Teachers

কলকাতা: কলেজ ও বিশ্ববিদ্যালয়ের আংশিক সময়ের শিক্ষক-সহ অন্যান্য পদে কর্মরতদের ভাতা বৃদ্ধির প্রতিশ্রুতি দেওয়ার পরেও তা অধরা। সম্প্রতি পার্শ্বশিক্ষদের ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেছে রাজ্য। যদিও কয়েকটি সংগঠনের দাবি, আংশিক সময়ের এই শিক্ষকদের জন্যও গত ৯ মার্চ স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাতা বৃদ্ধির প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও তা কার্যকরী হয়নি।

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে আংশিক সময়ের শিক্ষক, শিশু ও মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের সম্প্রসারক, সর্বশিক্ষা মিশনের রাজ্য, জেলা ও সার্কেল অফিসে কর্মরত ম্যানেজমেন্ট স্টাফ এবং বৃত্তিমূলক শিক্ষক-প্রশিক্ষকদের ভাতা বাড়ানোর দাবি যে কারণে জোরালো হয়ে উঠছে। জানা গিয়েছে, সারা রাজ্যে এ ধরনের শিক্ষক ও কর্মীর সংখ্যা প্রায় ৭৫ হাজার। কলেজ ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বেঙ্গল নামের একটি সংগঠনের তরফে জানানো হয়েছে, আগামী ১৭ জুলাই হাজরা থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হল।  সরকারি উদাসীনতার প্রতিবাদে বড়োসড়ো আন্দোলনের পথে নামছে তারা।

আরও পড়ুন: এক লাফে অনেকটাই বেতন বাড়ল পার্শ্ব শিক্ষকদের, ঘোষণা শিক্ষামন্ত্রীর

উল্লেখ্য, ভাতা বৃদ্ধির দাবিতে সম্প্রতি সর্বশিক্ষা মিশন কর্মচারী ফেডারেশনের তরফেও জেলায় জেলায় স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। তাদের দাবি, শিশু ও মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের সম্প্রসারকদের ভাতা দীর্ঘ দিন বাড়েনি।

ছবি: প্রতীকী

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here