30 C
Kolkata
Friday, June 18, 2021

ঝুলে আছে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক! পরীক্ষা কি হওয়া উচিত? আপনার মতামত চায় রাজ্য সরকার

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: করোনাকালে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া উচিত কি না, তা নিয়ে জনমত যাচাই করতে চাইছে রাজ্য সরকার। রবিবার স্কুল শিক্ষা বিভাগের একটি বিজ্ঞপ্তিতে তিনটি ই-মেল ঠিকানা উল্লেখ করে সাধারণ মানুষ, অভিভাবক ও পড়ুয়াদের কাছে এ ব্যাপারে মতামত চাওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব কি না, অথবা নেওয়া হলেও পরীক্ষা কী ভাবে পরিচালনা করা উচিত, পরীক্ষা না হলে মূল্যায়ন কী ভাবে হবে, তা নিয়ে মতামত জানতে বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি সাধারণ মানুষ, অভিভাবক এবং পড়ুয়াদের কাছ থেকেও তাঁদের মতামত চাওয়া হচ্ছে।

Loading videos...
- Advertisement -

আগ্রহীদের জন্য তিনটি ই-মেল আইডি উল্লেখ করে বলা হয়েছে, সোমবার দুপুর ২টোর মধ্যে মতামত জানাতে। [email protected]/ [email protected]/ [email protected]এ মতামত জানানো যাবে।

[বিভাগীয় বিজ্ঞপ্তি]

প্রসঙ্গত, বুধবার দুপুরে যৌথ সাংবাদিক বৈঠকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ বাতিল করা হয় সেই সাংবাদিক বৈঠক। জানানো হ., মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে।

চলতি বছরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ২১ লক্ষ। করোনা পরিস্থিতিতে এই ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেওয়া সম্ভব কি না, তা নিয়ে পর্যালোচনার জন্যই বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মধ্যশিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের প্রতিনিধি, চিকিৎসক, মনোবিদ ও শিশু অধিকার কমিশনের প্রতিনিধিরা রয়েছেন।

আরও পড়তে পারেন: ঝুলে রইল মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের ভবিষ্যৎ, ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেবে বিশেষজ্ঞ কমিটি

- Advertisement -

1 COMMENT

  1. Madam, my only request to you is to take our Higher Secondary Examination online as it is impossible to get out of our house in this corona situation. My family is very scared about it.They are very worried about my test. Please judge and make the right decision. Thank you mam

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

আচমকা ধস, সেবক-রংপো রেল টানেলে দুর্ঘটনায় মৃত ২ শ্রমিক

খবরঅনলাইন ডেস্ক: প্রবল বৃষ্টির কারণে আচমকা ধস নামল সেবক-সিকিম রেল টানেলে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ শ্রমিকের। আহত হয়েছেন ৪...

পড়তে পারেন