হেমন্ত মুখোপাধ্যায়ের ১০২তম জন্মদিবস পালিত হল শিল্পীর পৈতৃক ভিটে বহড়ুতে

    আরও পড়ুন

    উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বিখ্যাত সংগীত শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের (Hemanta Mukhopadhyay) ১০২তম জন্মদিন উপলক্ষে বুধবার সকালে তাঁর পৈতৃক ভিটে জয়নগর থানার বহড়ু দক্ষিণপাড়ায় গত জানুয়ারিতে প্রতিষ্ঠিত মূর্তিতে শ্রদ্ধা অর্পণ করা হয়।

    মূর্তিতে মালা দেন হেরিটেজ কমিটি ফর গ্রেটার জয়নগরের সম্পাদক অধ্যাপক তরুণকান্তি নস্কর, প্রোগ্রেসিভ কালচারাল অ্যাসোসিয়েশনের রাজ্য আহ্বায়ক কুমকুম সরকার, বহড়ু শ্রীদুর্গা ক্লাবের সদস্য মধুময় চক্রবর্তী, অমর ভট্টাচার্য, বহড়ু আলিপুর যুব সম্মেলনী ক্লাবের সদস্য সুমন্ত গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে।

    Loading videos...

    সন্ধ্যায় এক অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাতে সংগীত পরিবেশন করেন সুদীপ বসু, বীণা মণ্ডল, শংকর মণ্ডল, দেবযানী চক্রবর্তী। আবৃত্তি করেন দীপঙ্কর সেন এবং আলোচনায় যোগ দেন অধ্যাপক তরুণকান্তি নস্কর  ও কুমকুম সরকার।

    - Advertisement -

    ইতিমধ্যেই বহড়ুতে হেমন্তের মূর্তির পাশাপাশি একটি পার্ক তৈরি করা হয়েছে। জানা গিয়েছে, বহড়ু রেল স্টেশনে হেমন্তের নামে ফলক ও বহড়ুতে হেমন্তের নামে রাস্তার নামকরণ যাতে দ্রুত হয় সে দিকে নজর রেখেছে হেরিটেজ কমিটি ফর গ্রেটার জয়নগর।

    প্রসঙ্গত, ১৯২০ সালের ১৬ জুন বারাণসীতে মামার বাড়িতে হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম। তাঁর আদি বাড়ি দক্ষিণ ২৪ পরগণার জয়নগর থানার বহড়ুর দক্ষিণপাড়াতে। স্কুলজীবনও কেটেছে তাঁর আদি বাড়ি বহড়ুতে।

    আরও পড়তে পারেন: বুধবার প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর