নিট ২০২০ ফল: ১০০ শতাংশ নম্বর পেয়ে ইতিহাস গড়লেন ওড়িশার শোয়েব আফতাব

0

খবর অনলাইন: পরীক্ষা মানেই শীর্ষে থাকবেই থাকবে কেউ না কেউ। তাই বলে একশো শতাংশ নম্বর?

তেমনটাই দেখা গেল নিট ২০২০ পরীক্ষার ফলাফলে। একই সঙ্গে রচনা হল ইতিহাস। নতুন ইতিহাস লিখলেন ওড়িশার রাউরকেলার ১৮ বছরের পড়ুয়া শোয়েব আফতাব।

শুক্রবার নিট ২০২০-র ফল প্রকাশ করে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ। সর্বভারতীয় স্তরের র‍্যাঙ্কিংয়ে প্রথমস্থানে রয়েছেন শোয়েব। শুধু তাই নয়, তিনি ৭২০ নম্বরের পরীক্ষায় ৭২০-ই পেয়েছেন।

এ রকমটাই যে হতে চলেছে, সে কথা না কি আগেই অনুমান করেছিলেন শোয়েব। বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে সেই তথ্য।

পরীক্ষার পর এনটিএ উত্তরপত্র প্রকাশ করেছিল। সেটা দেখেই শোয়েব অনুমান করেন, তিনিই ‘র‍্যাঙ্ক ওয়ান’! তবে ৭২০/৭২০ অবশ্যই উপরি পাওনা!

সুপ্রিম কোর্টের নির্দেশে আজই প্রকাশিত হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি পরিচালিত ন্যাশনাল এলিজিবিলিটি কাম এনট্রান্স টেস্টের (NEET2020) ফল। পরীক্ষার্থীরা এই পরীক্ষার ফল ntaneet.nic.in ওয়েবসাইট থেকে দেখতে এবং ডাউনলোড করতে পারবেন।

করোনা কালে নিট-ই ছিল প্রথম বড়ো পরীক্ষা। কোভিড সুরক্ষাবিধি মেনে ১৩ সেপ্টেম্বর হয় এই পরীক্ষা। পাশাপাশি শীর্ষ আদালত এনটিএ-কে ‘বিশেষ পরীক্ষা’ নেওয়ার অনুমতিও দেয়। কোভিড-১৯-এর জেরে যাঁরা গত ১৩ সেপ্টেম্বরের পরীক্ষায় অংশ নিতে পারেননি, ১৪ অক্টোবর তাঁদের জন্য এই বিশেষ পরীক্ষা নেওয়ার নির্দেশ দেয় শীর্ষ আদালত। গত বুধবার ওই পরীক্ষা নেওয়া হয়। আরও পড়তে পারেন: জেনে নিন কী ভাবে রেজাল্ট ডাউনলোড করবেন?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন