রাজ্যে প্রাণীসম্পদ বিকাশ দফতরে নিয়োগ, বেতনের মূল্যও সর্বাধিক

0

রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দফতরে রয়েছে চাকরির সুযোগ (Department Of Animal Resources Development) চাকরির সুযোগ।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (West Bengal Public Service Commission) ওয়েবসাইটে জানিয়েছে, ভেটেরিনারি অফিসার পদে ১৫৮ জনকে চাকরিতে নিয়োগ করা হবে।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে https://wbpsc.gov.in-তে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আগামী বছর অনলাইনে ৩০ জানুয়ারি থেকে আবেদন করা যাবে। আবেদনের শেষ সময়সীমা ২০ ফেব্রুয়ারি ২০২৩ দুপুর ৩ টে পর্যন্ত। 

তবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ সূত্রে খবর, ভেটেরিনারি সায়েন্স অ্যান্ড অ্যানিমেল হাজবেন্ড্রিতে একটি ডিগ্রি থাকতে হবে অথবা একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারি সায়েন্সে ডিগ্রি থাকতে হবে। এছাড়া বাংলা ও নেপালি ভাষা জানা বাধ্যতামূলক। জেনারেল প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ৩৬ বছর পর্যন্ত ধার্য করা হয়েছে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছার পাবেন।

কমিশন ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের বাছাই করবে। আবেদনকারীদের সংখ্যা খুব বেশি হলে, ইন্টারভিউয়ের জন্য বাছাই করার জন্য একটি স্ক্রিনিং পরীক্ষা করা হবে।জেনারেলদের আবেদনের ফি ২১০ টাকা। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। ভেটেরিনারি অফিসাররা বেতন পাবেন ৫৬,১০০ থেকে ১,৪৪,৩০০ টাকা।

শিক্ষা ও কেরিয়ারের খবর পড়তে নজর রাখুন খবর অনলাইন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন