কলকাতা:  টলিউডে সচরাচর এমনটা দেখা যায় না। একই দিনে মুক্তি পেল তিনটি বাংলা ছবি। ‘এবং কিরীটী’, ‘হঠাৎ দেখা’ এবং ‘মেহের আলি’। নীহাররঞ্জন গুপ্তের গোয়েন্দা চরিত্র কিরীটী নিয়ে মাস তিনেকের মধ্যে মুক্তি পেল দু’টি ছবি। চিরঞ্জিতের পর এবার নাম ভূমিকায় থাকছেন বলিউড অভিনেতা প্রিয়াংশু চ্যাটার্জি। জিশু, আবীরের পর গোয়েন্দা প্রিয় বাঙালি এবার প্রিয়াংশুকে কেমন ভাবে নেয়, সেটাই দেখার।

২০১৬-র কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হলেও বাণিজ্যিক মুক্তি পেতে একটু দেরি হ’ল পরিচালক রেশমি মিত্রের ‘হঠাৎ দেখা’-র। রবি ঠাকুরের কবিতাই এ ছবির থিম। বাংলার দর্শক অবশ্য এই থিমের সঙ্গে পরিচিত সেই ষাটের দশক থেকেই। তপন সিংহের ‘জতুগৃহ’ থেকে হালের শিবপ্রসাদ-নন্দিতার ‘প্রাক্তন’, সবেতেই ছবির মূল ভাবনা এগিয়েছে এই কবিতাকে ঘিরেই। স্বভাবতই রেশমি মিত্রের ছবি নিয়ে প্রত্যাশাও অনেক। ভারত-বাংলাদেশের এই যৌথ প্রযোজনায় অভিনয় করেছেন এপার বাংলার দেবশ্রী রায়, সাহেব ভট্টাচার্য, শঙ্কর চক্রবর্তী সহ অনেকেই। ওপার বাংলার ইলিয়াস কাঞ্চন, হিমি, মনিরা বেগম এবং ওয়াসেককেও অভিনয় করতে দেখা যাবে ছবিতে। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন রাজা নারায়ণ দেব। গান গেয়েছেন অনুপম,  রেজওয়ানা চৌধুরী বন্যা, শুভমিতা এবং কার্তিক দাস বাউল।শুক্রবার শহরের এক মাল্টিপ্লেক্সে হয়ে গেল ছবির প্রিমিয়ার। উপস্থিত ছিলেন পরিচালক রেশমি , দেবশ্রী রায়, রাজা নারায়ণ দেব, গৌতম সুস্মিত, ইন্দ্রানী দত্ত সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

শুক্রবার দক্ষিণ কলকাতার অন্য এক মাল্টিপ্লেক্সে প্রিমিয়ার হল পরিচালক অরিন্দম দে-র ‘মেহের আলি’। মূল চরিত্রে টলিউড অভিনেতা হিরণ।  এছাড়াও রয়েছেন শতরুপা পাইন, অমৃতা চ্যাটার্জি, বিশ্বজিত চক্রবর্তী ও অন্যান্য শিল্পীরা। প্রেমের ছবি। প্রযোজনা করছেন হিরণ নিজেই। ছবির চরিত্র নিয়ে খুব খুশি হিরণ। বললেন, এটিই তাঁর অভিনয় জীবনের সেরা চরিত্র। ছবিতে কাজ করে ভালো লেগেছে, জানালেন সহ অভিনেতা অমৃতা। এতদিন তিনি বেশি জনপ্রিয় ছিলেন ছোট পর্দাতেই। শুক্রবারের প্রিমিয়ারে উপস্থিত ছিলেন  ছবির কলাকুশলীরা।                   

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here