রেলওয়ে মাল্টি-টাস্কিং স্টাফ নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

Indian-Railway
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: উত্তর রেলওয়ের বাণিজ্যিক বিভাগে মাল্টি-টাস্কিং স্টাফ (এমটিএস) নিয়োগের জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট সেন্টার (আরআরসি) আগামী ৩১ অক্টোবরের পর পরীক্ষার তারিখ ঘোষণা করবে।

আরআরসি প্রকাশিত কর্মবিনিয়োগ বিজ্ঞপ্তিটির মাধ্যমে জানানো হয়, “আবেদন জমা দেওয়ার শেষ তারিখের পর প্রার্থীদের একটি সংক্ষিপ্ত নোটিশে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ডাকা হবে”। ইতিমধ্যেই এই নিয়োগে জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি শেষ হয়েছে। এমটিএসপদে দশম শ্রেণি পাস এবং আইটিআই সার্টিফায়েড প্রার্থীরা আবেদনের জন্য যোগ্য।

আরআরসি লিখিত পরীক্ষার মাধ্যমে ১১টি শূন্য এমটিএস-র শূন্যপদ পূরণ করবে। লিখিত পরীক্ষার পরই আরআরসি যোগ্য প্রার্থীদের নথি যাচাই করবে।

আরআরসি প্রকাশিত পরীক্ষার বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “ইংরেজি বা হিন্দি ব্যতীত অন্যান্য ভাষায় শংসাপত্রগুলির ইংরাজি / হিন্দিতে অনুবাদের স্বপ্রত্যায়িত কপি থাকা উচিত”।

উল্লেখ্য, এমটিএসপদে নিয়োগের রেজিস্ট্রেশন শুরু হয়েছিল গত ১৬ সেপ্টেম্বর।

আরআরসি পরিচালিত দ্বিতীয় বৃহত্তম নিয়োগ কর্মসূচি এই এমটিএসপদে নিয়োগ। প্রথমটি ছিল গ্রুপ ডি পদগুলির জন্য।

[ আরও পড়ুন: কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষার প্রস্তুতির জন্য সেরা ৫টি মোবাইল অ্যাপ ]

এখনও পর্যন্ত আরআরসি গ্রুপ ডি পরীক্ষার কোও আপডেট প্রকাশ করেনি। ওই নিয়োগটি ফেব্রুয়ারিতে ঘোষণা করা হয়েছিল এবং ১,১৫,৬৭,২৪৮টি আবেদন নিবন্ধিত হয়েছে। প্রাথমিকভাবে এই পরীক্ষাটি জুন-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। জানা গিয়েছে, বিভিন্ন গ্রুপ ডি পদে মোট ১,০৩,৭৬৯ শূন্যপদ এই নিয়োগের মাধ্যমে পূরণ করা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.