SBI Clerk 2021: ৫৩২৭ ক্ল্যারিকাল পদে নিয়োগ করছে এসবিআই, যোগ্যতা এবং বেতন জানুন এখানে

0

খবর অনলাইন ডেস্ক: স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ৫৩২৭টি ক্ল্য়ারিকালপদে নিয়োগের জন্য “এসবিআই ক্লার্ক ২০২১”-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হয়ে যাবে শীঘ্রই। রেজিস্ট্রেশন করার শেষ তারিখ আগামী ১৭ মে। আগ্রহী চাকরিপ্রার্থীরা এই সময়ের মধ্যে এসবিআই-এর ওয়েবসাইট sbi.co.in-এ আবেদন জানাতে পারেন।

কবে পরীক্ষা: আশা করা হচ্ছে, আগামী জুন মাসে এসবিআই ক্লার্ক ২০২১-এর প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। মেইন পরীক্ষা সম্ভবত ৩১ জুলাই হতে পারে।

Loading videos...

আবেদনের ফি: সাধারণ প্রার্থীদের জন্য আবেদনের ফি ৭৫০ টাকা। অন্যদিকে তফসিলি জাতি/ উপজাতি/অন্যান্য অনগ্রসর শ্রেণি/বিশেষ ভাবে সক্ষমদের জন্য কোনো আবেদন ফি লাগবে না। বিস্তারিত তথ্যের জন্য এখানে ক্লিক করুন: SBI Clerk 2021 Exam notification

আবেদনকারীর যোগ্যতা

১. এসবিআই ক্লার্ক ২০২১ পরীক্ষার জন্য আবেদনকারীর বয়স ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। বয়সের শিথিলকরণ সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য।

২. কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত যে কোনও সমমানের যোগ্যতা। যাঁরা স্নাতক হননি তবে ফাইনাল ইয়ার বা শেষ সেমিস্টারে রয়েছেন, আবেদন করতে পারবেন তাঁরাও। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে পাসআউট সার্টিফিকেট জমা দিতে হবে।

৩. প্রিলিম, মেইন ছাড়াও স্থানীয় ভাষা সম্পর্কে পরীক্ষা নেবে এসবিআই। প্রিলিম, মেইনে উতরে গেলেও স্থানীয় ভাষার পরীক্ষা থাকছে। দশম বা দ্বাদশমানের পরীক্ষার মার্কশিট / শংসাপত্রের নথি জমা করলে স্থানীয় ভাষা পরীক্ষার প্রয়োজন হবে না*।

ক্লার্কপদে বেতন কাঠামো

নির্বাচিত প্রার্থীরা প্রতিমাসে বেতন হিসাবে ১৭,৯০০-৪৭,৯২০ টাকা পাবেন, যার মধ্যে প্রাথমিক প্রাথমিক বেতন ১৯,৯০০ টাকা। আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন: SBI Registration

আরও পড়তে পারেন: Higher Secondary Exam 2021: পিছিয়ে যেতে পারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা, ইঙ্গিত সংসদের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন