apply-now
ছবি : ইন্টারনেট

ওয়েবডেস্ক: ‘মেগা রিক্রুটমেন্ট ড্রাইভে’-এর পর আরও নিয়োগ করতে চলেছে রেল। নতুন বছরে বিজ্ঞপ্তি জারি করে আরও সাড়ে ১৩ হাজার নিয়োগের কথা জানানো হয়েছে।

মূলত ইঞ্জিনিয়ারিং পদে নিয়োগ হলেও পাশাপাশি, ডিপো মেটেরিয়াল সুপারিটেনডেন্ট, কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাআল অ্যাসিস্টেন্ট এবং জুনিয়ার ইঞ্জিনিয়ার (ইনফরমেশন টেকনোলজি) শূন্যপদেও নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বুধবার অর্থাৎ আজ থেকে পরীক্ষা বসার জন্য অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ৩১ জানুয়ারি।

এর আগে রেলের অ্যাসিস্ট্যান্ট লেকো পাইলট ও টেকনিয়িসানস এবং গ্রুপ ডি ক্ষেত্রে প্রায় ১ লক্ষ ২৭ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে রেলমন্ত্রক। যাকেই ‘মেগা রিক্রুটমেন্ট ড্রাইভ’ হিসেবে প্রচার করছে রেলমন্ত্রক।

নয়া বিজ্ঞপ্তিতে শূন্যপদগুলিতে আবেদনের জন্য বয়স হতে হবে ২০১৯সালের ১ জানুয়ারিতে ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। আরআরবির সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে। পশ্চিমবঙ্গের জন্য তিনটি ওয়েবসাইট হল  http://www.rrbkolkata.gov.in (কলকাতা), http://www.rrbmalda.gov.in (মালদহ) এবং http://www.rrbsiliguri.org (শিলিগুড়ি)।

মোট শূন্যপদের সংখ্যা ১৩ হাজার ৪৮৭টি। যার মধ্যে জুনিয়র ইঞ্জিনিয়রের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ১২ হাজার ৮৪৪টি। জুনিয়র ইঞ্জিনিয়র (ইনফর্মেশন টেকনোলজি) এর ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা ২৯টি। ডিপো মেটেরিয়াল সুপারিটেনডেন্টের মোট ২২৭টি শূন্যপদে লোক নিয়োগ করা হবে। আর কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্টের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ৩৮৭টি।

রেলমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, যে শূন্যপদের পদের সংখ্যা দেওয়া রয়েছে তা ‘প্রভিশনাল’। আগামী দিনে শ্বন্যপদের সংখ্যা আরও বাড়তে পারে।

[আরও পড়ুন : খাদ্য দফতরে সাব-ইন্সপেক্টর পদের পরীক্ষার প্রশ্নোত্তর – ৫ ]

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here