railway

ওয়েবডেস্ক: নিয়োগ পরীক্ষায় আবেদনের অর্থে কিছু পরিবর্তন করেছে রেলের নিয়োগকারী বোর্ড (আরআরবি)। ইতিমধ্যে যারা আবেদন করে ফেলেছেন তাঁদের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। এই সংক্রান্ত নতুন নির্দেশিকা জারি করা হয়েছে রেলের তরফ থেকে। সাধারণ এবং সংরক্ষিত প্রার্থীরা টাকা ফেরত পাবেন।

আরআরবি জানিয়েছে, সাধারণ প্রার্থীদের ৫০০-এর মধ্যে চারশো টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের পুরোটাই অর্থাৎ আড়াইশো টাকাই ফেরত দেবে রেল। তবে এ ক্ষেত্রে একটি নিয়ম করা হয়েছে। আবেদনকারী প্রার্থীরা যদি পরীক্ষার প্রথম ধাপে বসেন তা হলেই এই টাকা ফেরত দেওয়া হবে। আবেদন করা সত্ত্বেও যদি পরীক্ষায় না বসেন তা হলে সেই টাকা ফেরত দেওয়া হবে না।

আরও পড়ুন: রেলের নিয়োগ পরীক্ষা দেওয়া যাবে বাংলাতেও, বাড়ল বয়সসীমা

তফশিলি জাতি, উপজাতি, ওবিসি ছাড়াও প্রাক্তন সেনাকর্মী, মহিলা, রূপান্তরকামী এবং বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিরা সংরক্ষিতের তালিকায় পড়েন। আবেদন করার সময়ে যে মাধ্যম দিয়ে টাকা দেওয়া হয়েছিল সেখানেই টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেল।

কিছু দিন আগেই নিয়োগ পরীক্ষার নিয়মে বেশ কিছু পরিবর্তনের কথা জানিয়েছিল রেল। বয়সসীমা বাড়ানোর পাশাপাশি বাংলা-সহ আরও একাধিক আঞ্চলিক ভাষাতেও প্রশ্নপত্র হবে বলে জানিয়েছিল রেল। এই মুহূর্তে প্রায় ৯০,০০০ শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে রেল। এর মধ্যে গ্রুপ ডি-তে রয়েছে ৬২,৯০৭টি শূন্যপদ এবং সহকারী পাইলট এবং টেকনিশিয়ানে রয়েছে ২৬,৫০২টি শূন্যপদ।

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন