নিট পিজি ২০২২ কাউন্সেলিং শুরু ১ সেপ্টেম্বর, জানাল স্বাস্থ্যমন্ত্রক

নিট পিজি-র লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল ১ জুন। মন্ত্রক সূত্রে খবর, দু'মাসের কাউন্সেলিং সেশনের নির্ঘণ্ট শীঘ্রই প্রকাশিত হবে।

0
নিট পরীক্ষা

নয়াদিল্লি: ১ সেপ্টেম্বর থেকে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রাস টেস্ট (স্নাতকোত্তর) বা নিট পিজি (NEET PG)-র জন্য কাউন্সেলিং শুরু করবে স্বাস্থ্যমন্ত্রক।

নিট পিজি-র লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল ১ জুন। মন্ত্রক সূত্রে খবর, দু’মাসের কাউন্সেলিং সেশনের নির্ঘণ্ট শীঘ্রই প্রকাশিত হবে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট আধিকারিকরা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, সমস্ত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, ডিমড ইউনিভার্সিটি এবং ৫০ শতাংশ সর্বভারতীয় কোটার আসন এবং মেডিক্যাল ও ডেন্টাল কলেজগুলিতে রাজ্য কোটার ৫০ শতাংশ আসনের জন্য একই সঙ্গে শুরু হবে পিজি কাউন্সেলিং।

amazon

যে সমস্ত ছাত্রছাত্রীরা নিটি পিজি ২০২২ পরীক্ষায় যোগ্যতা অর্জন করেছেন, তাঁরা সর্বভারতীয় কোটা আসন, রাজ্যের মেডিক্যাল ও ডেন্টাল কলেজ এবং কেন্দ্রীয় ও ডিমড ইউনিভার্সিটিতে ভর্তির জন্য কাউন্সেলিংয়ে অংশ নিতে পারবেন। প্রক্রিয়া চলাকালীন কোর্স এবং কলেজ বেছে নিতে পারবেন তাঁরা।

ডাক্তারিতে স্নাতক এবং স্নাতকোত্তরে ভর্তির কাউন্সেলিং পরিচালনা করে মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (MCC)। সুপ্রিম কোর্টের নির্দেশেই এই দায়িত্ব পেয়েছে কাউন্সিল। বলে রাখা ভালো, নিট পিজি ২০২১-এর জন্য মোট ১ হাজার ৪৫৬টি আসন খালি রয়েছে। ২০২১ শিক্ষাবর্ষের পিজি আসনের জন্য একটি বিশেষ রাউন্ড-সহ পাঁচ দফা কাউন্সেলিং পরিচালনা করেছিল কাউন্সিল।

আরও পড়তে পারেন:

মিডিয়া ট্রায়াল দেশকে পিছনের দিকে ঠেলে দিচ্ছে: প্রধান বিচারপতি

টাকা গোনা শেষ! কী কী পাওয়া গেল পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে

পার্থ চট্টোপাধ্যায়কে দিল্লি নিয়ে যাওয়া হতে পারে: সূত্র

এক মঞ্চে মমতা-অর্পিতা, পুরনো ভিডিও প্রকাশ করল বিজেপি

২৭ ঘণ্টা ধরে টানা জিজ্ঞাসাবাদ, পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন