ওয়েবডেস্ক: দাবি করা হচ্ছে, বলিউডের ইতিহাসে করণ জোহর প্রযোজিত. শাকুন বাত্রা পরিচালিত এই ছবিটিই হতে চলেছে সব চেয়ে সাহসী! পাশাপাশি, বিতর্কিতও!

osho and ma anand sheela

কেন না, যাঁর জীবনকে কেন্দ্র করে এই এখনও পর্যন্ত নাম ঠিক না-হওয়া ছবিটি তৈরি হতে চলেছে, সেই ভগবান রজনীশ বা ওশোর জীবন যথেষ্টই বিতর্কিত। সেক্স গুরু তাঁর অভিধা! পুণের রজনীশপুরমে এই ধর্মগুরুর আশ্রম এখনও বেশ বিতর্কিত জায়গা। কেন না, সেখানে ওশো প্রদর্শিত পথে পরস্পরকে ছুঁয়ে মানসিক এবং শারীরিক মোক্ষের অনুসন্ধান করে থাকেন অপরিচিত নারী-পুরুষরা। ভোগ সম্পূর্ণ না হলে ত্যাগও হয় না- এই যুক্তির উপর প্রতিষ্ঠিত ওশোর জীবনমার্গ তাই ভারতীয় সন্ন্যাসের ধারায় বড়ো ব্যতিক্রমী এক পদক্ষেপ। জানা যায়, এ হেন ওশো-আশ্রমে দিনের পর দিন কাটিয়েছেন বিনোদ খান্না। বলিউডের পয়লা সারির ব্যক্তিত্বদের মধ্যে পারভিন বাবি, মহেশ ভাটের নামও উঠে আসে ওশো-অনুরাগীদের তালিকায়।

osho and ma anand sheela

পাশাপাশি, মার্কিন মুলুকের ওরেগনে ওরেগন রাজ্যের ৬৪ হাজার একর এলাকাজুড়ে এক খামারে হাজার হাজার শিষ্য নিয়ে ছিল ভগবান রাজনীশের আশ্রম। পাঁচ বছরের বেশি সময় ধরে সেখানে নানা ধরণের আইনি জটিলতাসহ হত্যাচেষ্টা, নির্বাচনে কারচুপি, অস্ত্র চোরাচালানের মত নানান বিতর্ক তৈরি হয়। ১৯৮৪ সালে বড় মাপের একটি বিষপ্রয়োগের ঘটনাও ঘটে সেখানে, যাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে বড় জৈব-সন্ত্রাসমূলক ঘটনা বলে মনে করা হয়। যদি এ সব কিছুই উঠে আসে ছবিতে, তবে বলাই বাহুল্য, তাকে দুঃসাহসী তকমা দিতেই হবে!

aamir khan

শোনা গিয়েছে, ছবিতে প্রথমে ওশোর চরিত্রে রণবীর সিংকে নেওয়ার পরিকল্পনা করেছিলেন নির্মাতারা। পরে চরিত্রটি করার প্রস্তাব তাঁরা দেন আমির খানকে। অন্যের ছবিতে কাজ না করার শপথ নিলেও ব্যক্তিটি ওশো ভেবেই সম্ভবত মত পালটেছেন আমির। এখন তাঁকেই দেখা যাবে ‘সেক্স গুরু’-র চরিত্রে।

alia bhatt

আর গুরুর সব চেয়ে কুখ্যাত সাধনসঙ্গিনী মা আনন্দ শীলার চরিত্রে ছবিতে অভিনয় করছেন আলিয়া ভাট। সেই শীলা, আশ্রমের সব বেআইনি কাজই তদারকি করত যাঁর দল। এ ব্যাপারে ওশো কিছু বলতেও পারতেন না যাঁকে!

এ বার শুধু শুটিং শুরু হলেই হয়!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here