diva
রাজ পরিবারের কন্যা এই নায়িকারা

ওয়েবডেস্ক: বলিউডের চেনা তারকাদের এমন অনেকেই আছেন যাঁরা কি না রাজ পরিবারের সদস্য। কিন্তু পাদপ্রদীপের আলোয় এসে নিজেদের সম্পূর্ণ বলিউডের মতো করে গড়ে নিয়েছেন। আজ রইল তেমনই সাত জন রাজকন্যা-নায়িকার বংশ পরিচয়।

সোহা আলি খান


সোহা

সোহার বাবা ছিলেন মনসুর আলি খান পটৌডি। তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। সোহার ঠাকুরদাও ছিলেন ক্রিকেট খেলোয়াড়, নাম নবাব ইফতিকার আলি খান পটৌডি। তিনি ছিলেন হরিয়ানার পটৌডি অঞ্চলের অষ্টম নবাব। ঠাকুমা ছিলেন ভোপালের রানি শাজিদা সুলতান। সোহার মায়ের পরিচয়ও কম কিছু নয়। তিনি এক সময়ে বলিউড কাঁপানো নায়িকা শর্মিলা ঠাকুর, বাংলার বিখ্যাত ঠাকুর বংশের মেয়ে। শর্মিলার মা রবীন্দ্রনাথের ভাইপো অরুণেন্দ্রনাথের (দ্বিজেন্দ্রনাথের পুত্র) দৌহিত্রী ইরা। শর্মিলার বাবা হলেন রবীন্দ্রনাথের সেজো কাকা গিরীন্দ্রনাথের (দেবেন্দ্রনাথের সেজো ভাই) বড়ো ছেলে গগনেন্দ্রনাথের মেজো ছেলে কনকেন্দ্রনাথের পুত্র গীতীন্দ্রনাথ।

রিয়া সেন ও রাইমা সেন


রিয়া ও রাইমা

ত্রিপুরা রাজবংশের বংশধর তাঁরা। রিয়া-রাইমার বাবা ভারত দেববর্মা। ভারতের মাতামহী ইলা দেবী কোচবিহারের রাজকন্যা ছিলেন এবং জয়পুরের মহারানি গায়ত্রী দেবীর বোন। ভারতের পিতামহী ইন্দিরা ছিলেন বরোদার মহারাজ সোয়াজি রাও গায়কোয়াড়ের একমাত্র কন্যা।

সোনাল চৌহান


সোনাল

সোনাল রাজপুত রাজ পরিবারের বংশধর। তাঁর অভিভাবকরা উত্তরপ্রদেশের মৈনপুরির রাজ পরিবারের সদস্য। রাজকন্যা হওয়া সত্ত্বেও সোনাল মডেলিং ও অভিনয়কে বেছে নেন।

ভাগ্যশ্রী


ভাগ্যশ্রী

মহারাষ্ট্রের সাংলির পটবর্ধন রাজ পরিবারের সন্তান ভাগ্যশ্রী। তাঁর বাবা বিজয় সিংহরাও মাধবরাও পটবর্ধন
সাংলির বর্তমান রাজা।

সাগরিকা ঘাটগে


সাগরিকা

‘চাকদে ইন্ডিয়া’য় দেখা গিয়েছিল সাগরিকাকে। জাহির খানের স্ত্রী সাগরিকা। তিনি কোলাপুর রাজ পরিবারের বংশধর। বাবা বিজয় সিংহ ঘাটগে কোলাপুরের কহল রাজ পরিবারের বংশধর।

কিরণ রাও


কিরণ

অভিনেতা আমীর খানের স্ত্রী প্রযোজক ও পরিচালক কিরণ রাও। তাঁর ঠাকুরদা ছিলেন তেলঙ্গনার মেহবুবনগরের ওয়ানাপার্থির রাজা জে জে রামেশ্বর রাও।

আরও – রণবীরের জন্মদিনে রামধনু কেক ভাইরাল, পোস্ট করলেন ‘৮৩’-তে কপিল দেবের চরিত্রের প্রথম লুক

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here