২০২২ সালের জুলাই মাসের মধ্যে প্রায় ৬০০ ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনা করেছে টেক মাহিন্দ্রা গ্রুপ ফার্ম কমভিভা। সংস্থার এক কর্তা জানান, ব্যবসা বৃদ্ধির চাহিদা মেটানো এবং স্বেচ্ছাবসরের প্রভাব কাটিয়ে উঠতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বছর তিনেক আগে সংস্থার ভুবনেশ্বর কেন্দ্রটি খোলা হয়েছিল। সংস্থা এখন আরও বেশ কিছু শহরে কাজের পরিধি বাড়ানোর কৌশল নিয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে কমভিভার সিইও মনোরঞ্জন মহাপাত্র বলেন, “আমরা প্রায় ২ হাজার সদস্যের একটি দল। তাতে বার্ষিক ভিত্তিতে ৬০০ জনকে যুক্ত করার কথা বলছি। প্রায় ৩০০ জন ক্যাম্পাস ফ্রেশার এবং আরও ২০০-৩০০ জন পেশাদার নিয়োগ করা হবে।”

উল্লেখযোগ্য ভাবে, গত কয়েকটি ত্রৈমাসিকে সংস্থা থেকে ছেড়ে যাওয়া কর্মীর হার ২০-৩০ শতাংশ বেড়েছে। যা আগে ছিল ১৫-১৬ শতাংশ। সব মিলিয়ে ২০২২ সালের জুলাইয়ের মধ্যে সংস্থা ৬০০ জনকে নিয়োগের পরিকল্পনা নিয়েছে। ভুবনেশ্বরে এখন কর্মী সংখ্যা খুবই কম। যে কারণে দ্রুত নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করার প্রস্তুতি নিয়েছে সংস্থা। আশা করা হচ্ছে, আগামী বছরের ৩১ মার্চের মধ্যেই এটা সম্পূর্ণ হয়ে যাবে।

উল্লেখ্য, কমভিভার প্রধান কাজ মোবাইল ডিভাইস ভিত্তিক অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তির জন্য আইটি সমাধান জোগান দেওয়া। ভুবনেশ্বরে মোবাইল ডিভাইসের জন্য একটি উৎকর্ষ কেন্দ্র স্থাপনের পরিকল্পনাও রয়েছে সংস্থার।

মহাপাত্র বলেন, “আমরা আগামী ১৮-২৪ মাসের মধ্যে আমাদের সমস্ত মোবাইল পেমেন্ট, সুপার অ্যাপ, মার্চেন্ট অ্যাপ, কনজিউমার অ্যাপ, সেল্‌ফ-কেয়ার অ্যাপের ক্ষেত্রে চূড়ান্ত লক্ষ্যে পৌঁছে যাব”।

শুধু তাই নয়, পরবর্তী প্রজন্মের স্মার্টওয়াচ নিয়েও কাজ করছে কনভিভা। পেমেন্ট অথবা ট্রান্সফারের জন্য শুধুমাত্র মোবাইল বা ল্যাপটপের উপর নির্ভরশীলতা নয়, হাতঘড়িতেই আর্থিক লেনদেন করা সম্ভব, এমন প্রযুক্তি নিয়ে আসছে সংস্থা।

আরও পড়তে পারেন: রেলওয়ে নিয়োগ ২০২১: লেভেল ১, ২ পদের জন্য রেজিস্ট্রেশন চলছে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন