১৫,২৮৪টি শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ করল পর্ষদ

0

খবর অনলাইন ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার দু’মাসের মধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধা তালিকা প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ।

মুখ্যমন্ত্রীর ঘোষণার পর গত ২৩ ডিসেম্বর ১৬ হাজার ৫০০ শূন্যপদের জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট উত্তীর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্তদের আবেদন জানানোর নির্দেশিকা প্রকাশিত হয়।

Loading videos...

সেই আবেদনের ভিত্তিতেই সোমবার গভীর রাতে ১৫ হাজার ২৮৪ জনের মেধাতালিকা প্রকাশিত হয়েছে। পর্ষদ সূত্রে খবর, প্রার্থীদের নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু হবে।

বাকি যে ১,২১৬ টি শূন্যপদের মেধাতালিকা প্রকাশ করা হয়নি, সেগুলিতে যাঁরা অনলাইনে আবেদন করেছেন অথচ নাম এই মেধাতালিকায় ওঠেনি এবং কলকাতা হাইকোর্টের নির্দেশানুসারে যাঁরা অফলাইনে আবেদন করেছেন, তাঁদের দিয়ে পূরণ করা হবে।

[পর্ষদের বিজ্ঞপ্তি]

পর্ষদ প্রকাশিত মেধাতালিকা দেখা যাবে www.wbbpe.orghttp://wbbprimaryeducation.org ওয়েবসাইটে।

প্রসঙ্গত, ডিসেম্বরে মমতা ঘোষণা করেন, “প্রাথমিকের জন্য ১৬,৫০০ শূন্যপদে নিয়ে নিয়োগ করা হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদ এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে। ইন্টারভিউ হবে আগামী বছরের ১০-১৭ জানুয়ারি। এর পরে অ্যাপয়েন্টমেন্ট প্যানেল তৈরি হয়ে যাবে যত তাড়াতাড়ি সম্ভব”। সেই ঘোষণা মতোই চলতি বছরের শুরুর দিকে ইন্টারভিউ হয়। কয়েক দিনের মধ্যেই প্রকাশিত হল মেধাতালিকা।

আরও পড়তে পারেন: মইদুল ইসলাম মিদ্যা মৃত্যু: রাজ্য জুড়ে থানা ঘেরাও বামেদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.