৭৩ পড়ুয়াকে ব্যাংকক পাঠাল জেআইএস গ্রুপ

JIS

ওয়েবডেস্ক: শিক্ষামূলক ভ্রমণের উদ্দেশে ৭৩ জন পড়ুয়াকে ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (‌এআইটি)-তে পাঠাল জেআইএস গ্রুপ। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানান, গত ২০১৩ সাল থেকে শিক্ষামূলক ভ্রমণের উদ্দেশে এই কর্মসূচি চলছে। এ বারও ১৫ দিনের ওই শিক্ষামূলক ভ্রমণে এই ৭৩ জন পড়ুয়াকে পাঠানো হয়েছে।

কর্তৃপক্ষ জানান, গত ৩০ জুন ইতিমধ্যেই শিক্ষার্থীরা ব্যাংককের উদ্দেশে রওনা দিয়েছেন। এআইটি-তে তাঁদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থাও করা হয়েছে।

প্রসঙ্গত, জেআইএস গ্রুপের সঙ্গে ব্যাংককের এআইটি-র সমঝোতাপত্র স্বাক্ষরিত হয়েছে। এর উদ্দেশ্য শিক্ষা, প্রশিক্ষণ, গবেষণায় যাতে দুই প্রতিষ্ঠান এক সঙ্গে কাজ করতে পারে, সেই পরিকল্পনাকেই বাস্তবায়িত করা।

জেআইএস কলেজ অব ইঞ্জিনিয়ারিং, নারুলা ইনস্টিটিউট অব টেকনোলজি (‌এনআইটি)‌, ড.‌ সুধীরচন্দ্র শূর ডিগ্রি ইঞ্জিনিয়ারিং কলেজ, গুরু নানক ইনস্টিটিউট অব টেকনোলজি (‌জিএনআইটি)-র পড়ুয়া সেখানে গিয়েছেন। এই প্রতিষ্ঠানগুলি থেকে পরীক্ষার মাধ্যমে শিক্ষামূলক ভ্রমণের জন্য পড়ুয়াদের বেছে নেওয়া হয়েছে। ‌যোগ্য পড়ুয়াকে বাছাই করতে সব সেমস্টারে যাঁরা ৮.‌৫ নম্বর পেয়েছেন তাঁদের মধ্যেই পরীক্ষা নেওয়া হয়। সেখান থেকে বাছাই করা হয়েছে এই ৭৩ জনকে। উল্লেখ্য, পরীক্ষা দিয়েছিলেন ১৫৬ জন পড়ুয়া।

[ আরও পড়ুন: চাকরির ইন্টারভিউয়ের ৫টি ভিন্ন পদ্ধতি, কী ভাবে নেবেন প্রস্তুতি ]

এ প্রসঙ্গে জেআইএস গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর সর্দার তরণজিৎ সিং বলেন, “শিক্ষামূলক ভ্রমণ অনেক কিছু জানার সুযোগ করে দেয়। পড়ুয়ারা আন্তর্জাতিক প্রতিষ্ঠানে প্রশিক্ষণের সুযোগ পাবেন। কী ভাবে কাজ করলে আরও ভাল ফল পাওয়া যায় এবং সেটা কী ভাবে উপস্থাপিত করতে হয়, তা জানতে পারবেন। দুনিয়ার সঙ্গে তাল মিলিয়ে চলতে তাঁদের অনেক সুবিধে হবে। মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, বায়োমেডিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশনের পড়ুয়া হাতে-কলমে অনেক কিছু শিখতে পারবেন। গবেষণা, নতুন বিষয় জানা-শেখার পাশাপাশি সাংস্কৃতিক ভাবেও সমৃদ্ধ হওয়া যাবে”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.