কলকাতা: সাধারণ প্রার্থী হয়েও যারা ভুল করে পার্শ্ব শিক্ষক পদে ফর্ম ফিলাপ করেছিলেন, তাঁদের জন্য সুখবর। মেধার ভিত্তিতে এরকম প্রায় ৫০০ জন পার্শ্ব শিক্ষককে জেনারেল ক্যাটেগরিতে নিয়োগ নিয়ে ভাবনাচিন্তা করছে সরকার।

প্রাথমিকের ফল প্রকাশের পর বেশ কিছু সাধারণ প্রার্থী এই বলে বিক্ষোভ দেখান যে, তাঁদের পার্শ্ব শিক্ষক বলে দেখানো হচ্ছে। তাঁদের দাবি, তাঁরা টেট ও মৌখিক পরীক্ষায় পাস করলেও তাঁদের চাকরি দেওয়া হয়নি। কারণ তাঁরা ১০ শতাংশ পার্শ্ব শিক্ষক সংরক্ষণে ফর্ম ফিল আপ করেছিলেন। কিন্তু তাঁরা নিয়োগের সময় পার্শ্ব শিক্ষকের প্রশিক্ষণের উপযুক্ত শংসাপত্র দেখাতে পারেননি।

কিছুদিন আগে বিধানসভায় শিক্ষামন্ত্রী বিক্ষোভকারীদের বলেছিলেন, “আমাদের কাছে অভিযোগ জানান, আমরা বিষয়টি খতিয়ে দেখবো”।  সেই ঘোষণার পর এরকম বহু পার্শ্ব শিক্ষক সরকারের কাছে অভিযোগ জানান। শিক্ষা দফতর সেই সমস্ত অভিযোগ খতিয়ে দেখে, সেই সব পরীক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে।

সূত্রের খবর, এখনও পর্যন্ত প্রায় ২০০০ শূন্ পদ রয়েছে প্রাথমিকে। সেখানে এই সমস্ত প্রার্থী, যারা মেধা তালিকায় ভালো ফল করেছেন, তাঁদের নিয়োগ করা হবে। পার্থ চট্টোপাধ্যায় জানান, কাউকে বঞ্চিত করা হবে না। যারা আবেদন করেছেন, তাঁরা যদি জেনারেল বিভাগ এবং মৌখিকে ভালো ফল করে থাকেন, তাহলে তাঁদের জেনারেল ক্যাটেগরিতে নিয়োগ করা হবে। সারা জেলায় যেখানে যেখানে শূন্যপদ থাকবে, সেখানেই তাঁদের নিয়োগ করা হবে।

1 মন্তব্য

  1. Amra B. P. Ed pass kore 6 years bose aci… S. C. S. T. OBC ALL category…. Sob kicu ses kore choker joll niye bose aci amra… Kindly amader dekhun….

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here