেন, দশম ও দ্বাদশ শ্রেণির জন্য বোর্ড পরীক্ষা হবে এবং শীঘ্রই দিনক্ষণ ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

বোর্ড পরীক্ষার বিষয়ে যাবতীয় পরিকল্পনা নেওয়া হচ্ছে। পরীক্ষা কী ভাবে নেওয়া হবে, সে বিষয়েও অবহিত করা হবে দ্রুত। কয়েকটি জায়গায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা নতুন করে বেড়ে যাওয়ায় পরীক্ষা নিয়ে বিভিন্ন মহল থেকে সংশয় প্রকাশ করা হচ্ছে। তবে বোর্ড পরীক্ষার বিষয়ে শীঘ্রই বিস্তারিত বিবরণ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ত্রিপাঠী।

আরও পড়তে পারেন: কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

কোথায় স্কুল খোলা? কোন রাজ্য স্কুল খুলছে? কোথায় এখনও বন্ধ?

Published

on

আংশিক ভাবে স্কুল খুলেছে কয়েকটি রাজ্য। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সংকেত মিলতেই নভেম্বরে স্কুল খুলেছে বেশ কয়েকটি রাজ্য। কোথাও কোথাও আবার আংশিক ভাবে স্কুল খোলার পর পড়ুয়া এবং শিক্ষক কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় সাময়িক ভাবে স্কুল বন্ধ রেখেছে। তবে পশ্চিমবঙ্গের মতো বেশ কয়েকটি রাজ্য এখনও স্কুল খোলা নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর কোভিডবিধি মেনে স্বেচ্ছা উপস্থিতির ভিত্তিতে নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার অনুমতি দেয় কেন্দ্রীয় সরকার। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের দায়িত্ব ছেড়ে দেওয়া হয় সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারগুলির হাতে।

কোথায় স্কুল খোলা?

গোয়া: শনিবার থেকেই দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলল গোয়ায়। পড়ুয়াদের অভিভাবকদের লিখিত সম্মতির ভিত্তিতেই তাদের স্কুলে আসার অনুমতি দিয়েছে স্কুলগুলি। মেনে চলতে হচ্ছে যাবতীয় কোভিডবিধি।

Loading videos...

অন্ধ্রপ্রদেশ: নবম এবং দশম শ্রেণির পড়ুয়াদের জন্য গত ২ নভেম্বর থেকে স্কুল খুলেছে অন্ধ্রপ্রদেশে। আগামী ২৩ নভেম্বর থেকে ষষ্ঠ এবং অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার কথা রয়েছে। এ ভাবেই ধাপে ধাপে ১৪ ডিসেম্বর থেকে প্রথম-পঞ্চম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খুলে যাবে।

উত্তরপ্রদেশ: নবম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরপ্রদেশে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির জন্যও স্কুল খুলে যাবে। তবে প্রতিটি ক্ষেত্রেই পড়ুয়াদের নিয়ে আসতে হবে অভিভাবকের লিখিত সম্মতিপত্র।

অসম: ২ নভেম্বর থেকে আংশিক ভাবে স্কুল খুলেছে অসমে। আগামী সোমবার, বুধবার এবং শুক্রবার ক্লাস হবে ষষ্ঠ, সপ্তম, নবম এবং দ্বাদশ শ্রেণি। পাশাপাশি অষ্টম, দশম এবং একাদশের ক্লাস হবে মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার।

উত্তরাখণ্ড: দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরাখণ্ডে। কোভিড-১৯ গাইডলাইন মেনে ক্লাস চলছে।

কোন রাজ্য স্কুল খুলছে?

মহারাষ্ট্র: শুধুমাত্র নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য ২৩ নভেম্বর থেকে স্কুল খুলবে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বরষা গায়কোয়াড জানান, স্কুলে প্রবেশ পথে পড়ুয়াদের থার্মাল চেকিংয়ের ব্যবস্থা থাকবে।

কোথায় এখনও বন্ধ?

মুম্বই: মহারাষ্ট্র সরকার আংশিক ভাবে স্কুল খোলার অনুমতি দিলেও মুম্বইয়ে তা বন্ধই থাকছে। বহন্মুম্বই পুরসভার অন্তর্গত কোনো স্কুলই ২৩ নভেম্বর থেকে খুলবে না।

দিল্লি: জাতীয় রাজধানীতে এখনও বন্ধ স্কুলে গিয়ে পঠনপাঠন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, এখনই স্কুল খোলার কোনো সম্ভাবনা নেই।

তামিলনাড়ু: ১৬ নভেম্বর থেকে স্কুল খোলার কথা ছিল রাজ্যে। তবে সেই নির্দেশিকা প্রত্যাহার করা হয়েছে। বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পশ্চিমবঙ্গ: শারীরিক ভাবে স্কুল গিয়ে পড়াশোনা এখনও বন্ধ রয়েছে। রাজ্য সরকার জানিয়েছিল, ডিসেম্বর স্কুল-কলেজ এবং অন্য়ান্য শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে। তবে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি।

হরিয়ানা: করোনাকালে আংশিক ভাবে স্কুল খুলেছিল হরিয়ানা। তবে সপ্তাহ দুয়েকের মধ্যে প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক কোভিড আক্রান্ত হওয়ায় শুক্রবার ঘোষণা করা হয়েছে, বিদ্যালয়গুলি ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। বিস্তারিত পড়ুন এখানে: দু’সপ্তাহে কোভিড আক্রান্ত প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক, ফের স্কুল বন্ধের সিদ্ধান্ত হরিয়ানায়

Continue Reading
Advertisement
Advertisement
ভ্রমণ কথা3 mins ago

রূপসী বাংলার সন্ধানে ২/ সাগর থেকে জঙ্গলমহলে

দেশ47 mins ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

ফুটবল50 mins ago

রাত ১০টায় বিপুল হাততালি, রাজপুত্রকে আবেগপ্রবণ বিদায় জানাতে তৈরি হচ্ছে আর্জেন্তিনা

ফুটবল1 hour ago

ফকল্যান্ড যুদ্ধে হারের প্রতিশোধ নিল ‘ঈশ্বরের হাত’

কেনাকাটা2 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

শরীরস্বাস্থ্য2 hours ago

করোনাকালে শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য হু-র স্বাস্থ্য সতর্কতা

winter 2020
রাজ্য3 hours ago

‘নীবর’-এর কারণে পারদ বেড়ে ১৮-তে, শীত ফিরতে পারে রবিবার থেকে

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

বিনোদন3 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল2 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

দেশ19 hours ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

দেশ2 days ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Allahabad High Court
দেশ2 days ago

‘প্রিয়ঙ্কা-সালামাতকে আমরা হিন্দু-মুসলিম হিসেবে দেখি না,” ঐতিহাসিক রায় এলাহাবাদ হাইকোর্টের

দেশ47 mins ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

কেনাকাটা

কেনাকাটা2 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 day ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে