বম্বে হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ, নিট ২০২১ পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ সুপ্রিম কোর্টের

0

নয়াদিল্লি: স্নাতক স্তরের অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নি‌ট ২০২১ (NEET 2021)-এর ফল প্রকাশে আর কোনো বাধা রইল না সুপ্রিম কোর্টের নির্দেশে। সর্বোচ্চ আদালত স্পষ্ট করেই জানিয়ে দেয়, ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) ফল ঘোষণা করতে পারে।

এর আগে দুই প্রার্থীর পরীক্ষা পুনরায় নেওয়ার জন্য এনটিএ-কে ফলপ্রকাশ স্থগিত রাখতে বলেছিল বম্বে হাইকোর্ট। কিন্তু ওই দুই পরীক্ষার্থীর জন্য ১৬ লক্ষ প্রার্থীর ফল আটকে রাখা উচিত নয় বলেই জানাল সুপ্রিম কোর্ট।

এ দিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলএন রাও, সঞ্জীব খন্না এবং বিআর গভৈয়ের বেঞ্চ জানায়, “আমরা নোটিশ জারি করে বম্বে হাইকোর্টের রায় স্থগিত করব…আপনারা (এন‌টিএ) ফলাফল ঘোষণা করুন। সেখানে ১৬ লক্ষ পরীক্ষার্থী ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। দু’জন পরীক্ষার্থীর জন্য কী করতে পারি, তা আমরা দেখব। ওই ছাত্রদের সঙ্গে যা ঘটেছে…আমরা দেখব কী করা যায়”।

amazon

জানা গিয়েছে, ওই দুই পরীক্ষার্থীর ব্যাপারে কী করা হবে, সে বিষয়ে দীপাবলির ছুটির পর সিদ্ধান্ত নেওয়া হবে।

সুপ্রিম কোর্টের এই নির্দেশের ফলে স্নাতক স্তরের অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফলাফল শীঘ্রই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। যে প্রার্থীরা ১২ সেপ্টেম্বর মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় অংশ নিয়েছিলেন, তাঁরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফল দেখতে এবং ডাউনলোড করতে পারবেন।

নি‌ট ২০২১-এর ফলাফল কোথায় দেখবেন?

প্রার্থীরা নীচের ওয়েবসাইটগুলিতে নি‌ট ২০২১ ফলাফল পাবেন-

neet.nta.nic.in এবং ntaresults.nic.in

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন