Connect with us

শিক্ষা ও কেরিয়ার

আইআইটিজেইই/নিট পরীক্ষার জন্য দ্বাদশ-উত্তীর্ণ পড়ুয়াদের সাহায্যার্থে বিদ্যামন্দির ক্লাসেস-এর নতুন কোর্স

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অনলাইন ক্লাসের মাধ্যমে দ্বাদশ-উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য ‘দ্রুত সাফল্যলাভের কর্মসূচি’ (Rapid Success Programme) চালু করছে আইআইটিজেইই (IITJEE) এবং নিট (NEET) পরীক্ষার্থীদের বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান বিদ্যামন্দির ক্লাসেস (ভিএমসি, Vidyamandir Classes)। আগামী ৩ আগস্ট থেকে সারা দেশ জুড়ে এই অনলাইন ক্লাস শুরু হবে। এর জন্য সমস্ত প্রস্তুতিও সম্পূর্ণ করেছে।

এটি দেশের জেইই/নিট ২০২১-এর পরীক্ষার্থীদের পক্ষে সর্বাধিক কঠোর ও সাফল্যমুখী শিক্ষাসূচি হতে চলেছে। এই কোর্সের শিক্ষার্থীরা ৫০% কোভিড সাপোর্ট স্কলারশিপের অধিকারী হবে।  

কোভিড-১৯ (Covid 19) সংকটজনিত অনিশ্চয়তার কারণে এই কোর্সটি একটি নমনীয় কাঠামোয় সাজানো হয়েছে, যাতে ২০২০-এর সেপ্টেম্বরে নিট/আইআইটিজেইই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া পড়ুয়ারা ব্যালেন্স কোর্স ফি ফেরত নিয়ে স্বচ্ছন্দে বেরিয়ে যেতে পারবে আর বাকি পরীক্ষার্থীরা ২০২১ সালের প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি চালিয়ে যেতে পারবে।

Loading videos...

শিক্ষার্থীদের প্রশিক্ষণের ক্ষেত্রে একটি বাড়তি সুবিধা দেওয়ার লক্ষ্য নিয়ে ভিএমসি স্বল্প সময়সীমায় শিক্ষার্থীরা যাতে আরও ভালো গ্রেড করতে পারে তার জন্য ৯ মাসের এই কোর্সটি শুরু করেছে। এ ছাড়াও ভিএমসির যে শিক্ষানীতির সাহায্যে শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল, উভয় প্রবেশিকা পরীক্ষাতেই নির্বাচিত হওয়ার সর্বোচ্চ হার অর্জন করতে সমর্থ হয়, এই শিক্ষাসূচি ভিএমসির সে-ই শিক্ষানীতিই অনুসরণ করবে। এটিই একমাত্র কর্মসূচি যাতে শিক্ষার্থীরা ২০২০ এবং ২০২১-এর জেইই ও নিট উভয়কেই বিকল্প হিসেবে বেছে নিতে পারে।

পুরো কোর্সের সময়কালে, প্রতি সপ্তাহে ২০ ঘন্টারও বেশি সময় ধরে কোর্স করানো হবে এবং শিক্ষাদান করবেন দেশের সেরা শিক্ষকেরা (ভিএমসির প্রতিষ্ঠাতাসহ), যাঁদের বিগত তিন দশকে দুর্দান্ত ফলাফলের একটি ভালো ট্র্যাক রেকর্ড রয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীরা এমন একটি বিশেষ ভাবে পরিকল্পিত স্টাডি মেটেরিয়াল পাবে যেখানে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয় এবং অনুশীলনী প্রশ্নাবলির উপর নজর দেওয়া হয়েছে। অকৃতকার্য পড়ুয়াদের অল্প সময়ের মধ্যে কৌশলগত ভাবে প্রস্তুত করতে সাহায্য করার জন্য এই কোর্সগুলি তৈরি করা হয়েছে। কোর্সটিতে পদ্ধতিগত শিক্ষার উপর দৃঢ় ভাবে মনোনিবেশ করা হয়েছে যাতে শিক্ষার্থীদের ধারণাগত জ্ঞান তৈরি হয় এবং উন্নত প্রয়োগের মাধ্যমে সব চেয়ে কঠিন সমস্যাগুলির সমাধান করতে পারে। এ ছাড়াও এই কর্মসূচি এমন ভাবে পরিকল্পনা করা হয়েছে যাতে পড়ুয়ারা স্বল্প সময়ের মধ্যে তাদের দুর্বল ক্ষেত্রগুলি ধরতে পারে এবং সেগুলির উপর কাজ করতে পারে।

আরও পড়ুন: নিট প্রস্তুতি কোর্সে কোভিড ১৯ সাপোর্ট স্কলারশিপ চালু করল বিদ্যামন্দির ক্লাসেস

শিক্ষকগণ পড়াশোনার কৌশলগত পথটি পড়ুয়াদের ধরিয়ে দেন এবং ভালো নম্বর পাওয়ার জন্য কী ভাবে সুপরিকল্পিত দৃষ্টিভঙ্গি নিয়ে পরীক্ষায় বসতে হবে তারও পথ বাতলে দেন। এর ফলে শিক্ষার্থীরা মক টেস্টে বসার ব্যাপারে ঝুঁকবে এবং নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে অনুশীলন সেশনে যোগ দিতে আগ্রহী হবে। যে সব শিক্ষার্থী ক্র্যাশ কোর্স (Crash Course) এবং দ্রুত সাফল্য কোর্স,(Rapid Success Course) দু’টোই বেছে নেবে তারা প্যাকেজে অতিরিক্ত ছাড় পাবে।

এ বিষয়ে বিদ্যামন্দির ক্লাসেসের প্রতিষ্ঠাতা বৃজমোহন গুপ্ত বলেছেন, “এই বিশেষ কোর্সটি সেই সব শিক্ষার্থীর জন্য তৈরি করা হয়েছে যারা নিট এবং আইআইটিজেইই পরীক্ষায় অধিকতর নম্বর অর্জনের লক্ষ্য রেখেছে। এই অনিশ্চিত পরিস্থিতিতে, ভবিষ্যতে তাদের জন্য কী অপেক্ষা করছে, তা নির্ধারণ করা কঠিন। এই কোর্স দ্বাদশ-উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য একটি সহায়ক পরিকল্পনা হিসাবে কাজ করবে, যারা ২০২১-এর প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি চালিয়ে যেতে পারবে, আবার আইআইটিজেইই/নিট ২০২০-তে নির্বাচিত হলে কোর্স থেকে বেরিয়েও যেতে পারবে। এই কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা যে খুব ভালো ফল করবে সে ব্যাপারে আমরা যথেষ্ট আস্থাশীল।”

বৃজমোহনবাবু আরও বলেন, “এই কোর্সটি খুবই অনুশীলনমুখী এবং শিক্ষার্থীদের সমস্যা সমাধানের দক্ষতা বাড়ানোর ক্ষেত্রেও যথেষ্ট মনোযোগী। কোর্স চলাকালীন অধ্যাপকমণ্ডলী অনন্য শিক্ষাদানের পথ অনুসরণ করে আরও ভালো গ্রেড অর্জনের জন্য শিক্ষার্থীদের মনোবল বাড়ানোর ক্রমাগত চেষ্টা করবেন। আমরা বিশ্বাস করি যে, শিক্ষার্থীরা যদি আমাদের স্টাডি মেটেরিয়াল ও অনুশীলন সেশনগুলি নিখুঁত ভাবে অনুসরণ করে তা হলে আরও বেশি নম্বর পাবেই।”

ভিএমসি’র ফাস্ট ট্র্যাক সাকসেস প্রোগ্রামের (জেইই/নিট ২০২০-এর জন্য ক্র্যাশ কোর্স) অন্তর্ভুক্ত শিক্ষার্থীরা র‍্যাপিড সাকসেস প্রোগ্রামের সেপ্টেম্বর ব্যাচের জন্য এ বছরের শেষের দিকে ভর্তি হতে পারবে। এ ছাড়াও, বর্তমান র‍্যাপিড কোর্সের শিক্ষার্থীরা যে কোনো সময় নিয়মিত শ্রেণিকক্ষের কর্মসূচিতে উন্নীত হতে পারে।

শিক্ষা ও কেরিয়ার

সিবিএসই দ্বাদশ শ্রেণির প্র্যাকটিক্যাল পরীক্ষা ২০২১: তারিখ প্রকাশিত হয়েছে, জেনে নিন কী কী নিয়ম রয়েছে

অ্যাপে পরীক্ষার ফোটো আপলোড করতে হবে স্কুলগুলিকে!

Published

on

বোর্ড পরীক্ষা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: সিবিএসই দ্বাদশ শ্রেণীর প্র্যাকটিক্যাল পরীক্ষার তারিখ প্রকাশিত হল শনিবার। বোর্ড জানিয়েছে, আগামী ১ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হতে পারে এই পরীক্ষা। তবে নির্দিষ্ট দিনক্ষণ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

কোভিড-১৯ মহামারির মধ্যে পরীক্ষা পরিচালনার জন্য একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি ) জারি করা হয়েছে। বোর্ড জানিয়েছে, এই পরীক্ষা নেওয়া হবে একাধিক দিনে। যার তালিকা স্কুলগুলিতে পাঠিয়ে দেওয়া হবে। বোর্ডের পক্ষে একজন পর্যবেক্ষক নিয়োগ করা হবে, যিনি ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্পের মূল্যায়ন তদারকি করবেন।

এ বারেও এই প্র্যাকটিক্যাল পরীক্ষায় আগের বছরের মতোই অভ্যন্তরীণ এবং বহিরাগত, উভয় ধরনের পরীক্ষার্থীই অংশ নেবে। তবে শুধুমাত্র সিবিএসই বোর্ডের নির্দিষ্ট করা বহিরাগত পরীক্ষার্থীদেরই পরীক্ষা নেওয়ার দায়িত্ব থাকবে স্কুলগুলির উপর।

Loading videos...

মূল্যায়ন শেষ হওয়ার পরে, স্কুলগুলি বোর্ডের দেওয়া লিঙ্কের মাধ্যমে নম্বর আপলোড করবে। ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্প মূল্যায়নের কাজ সংশ্লিষ্ট বিদ্যালয়গুলিই পরিচালনা করবে।

স্কুলগুলিকে অ্যাপে ফোটো আপলোড করতে হবে

সমস্ত স্কুলকে একটি অ্যাপ লিঙ্ক দেওয়া হবে বোর্ডের তরফে। যেটির মাধ্যমে তাদের ব্যবহারিক পরীক্ষার সময় প্রতিটি ব্যাচের পড়ুয়াদের একটি গ্রুপ ফোটো আপলোড করতে হবে। গ্রুপ ফোটোটিতে ব্যবহারিক পরীক্ষায় অংশ নেওয়া ব্যাচের সমস্ত পড়ুয়া, বহিরাগত পরীক্ষক, অভ্যন্তরীণ পরীক্ষক এবং পর্যবেক্ষক থাকবেন। প্রত্যেকের ছবিই ওই ফটোতে স্পষ্ট ভাবে দেখাতে হবে।

শীঘ্রই বোর্ড পরীক্ষার দিনক্ষণ প্রকাশিত হতে পারে

সিবিএসই-র সচিব অনুরাগ ত্রিপাঠী জানিয়েছেন, দশম ও দ্বাদশ শ্রেণির জন্য বোর্ড পরীক্ষা হবে এবং শীঘ্রই দিনক্ষণ ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

বোর্ড পরীক্ষার বিষয়ে যাবতীয় পরিকল্পনা নেওয়া হচ্ছে। পরীক্ষা কী ভাবে নেওয়া হবে, সে বিষয়েও অবহিত করা হবে দ্রুত। কয়েকটি জায়গায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা নতুন করে বেড়ে যাওয়ায় পরীক্ষা নিয়ে বিভিন্ন মহল থেকে সংশয় প্রকাশ করা হচ্ছে। তবে বোর্ড পরীক্ষার বিষয়ে শীঘ্রই বিস্তারিত বিবরণ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ত্রিপাঠী।

আরও পড়তে পারেন: কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

কোথায় স্কুল খোলা? কোন রাজ্য স্কুল খুলছে? কোথায় এখনও বন্ধ?

Published

on

আংশিক ভাবে স্কুল খুলেছে কয়েকটি রাজ্য। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সংকেত মিলতেই নভেম্বরে স্কুল খুলেছে বেশ কয়েকটি রাজ্য। কোথাও কোথাও আবার আংশিক ভাবে স্কুল খোলার পর পড়ুয়া এবং শিক্ষক কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় সাময়িক ভাবে স্কুল বন্ধ রেখেছে। তবে পশ্চিমবঙ্গের মতো বেশ কয়েকটি রাজ্য এখনও স্কুল খোলা নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর কোভিডবিধি মেনে স্বেচ্ছা উপস্থিতির ভিত্তিতে নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার অনুমতি দেয় কেন্দ্রীয় সরকার। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের দায়িত্ব ছেড়ে দেওয়া হয় সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারগুলির হাতে।

কোথায় স্কুল খোলা?

গোয়া: শনিবার থেকেই দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলল গোয়ায়। পড়ুয়াদের অভিভাবকদের লিখিত সম্মতির ভিত্তিতেই তাদের স্কুলে আসার অনুমতি দিয়েছে স্কুলগুলি। মেনে চলতে হচ্ছে যাবতীয় কোভিডবিধি।

Loading videos...

অন্ধ্রপ্রদেশ: নবম এবং দশম শ্রেণির পড়ুয়াদের জন্য গত ২ নভেম্বর থেকে স্কুল খুলেছে অন্ধ্রপ্রদেশে। আগামী ২৩ নভেম্বর থেকে ষষ্ঠ এবং অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার কথা রয়েছে। এ ভাবেই ধাপে ধাপে ১৪ ডিসেম্বর থেকে প্রথম-পঞ্চম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খুলে যাবে।

উত্তরপ্রদেশ: নবম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরপ্রদেশে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির জন্যও স্কুল খুলে যাবে। তবে প্রতিটি ক্ষেত্রেই পড়ুয়াদের নিয়ে আসতে হবে অভিভাবকের লিখিত সম্মতিপত্র।

অসম: ২ নভেম্বর থেকে আংশিক ভাবে স্কুল খুলেছে অসমে। আগামী সোমবার, বুধবার এবং শুক্রবার ক্লাস হবে ষষ্ঠ, সপ্তম, নবম এবং দ্বাদশ শ্রেণি। পাশাপাশি অষ্টম, দশম এবং একাদশের ক্লাস হবে মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার।

উত্তরাখণ্ড: দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরাখণ্ডে। কোভিড-১৯ গাইডলাইন মেনে ক্লাস চলছে।

কোন রাজ্য স্কুল খুলছে?

মহারাষ্ট্র: শুধুমাত্র নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য ২৩ নভেম্বর থেকে স্কুল খুলবে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বরষা গায়কোয়াড জানান, স্কুলে প্রবেশ পথে পড়ুয়াদের থার্মাল চেকিংয়ের ব্যবস্থা থাকবে।

কোথায় এখনও বন্ধ?

মুম্বই: মহারাষ্ট্র সরকার আংশিক ভাবে স্কুল খোলার অনুমতি দিলেও মুম্বইয়ে তা বন্ধই থাকছে। বহন্মুম্বই পুরসভার অন্তর্গত কোনো স্কুলই ২৩ নভেম্বর থেকে খুলবে না।

দিল্লি: জাতীয় রাজধানীতে এখনও বন্ধ স্কুলে গিয়ে পঠনপাঠন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, এখনই স্কুল খোলার কোনো সম্ভাবনা নেই।

তামিলনাড়ু: ১৬ নভেম্বর থেকে স্কুল খোলার কথা ছিল রাজ্যে। তবে সেই নির্দেশিকা প্রত্যাহার করা হয়েছে। বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পশ্চিমবঙ্গ: শারীরিক ভাবে স্কুল গিয়ে পড়াশোনা এখনও বন্ধ রয়েছে। রাজ্য সরকার জানিয়েছিল, ডিসেম্বর স্কুল-কলেজ এবং অন্য়ান্য শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে। তবে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি।

হরিয়ানা: করোনাকালে আংশিক ভাবে স্কুল খুলেছিল হরিয়ানা। তবে সপ্তাহ দুয়েকের মধ্যে প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক কোভিড আক্রান্ত হওয়ায় শুক্রবার ঘোষণা করা হয়েছে, বিদ্যালয়গুলি ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। বিস্তারিত পড়ুন এখানে: দু’সপ্তাহে কোভিড আক্রান্ত প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক, ফের স্কুল বন্ধের সিদ্ধান্ত হরিয়ানায়

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

সাড়ে ৮ হাজার শূন্যপদে অ্যাপ্রেন্টিস নিয়োগের আবেদন চাইছে এসবিআই

বয়স, শিক্ষাগত যোগ্যতা-সহ জেনে নিন আবেদনের খুঁটিনাটি…

Published

on

খবর অনলাইন ডেস্ক: ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’ (SBI Apprentice 2020) বিজ্ঞপ্তি জারি করেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

১৯ নভেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’-এর জন্য আবেদন করা যাবে ব্যাঙ্কের নিজস্ব ওয়েবসাইট – www.sbi.co.in-এ।

পরীক্ষার দিন ঘোষণা করে এসবিআই জানিয়েছে, ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’-এ আবেদনের জন্য বয়সসীমা ২০-২৮ বছর। নির্বাচন পদ্ধতি দু’টি পর্যায়ে অনুষ্ঠিত হবে।

Loading videos...

এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০

*পদের নাম: অ্যাপ্রেন্টিস

*শূন্যপদ: ৮,৫০০

*আবেদনের ফি: সাধারণের জন্য ৩০০ টাকা, তফসিলি, তফসিলি উপজাতি এবং বিশেষ ভাবে সক্ষমদের জন্য কোনো ফি লাগবে না

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো ধারায় স্নাতক

আবেদন এবং পরীক্ষা

*অনলাইনে আবেদন শুরু: ২০ নভেম্বর, ২০২০

*অনলাইনে আবেদনের শেষ দিন: ১০ ডিসেম্বর, ২০২০

*অ্যাডমিট কার্ড দেওয়া হবে: ডিসেম্বর, ২০২০-র শেষ সপ্তাহে

*পরীক্ষার তারিখ: জানুয়ারি, ২০২১ (সম্ভাব্য)

আবেদনের বিস্তারিত তথ্য দেখুন এখানে: শূন্যপদের বিবরণ

আবেদন করতে পারেন এখানে: অনলাইন আবেদন

Continue Reading
Advertisement
দেশ8 mins ago

দিল্লি এবং আরও ৩ রাজ্য থেকে মহারাষ্ট্রে ঢুকতে গেলে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

Donald Trump
বিদেশ28 mins ago

‘যা করতে হয় করুন’, পরাজয় প্রায় স্বীকারই করে ফেললেন ডোনাল্ড ট্রাম্প

মালদা6 hours ago

মালদহের মানিকচকে ভেসেল উলটে ৮টি ট্রাক পড়ল গঙ্গায়, বেশ কিছু মানুষ নিখোঁজ

ফুটবল8 hours ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

রাজ্য12 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ নেমে এল সাড়ে তিন হাজারের ঘরে, কমল দৈনিক মৃত্যুও

বন্ধন ব্যাঙ্ক
শিল্প-বাণিজ্য12 hours ago

এবার কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো

বিদেশ14 hours ago

যুদ্ধ বাধাতে পারেন ‘দুর্বল’ জো বাইডেন, আশঙ্কা করছে চিন

দেশ15 hours ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে