ওয়েবডেস্ক: সাফল্য যে মানুষকে অনেকটা আত্মবিশ্বাসী করে দেয়, তা আর নতুন কথা কী! এর পাশাপাশি অভিজ্ঞতার দিকটাও নেহাত ফেলনা নয়। কেন না, ক্রমাগত এক অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে যেতে মানুষ যখন বিচক্ষণ হয়ে ওঠে, তখনই সাফল্যের সংজ্ঞাটা তার করায়ত্ত হয়! যা স্বাভাবিক ভাবেই তার কথার দাম বাড়িয়ে তোলে বহু গুন! দেখা যাচ্ছে, আবির চট্টোপাধ্যায় আর ব্যোমকেশ-ছবি যখন এক বিন্দুতে এসে মিলে যায়, তখন ঠিক এই হিসেবটাই খাটে!

সম্প্রতি এক কথোপকথনে আবির নিজে ব্যাখ্যা করেছেন তাঁর ব্যোমকেশ হিসেবে জনপ্রিয় হয়ে ওঠার কারণ। দাবি করেছেন- পর্দায় ব্যোমকেশ কী করবে, তা শেষ পর্যন্ত ঠিক করেন তিনি নিজে! “প্রথমে যে গল্পটা নিয়ে ছবি হবে, সেটা আমি খুব ভালো করে খুঁটিয়ে পড়ি। তার পর বসি পরিচালক আর চিত্রনাট্যকারের সঙ্গে কথা বলতে। কেন না, একটা গল্প নিয়ে যখন ছবি হয়, স্বাভাবিক ভাবেই সেখানে অনেক কিছু যোগ করা হয়, অনেক কিছু বাদও দেওয়া হয়। এই সব মাথায় রেখে আমি শেষ পর্যন্ত পর্দায় কী হবে, তা পরিচালক আর চিত্রনাট্যকারের সঙ্গে কথা বলে ঠিক করে নিই”, বলছেন নায়ক!

সন্দেহ কী, এই বিচক্ষণতাই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছে আবিরের অভিনীত ব্যোমকেশের ছবিকে- একটাও কিন্তু বক্স অফিসে মাছি তাড়ায় না!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here