Connect with us

শিক্ষা ও কেরিয়ার

একক প্রচেষ্টায় অনলাইন ইংলিশ কোচিং-এর ওয়েবসাইট এনাবেলইলার্ন ডট ইন

Published

on

স্মিতা দাস

লকডাউনের সময় থেকে মাথায় আইডিয়াটা এসেছিল কাঞ্চন ভট্টাচার্যের।

কাঞ্চন ইংরাজির শিক্ষক। সিবিএসই বোর্ডে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রীছাত্রদের প্রাইভেট টিউশন দেন। কিন্তু, লকডাউনের জন্য ছাত্রছাত্রীরা ক্লাস করতে পারছিল না। ফলে বাধ্য হয়ে হোয়াটস অ্যাপ বা জুমকে ভরসা করে ক্লাস নেওয়া শুরু করেছিলেন কাঞ্চন।

Loading videos...

কিন্তু তাতে বেশ সমস্যাও হচ্ছিল। বার বার মনে হচ্ছিল এমন একটা ওয়েবসাইট যদি থাকে যেখানে এসে ছাত্রীছাত্ররা তাদের প্রয়োজনীয় সব কিছু পেয়ে যাবে। পাশাপাশি কোথাও আটকে গেলে সরাসরি স্যারের কাছে প্রশ্ন করে তার উত্তরও জানতে পারবে। সেই লক্ষ্য নিয়ে তৈরি হল এনাবেলইলার্ন। সিবিএসই-র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য একটি অনলাইন ইংরাজি টিউশন ওয়েবসাইট।

কী কী রয়েছে এই সাইটে

  • নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য অডিও ক্লাস।
  • পাঠ্যপুস্তকের প্রত্যেক চ্যাপ্টারের বিস্তারিত ও পুঙ্খানুপুঙ্খ আলোচনা।
  • চ্যাপ্টারগুলির ভূমিকা, বিশ্লেষণ, সারসংক্ষেপ।
  • তার সঙ্গে রয়েছে মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন উত্তর।
  • প্রত্যেক চ্যাপ্টারের বিষয়ে রয়েছে অডিও ক্লাস। তাতে ক্লাসরুমে মাস্টারমশাইয়ের বিষয়ভিত্তিক আলোচনা রয়েছে।
  • রয়েছে ফোরামও। সেই ফোরামে পড়ুয়ারা তাদের প্রশ্ন করতে পারবে। কোনো কিছু বুঝতে না পারলে তা জানতে চাইতে পারবে।
  • এই ফোরামে আপলোড করে দেওয়া যাবে নিজেদের উত্তরের কপিও। তা দেখে শুদ্ধ করে পুনরায় আপলোড করবেন শিক্ষকরা। সেই উত্তরপত্র পড়ুয়ারা ডাউনলোড করে নিতে পারবে।

ছাত্রীছাত্রদের জ্ঞানের পরিধিকে বাড়িয়ে নেওয়ার জন্য পড়ুয়াদের জন্য ই-লাইব্রেরির ব্যবস্থাও। সেখানে তারা প্রয়োজনীয় বই অনলাইনে ডাউনলোড করে পড়ার সুযোগ পাবে। পাশাপাশি নিজের ভালো লাগা কোনো বইয়ের পিডিএফ ভার্সন আপলোড করে দেওয়া যাবে।

কাঞ্চন ভট্টাচার্য বলেন, “এতে রয়েছে ব্লগ সেকশনও। এখানে পড়ুয়ারা সাম্পতিক বিষয়ের উপর প্রবন্ধ লিখতে পারবে।”

এখানেই শেষ নয়। এনাবেলইলার্নে রয়েছে ই-ম্যাগাজিনও । যেখানে পড়ুয়ারা লেখালিখি চর্চার মাধ্যমে ইংরাজি ভাষাকে আরও ভালো ভাবে দখলে আনতে পারবে।

কাঞ্চনের বক্তব্য, ‘‘আসলে ভাষা জিনিসটা শয়নে, স্বপনে, জাগরণে চর্চা না করলে রপ্ত করা যায় না। তাই শুধু পাঠ্যপুস্তক নয়, ভাষাকে নিয়মিত চর্চার মাধ্যমে আরও দখল করতে পারলেই পরীক্ষায় সাফল্য আসবে।”

অনলাইনে আসার আগেও ছাত্রীছাত্রদের এই ভাবে নিয়মিত চর্চার মাধ্যমে ইংরাজি পড়াতেন কাঞ্চন। এতে এসেছে সাফল্যও। সেই সব কিছু পাওয়া যাবে এ বার অনলাইনে।

এ ছাড়াও এনাবেলইলার্ন.ইন-এর রয়েছে একটি ফেসবুক পেজ। সেখানে রয়েছে নতুন নতুন শব্দের সঙ্গে পরিচয়, তাদের ব্যবহার ইত্যাদি নিয়ে আলোচনা।

কী ভাবে এখানে ভর্তি হবেন?

ভর্তি হতে গেলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। কমপ্রিহেনশিভ কোর্সের ফি ৬০০০ টাকা। বাজারের অন্যান্য অনলাইনে টিউশনগুলির তুলনা বেশ সস্তা। রেজিস্ট্রেশন করার পর এক বছরে যত বার খুশি যখন খুশি আপনি এই সাইটে ঢুকে পড়াশোনা করতে পারবেন।

প্রথম দিকে কাঞ্চনের চিন্তা ছিল আদৌ কি ছাত্রীছাত্ররা রেজিস্ট্রেশন করবে? অনলাইনে এ ভাবে কেউ ইংরাজি পড়বে? কিন্তু যত দিন গিয়েছে সেই সংশয় ভেঙে বাড়ছে ছাত্রীছাত্রদের সংখ্যা।

আরও বিস্তারিত জানতে যোগাযোগ করুন : ৯৪৩৩৫৭৪৮৭৮

দেখতে পারেন – উচ্চ মাধ্যমিকের পরে: হসপিটাল ম্যানেজমেন্ট আপডেট ২০২০

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শিক্ষা ও কেরিয়ার

সিবিএসই দ্বাদশ শ্রেণির প্র্যাকটিক্যাল পরীক্ষা ২০২১: তারিখ প্রকাশিত হয়েছে, জেনে নিন কী কী নিয়ম রয়েছে

অ্যাপে পরীক্ষার ফোটো আপলোড করতে হবে স্কুলগুলিকে!

Published

on

বোর্ড পরীক্ষা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: সিবিএসই দ্বাদশ শ্রেণীর প্র্যাকটিক্যাল পরীক্ষার তারিখ প্রকাশিত হল শনিবার। বোর্ড জানিয়েছে, আগামী ১ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হতে পারে এই পরীক্ষা। তবে নির্দিষ্ট দিনক্ষণ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

কোভিড-১৯ মহামারির মধ্যে পরীক্ষা পরিচালনার জন্য একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি ) জারি করা হয়েছে। বোর্ড জানিয়েছে, এই পরীক্ষা নেওয়া হবে একাধিক দিনে। যার তালিকা স্কুলগুলিতে পাঠিয়ে দেওয়া হবে। বোর্ডের পক্ষে একজন পর্যবেক্ষক নিয়োগ করা হবে, যিনি ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্পের মূল্যায়ন তদারকি করবেন।

এ বারেও এই প্র্যাকটিক্যাল পরীক্ষায় আগের বছরের মতোই অভ্যন্তরীণ এবং বহিরাগত, উভয় ধরনের পরীক্ষার্থীই অংশ নেবে। তবে শুধুমাত্র সিবিএসই বোর্ডের নির্দিষ্ট করা বহিরাগত পরীক্ষার্থীদেরই পরীক্ষা নেওয়ার দায়িত্ব থাকবে স্কুলগুলির উপর।

Loading videos...

মূল্যায়ন শেষ হওয়ার পরে, স্কুলগুলি বোর্ডের দেওয়া লিঙ্কের মাধ্যমে নম্বর আপলোড করবে। ব্যবহারিক পরীক্ষা এবং প্রকল্প মূল্যায়নের কাজ সংশ্লিষ্ট বিদ্যালয়গুলিই পরিচালনা করবে।

স্কুলগুলিকে অ্যাপে ফোটো আপলোড করতে হবে

সমস্ত স্কুলকে একটি অ্যাপ লিঙ্ক দেওয়া হবে বোর্ডের তরফে। যেটির মাধ্যমে তাদের ব্যবহারিক পরীক্ষার সময় প্রতিটি ব্যাচের পড়ুয়াদের একটি গ্রুপ ফোটো আপলোড করতে হবে। গ্রুপ ফোটোটিতে ব্যবহারিক পরীক্ষায় অংশ নেওয়া ব্যাচের সমস্ত পড়ুয়া, বহিরাগত পরীক্ষক, অভ্যন্তরীণ পরীক্ষক এবং পর্যবেক্ষক থাকবেন। প্রত্যেকের ছবিই ওই ফটোতে স্পষ্ট ভাবে দেখাতে হবে।

শীঘ্রই বোর্ড পরীক্ষার দিনক্ষণ প্রকাশিত হতে পারে

সিবিএসই-র সচিব অনুরাগ ত্রিপাঠী জানিয়েছেন, দশম ও দ্বাদশ শ্রেণির জন্য বোর্ড পরীক্ষা হবে এবং শীঘ্রই দিনক্ষণ ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

বোর্ড পরীক্ষার বিষয়ে যাবতীয় পরিকল্পনা নেওয়া হচ্ছে। পরীক্ষা কী ভাবে নেওয়া হবে, সে বিষয়েও অবহিত করা হবে দ্রুত। কয়েকটি জায়গায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা নতুন করে বেড়ে যাওয়ায় পরীক্ষা নিয়ে বিভিন্ন মহল থেকে সংশয় প্রকাশ করা হচ্ছে। তবে বোর্ড পরীক্ষার বিষয়ে শীঘ্রই বিস্তারিত বিবরণ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ত্রিপাঠী।

আরও পড়তে পারেন: কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

কোথায় স্কুল খোলা? কোন রাজ্য স্কুল খুলছে? কোথায় এখনও বন্ধ?

Published

on

আংশিক ভাবে স্কুল খুলেছে কয়েকটি রাজ্য। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সংকেত মিলতেই নভেম্বরে স্কুল খুলেছে বেশ কয়েকটি রাজ্য। কোথাও কোথাও আবার আংশিক ভাবে স্কুল খোলার পর পড়ুয়া এবং শিক্ষক কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় সাময়িক ভাবে স্কুল বন্ধ রেখেছে। তবে পশ্চিমবঙ্গের মতো বেশ কয়েকটি রাজ্য এখনও স্কুল খোলা নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর কোভিডবিধি মেনে স্বেচ্ছা উপস্থিতির ভিত্তিতে নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার অনুমতি দেয় কেন্দ্রীয় সরকার। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের দায়িত্ব ছেড়ে দেওয়া হয় সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারগুলির হাতে।

কোথায় স্কুল খোলা?

গোয়া: শনিবার থেকেই দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলল গোয়ায়। পড়ুয়াদের অভিভাবকদের লিখিত সম্মতির ভিত্তিতেই তাদের স্কুলে আসার অনুমতি দিয়েছে স্কুলগুলি। মেনে চলতে হচ্ছে যাবতীয় কোভিডবিধি।

Loading videos...

অন্ধ্রপ্রদেশ: নবম এবং দশম শ্রেণির পড়ুয়াদের জন্য গত ২ নভেম্বর থেকে স্কুল খুলেছে অন্ধ্রপ্রদেশে। আগামী ২৩ নভেম্বর থেকে ষষ্ঠ এবং অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার কথা রয়েছে। এ ভাবেই ধাপে ধাপে ১৪ ডিসেম্বর থেকে প্রথম-পঞ্চম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খুলে যাবে।

উত্তরপ্রদেশ: নবম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরপ্রদেশে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির জন্যও স্কুল খুলে যাবে। তবে প্রতিটি ক্ষেত্রেই পড়ুয়াদের নিয়ে আসতে হবে অভিভাবকের লিখিত সম্মতিপত্র।

অসম: ২ নভেম্বর থেকে আংশিক ভাবে স্কুল খুলেছে অসমে। আগামী সোমবার, বুধবার এবং শুক্রবার ক্লাস হবে ষষ্ঠ, সপ্তম, নবম এবং দ্বাদশ শ্রেণি। পাশাপাশি অষ্টম, দশম এবং একাদশের ক্লাস হবে মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার।

উত্তরাখণ্ড: দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলেছে উত্তরাখণ্ডে। কোভিড-১৯ গাইডলাইন মেনে ক্লাস চলছে।

কোন রাজ্য স্কুল খুলছে?

মহারাষ্ট্র: শুধুমাত্র নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য ২৩ নভেম্বর থেকে স্কুল খুলবে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বরষা গায়কোয়াড জানান, স্কুলে প্রবেশ পথে পড়ুয়াদের থার্মাল চেকিংয়ের ব্যবস্থা থাকবে।

কোথায় এখনও বন্ধ?

মুম্বই: মহারাষ্ট্র সরকার আংশিক ভাবে স্কুল খোলার অনুমতি দিলেও মুম্বইয়ে তা বন্ধই থাকছে। বহন্মুম্বই পুরসভার অন্তর্গত কোনো স্কুলই ২৩ নভেম্বর থেকে খুলবে না।

দিল্লি: জাতীয় রাজধানীতে এখনও বন্ধ স্কুলে গিয়ে পঠনপাঠন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, এখনই স্কুল খোলার কোনো সম্ভাবনা নেই।

তামিলনাড়ু: ১৬ নভেম্বর থেকে স্কুল খোলার কথা ছিল রাজ্যে। তবে সেই নির্দেশিকা প্রত্যাহার করা হয়েছে। বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পশ্চিমবঙ্গ: শারীরিক ভাবে স্কুল গিয়ে পড়াশোনা এখনও বন্ধ রয়েছে। রাজ্য সরকার জানিয়েছিল, ডিসেম্বর স্কুল-কলেজ এবং অন্য়ান্য শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে। তবে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি।

হরিয়ানা: করোনাকালে আংশিক ভাবে স্কুল খুলেছিল হরিয়ানা। তবে সপ্তাহ দুয়েকের মধ্যে প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক কোভিড আক্রান্ত হওয়ায় শুক্রবার ঘোষণা করা হয়েছে, বিদ্যালয়গুলি ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। বিস্তারিত পড়ুন এখানে: দু’সপ্তাহে কোভিড আক্রান্ত প্রায় শ’তিনেক পড়ুয়া এবং শিক্ষক, ফের স্কুল বন্ধের সিদ্ধান্ত হরিয়ানায়

Continue Reading

শিক্ষা ও কেরিয়ার

সাড়ে ৮ হাজার শূন্যপদে অ্যাপ্রেন্টিস নিয়োগের আবেদন চাইছে এসবিআই

বয়স, শিক্ষাগত যোগ্যতা-সহ জেনে নিন আবেদনের খুঁটিনাটি…

Published

on

খবর অনলাইন ডেস্ক: ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’ (SBI Apprentice 2020) বিজ্ঞপ্তি জারি করেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

১৯ নভেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’-এর জন্য আবেদন করা যাবে ব্যাঙ্কের নিজস্ব ওয়েবসাইট – www.sbi.co.in-এ।

পরীক্ষার দিন ঘোষণা করে এসবিআই জানিয়েছে, ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’-এ আবেদনের জন্য বয়সসীমা ২০-২৮ বছর। নির্বাচন পদ্ধতি দু’টি পর্যায়ে অনুষ্ঠিত হবে।

Loading videos...

এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০

*পদের নাম: অ্যাপ্রেন্টিস

*শূন্যপদ: ৮,৫০০

*আবেদনের ফি: সাধারণের জন্য ৩০০ টাকা, তফসিলি, তফসিলি উপজাতি এবং বিশেষ ভাবে সক্ষমদের জন্য কোনো ফি লাগবে না

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো ধারায় স্নাতক

আবেদন এবং পরীক্ষা

*অনলাইনে আবেদন শুরু: ২০ নভেম্বর, ২০২০

*অনলাইনে আবেদনের শেষ দিন: ১০ ডিসেম্বর, ২০২০

*অ্যাডমিট কার্ড দেওয়া হবে: ডিসেম্বর, ২০২০-র শেষ সপ্তাহে

*পরীক্ষার তারিখ: জানুয়ারি, ২০২১ (সম্ভাব্য)

আবেদনের বিস্তারিত তথ্য দেখুন এখানে: শূন্যপদের বিবরণ

আবেদন করতে পারেন এখানে: অনলাইন আবেদন

Continue Reading
Advertisement
দেশ15 mins ago

দিল্লি এবং আরও ৩ রাজ্য থেকে মহারাষ্ট্রে ঢুকতে গেলে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

Donald Trump
বিদেশ35 mins ago

‘যা করতে হয় করুন’, পরাজয় প্রায় স্বীকারই করে ফেললেন ডোনাল্ড ট্রাম্প

মালদা7 hours ago

মালদহের মানিকচকে ভেসেল উলটে ৮টি ট্রাক পড়ল গঙ্গায়, বেশ কিছু মানুষ নিখোঁজ

ফুটবল8 hours ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

রাজ্য12 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ নেমে এল সাড়ে তিন হাজারের ঘরে, কমল দৈনিক মৃত্যুও

বন্ধন ব্যাঙ্ক
শিল্প-বাণিজ্য12 hours ago

এবার কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো

বিদেশ15 hours ago

যুদ্ধ বাধাতে পারেন ‘দুর্বল’ জো বাইডেন, আশঙ্কা করছে চিন

দেশ15 hours ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

দেশ23 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪০৫৯, সুস্থ ৪১০২৪

শিক্ষা ও কেরিয়ার3 days ago

কোন রাজ্য ফের স্কুল খুলেছে, কোথায় এখনও বন্ধ? জেনে নিন বিস্তারিত

ভ্রমণ কথা2 days ago

রূপসী বাংলার সন্ধানে ১/ অবাক করল তাজপুর

বিনোদন2 days ago

রবিবারের পড়া: শহর ছেড়ে তুমি কি চলে যেতে পারো তিন ভুবনের পারে

ফুটবল3 days ago

প্রথম বিদেশি হিসেবে আইএসএলে অনন্য রেকর্ড করলেন সবুজ মেরুনের তিরি

শরীরস্বাস্থ্য3 days ago

কেন খাবেন কামরাঙা? ১৩টি কারণ জেনে নিন

ঘরদোর3 days ago

ওয়াশিং মেশিন ব্যবহারের আগে ৫টি জরুরি তথ্য, যা আপনার অবশ্যই জানা উচিত

বিনোদন3 days ago

সন্ত্রাসবাদ থেকে শিশুদের উদ্ধার করতে শরণার্থী শিবিরে সঞ্জয় দত্ত, দেখুন ‘তোরবাজ’-এর ট্রেলার

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে