শারীরিক অবস্থা স্থিতিশীল, চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

0

কলকাতা: সংকট না কাটলেও শারীরিক অবস্থা স্থিতিশীল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার সন্ধ্যায় বুলেটিন প্রকাশ করে জানান, চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

এ দিন দুপুরে হাসপাতাল সূত্রে জানা যায়, তাঁর ফুসফুস এবং মস্তিষ্কে ছড়িয়ে পড়েছে প্রস্টেট ক্যানসার। শরীরে বাড়ছে কার্বন-ডাই-অক্সাইড। যে কারণে তাঁকে ইনটেনসিভ ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকেরা। তবে সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, তাঁকে বাইপ্যাপ সাপোর্ট অর্থাৎ নন ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়েছে। পাশাপাশি গত কয়েক দিন ধরে যে সমস্ত ওষুধ তাঁকে দেওয়া হয়েছে, সেগুলিই এখন দেওয়া হচ্ছে।

এ দিন সকালে জানা যায়, তাঁর শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা স্বাভাবিক নয়। পাশাপাশি স্নায়ু সংক্রান্ত সমস্যা একই রকম রয়েছে। আগের মতোই রয়েছে আচ্ছন্নতা ও অস্থিরতা। মাঝেমধ্যেই বিভ্রান্ত এবং উত্তেজিত হয়ে পড়ছেন।

যে কারণে সোমবার রাতের দিকে তাঁকে বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু অবস্থার উন্নতি হয়নি বলেই জানা গিয়েছিল।

এ দিন সকালে হাসপাতাল সূত্রে জানা যায়, তাঁর সামান্য জ্বর রয়েছে। আগামীকাল ফের তাঁর কোভিড পরীক্ষা হবে।

তবে এ সবের মধ্যে কিছুটা স্বস্তির খবর, গতরাতে তিনি বেশ কিছুক্ষণ ঘুমিয়েছিলেন। উন্নতি না হলেও সার্বিক ভাবে অবনতিও হয়নি তাঁর শারীরিক পরিস্থিতির।

উল্লেখ্য, ৮৫ বছর বয়সি অভিনেতার ক্যানসার-প্রেশার-সুগার-সিওপিডি-র মতো একাধিক কো-মর্বিডিটি রয়েছে। এগুলিই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে চিকিৎসকদের।

গত সপ্তাহে নমুনা পরীক্ষায় কোভিড পজিটিভ রিপোর্ট আসে তাঁর। কোনো রকমের ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। আরও পড়তে পারেন: কোভিডে আক্রান্ত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, ভরতি হাসপাতালে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন