তাদের স্কুলকে মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক করা হোক, ডিআই-এর কাছে আর্জি পড়ুয়াদের

0
lighting of earthen lights
প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা।

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: সংস্কারের পর স্কুলের পুরোনো ভবনের আত্মপ্রকাশ ঘটল নতুন সাজে। মঙ্গলবার সেই সংস্কার হওয়া ভবনের উদ্‌বোধনী অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে তাদের স্কুলকে মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তরে উন্নীত করার জন্য জেলা স্কুল পরিদর্শকের কাছে আবেদন জানাল পড়ুয়ারা।

আরও পড়ুন অন্য নাগরিকের টাকায় চিকিৎসকদের নিরাপত্তা দিতে পারি না: সুপ্রিম কোর্ট

বাঁকুড়ার ইন্দাসের ছোটো গোবিন্দপুর এসএন পাঁজা হাইস্কুল ভবনের সংস্কার হল। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের সূচনা হয় স্কুলের পতাকা উত্তোলনের মাধ্যমে। প্রদীপ প্রজ্জ্বলন করা হয় এবং ওই অনুষ্ঠানে স্কুলের নিজস্ব দেওয়াল পত্রিকা ‘অঞ্জলি’ প্রকাশ করেন বাঁকুড়া জেলা স্কুল পরিদর্শক পঙ্কজ সরকার।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বিষ্ণুপুরের এআই সঞ্জীব দাস চক্রবর্তী, ইন্দাস থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক বিদ্যুৎ পাল, স্কুলের প্রধান শিক্ষক ডঃ প্রসেনজিৎ সরকার, স্কুল কমিটির প্রেসিডেন্ট কুন্তল মণ্ডল, শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক বংশীবদন নন্দী প্রমুখ। স্কুলের পক্ষ থেকে এ দিন উপস্থিত অতিথিদের স্মারক দিয়ে সন্মাননা জানানো হয়।

জেলা স্কুল পরিদর্শক পঙ্কজ বাবু বলেন, “পড়াশোনার পাশাপাশি স্কুলের পরিকাঠামো উন্নয়নে জেলা শিক্ষা সেল এই স্কুলের পাশে থাকবে।” ইন্দাসের ওসি বিদ্যুৎ পাল উপস্থিত ছাত্রীদের পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গাছ লাগানোর কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক প্রসেনজিৎ সরকার বলেন, “অনুষ্ঠানে ডিআই সাহেব ও এআই সাহেবের উপস্থিতি আমাদের অনুষ্ঠানকে সমৃদ্ধ করেছে। এর ফলে ছাত্রছাত্রীরা পড়াশোনায় আরও উৎসাহ পাবে।”

ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত যে সব ছাত্রছাত্রী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে তাদের স্কুলের পক্ষ থেকে এ দিন পুরস্কৃত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here