Connect with us

বিনোদন

আমজনতা নয়, পাক সেনার বিরুদ্ধে সরব আদনান সামি

ওয়েবডেস্ক: দিন কয়েক আগেই নতুন করে বিতর্কে জড়িয়েছিলেন গায়ক আদনান সামি। ভারতের নাগরিকত্ব পাওয়ার পর থেকে একাধিকবার তাঁকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে এ ভাবেই। কখনও আদনানকে অপমান করেছেন পাকিস্তানি নাগরিকরা। কখনও বা তাঁর মাতৃভূমির প্রতি শ্রদ্ধা নিয়ে তোলা হয়েছে প্রশ্ন। সম্প্রতি ভারতের স্বাধীনতা দিবসে মন্তব্য করার পর কটাক্ষের শিকার হতে হয়েছিল তাঁকে। সেই কটাক্ষেরই পাল্টা ছুড়ে দিলেন তিনি।

পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটেনে জন্ম নেওয়া গায়ক আদনান সামি আগে কানাডীয় নাগরিক ছিলেন। ২০১৬ সালে তাঁকে ভারতীয় নাগরিকত্ব মঞ্জুর করা হয়। ‘কভি তো নজর মিলাও’ ও ‘লিফট করা দে’ গানের জন্য বিখ্যাত সামি একাধিক বাদ্যযন্ত্র বাজাতে পারেন। তিনি বরাবর বলে এসেছেন, ভারতীয়দের থেকে যে ভালবাসা তিনি পেয়েছেন, সেটাই তাঁর সব থেকে বড়ো পাওয়া।

আদনান বলেন, পাকিস্তানিরা নিজেদের জীবন নিয়ে অবসাদে ভুগছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন, তিনি ক্ষমা করে দিতে চান তাঁদের। পাকিস্তানিদের ‘ভিকটিম’ বলেও উল্লেখ করে তাঁর আশা, পাকিস্তানিদের জীবনের মান আরও উন্নত হোক। ওদের জীবন আরও উন্নত হোক।

আদনানের সাফ কথা, তিনি পাকিস্তানের আমজনতার বিপক্ষে নন। কিন্তু তিনি সন্ত্রাসবাদ এবং পাক সেনার বিরুদ্ধে। যারা প্রতিবেশীর বিরুদ্ধে যুদ্ধ করছে, গণতন্ত্র এবং পাকিস্তানের মানুষের চিন্তাধারারকে ধ্বংস করে দিচ্ছে।

বিনোদন

চলে গেলেন ‘শোলে’-র ‘সুরমা ভোপালি’ জগদীপ

খবরঅনলাইন ডেস্ক: তাঁকে ফিল্মের দর্শক বেশি মনে রেখেছেন ‘শোলে’-র (Sholay) ‘সুরমা ভোপালি’ (Soorma Bhopali)। বলিউডের সেই চলচ্চিত্র কমেডিয়ান জগদীপ (Jagdeep) প্রয়াত হলেন। তাঁর বয়স হয়েছিল ৮১। বুধবার সন্ধ্যায় তিনি মারা যান। তাঁর পরিবার সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

তাঁর আসল নাম সৈয়দ ইশতিয়াক আহমদ জাফরি। তাঁর সন্তানদের মধ্যে বিখ্যাত বলিউডের অভিনেতা জাভেদ জাফরি এবং টিভি পরিচালক নাভেদ জাফরি।

রমেশ সিপ্পির ‘শোলে’-তে জগদীপের সেই বিখ্যাত ডায়লগ ‘মেরা নাম সুরমা ভোপালি অ্যায়সে হি নহিঁ হ্যায়’ আজও তাঁর ভক্তদের স্মরণে রয়েছে।

বলিউডের (Bollywood) আরও একটি কমেডি ফিল্ম ‘আন্দাজ আপনা আপনা’য় তাঁর অভিনয় দর্শকদের মনে থাকবে। সেখানে তিনি হয়েছিলেন সলমন খানের বাবা বঙ্কেলাল।

বি আর চোপরার ‘অফসনা’-তে শিশু অভিনেতা হিসাবে চলচ্চিত্রে কেরিয়ার শুরু জগদীপের। এর পর আর তিনি থেমে থাকেননি। প্রায় সাত দশকের অভিনয় জীবনে ৩০০-রও বেশি ছবিতে অভিনয় করেন জগদীপ। এদের মধ্যে উল্লেখযোগ্য ‘অব দিল্লি দূর নহিঁ’, কে এ আব্বাসের ‘মুন্না’, গুরু দত্তের ‘আর পার’, বিমল রায়ের ‘দো বিঘা জমিন’, এভিএমের ‘হম পঞ্ছি এক ডাল কে’ ইত্যাদি।

চলচ্চিত্র পরিচালনাও করেছেন তিনি। ‘শোলে’-র ‘সুরমা ভোপালি’কে মনে রেখেই তিনি ১৯৮৮-তে পরিচালনা করেন ‘সুরমা ভোপালি’। সেখানে তিনি প্রধান ভূমিকায় অভিনয় করেন। ওই ছবিতে তাঁর সঙ্গে ছিলেন অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, রেখা প্রমুখ।

ফিল্মে তাঁকে শেষ দেখা গেছে ২০১২-য় ‘গলি গলি মেঁ চোর হ্যায়’ ছবিতে। সেই ছবিতে অভিনয় করেন অক্ষয় খন্না, শ্রেয়া সরন, মুগ্ধা গডসে প্রমুখ।      

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যাকাণ্ডে সলমন খান, করন জোহরের বিরুদ্ধে মামলা খারিজ আদালতে

ওই আবেদনে একতা কাপুর এবং সঞ্জয়লীলা বনশালীর বিরুদ্ধেও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয়।

ওয়েবডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আত্মহত্যাকাণ্ডে সলমন খান এবং করণ জোহরের বিরুদ্ধে দায়ের হওয়ার একটি মামলা খারিজ করে দিল বিহারের একটি আদালত। ওই আবেদনে একতা কাপুর এবং সঞ্জয়লীলা বনশালীর বিরুদ্ধেও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয়।

মুজফ্‌ফরপুর সিজেএম আদালতের বিচারক মুকেশ কুমার আবেদনটি খারিজ করে দেন। আবেদনটি দায়ের করেছিলেন স্থানীয় আইনজীবী সুধীরকুমার ওঝা।

সলমন খান (Salman Khan), একতা কপূর (Ekta Kapoor), সঞ্জয়লীলা বনশালী (Sanjay Leela Bhansali) এবং করন জোহরের (Karan Johar) বিরুদ্ধে নিয়ে আসা অভিযোগের সাক্ষী হিসাবে ওঝা কঙ্গনা রানাউতের নাম নেন। সুশান্তের মৃত্যুর পর কঙ্গনা চলচ্চিত্র জগতে নেপোটিজম এবং পক্ষপাতিত্বকে দায়ী করে একাধিক মন্তব্য করেন।

চ্যালেঞ্জ জানাতে জেলা আদালতে

সিজেএম আদালতে আবেদন খারিজ হওয়ার পর জেলা আদালতে যাওয়ার কথা জানিয়েছেন ওঝা। তিনি বলেন, “সুশান্ত সিং রাজপুতের দুর্ভাগ্যজনক মৃত্যুর শোকে এখনও যন্ত্রণাবিদ্ধ গোটা বিহার। এক জন উজ্জ্বল প্রতিভার যুবককে যাঁরা এই ধরনের চরম পরিণতির দিকে ঠেলে দিয়েছেন, তাঁদের আদালতের কাঠগড়ায় দাঁড় করানো আমাদের কর্তব্য”।

এর আগে এই আদালতেই অভিনেত্রী রিয়া চক্রবর্তীর (Rhea Chakraborty) বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। মুজাফফরপুরের পাতাহি এলাকার বাসিন্দা কুন্দন কুমারের আবেদনে অভিযোগ করা হয়েছে, “মৃত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) প্রাক্তন বান্ধবী রিয়া তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন”।

বেশ কয়েকজন চলচ্চিত্র ব্যক্তিত্ব, বিশেষত বিহারের মানুষ অভিনেতার মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিবিআই তদন্ত চেয়েছেন। এই তালিকায় অন্য়ান্যদের মধ্যে রয়েছেন গায়ক থেকে রাজনীতিবিদ মনোজ তিওয়ারি।

প্রসঙ্গত, গত ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুশান্ত। ময়নাতদন্ত এবং ভিসেরা রিপোর্টে তাঁর আত্মহত্যা করার যথেষ্ট প্রমাণও মিলেছে। যদিও ‘পেশাদারি প্রতিদ্বন্দ্বিতা’র দৃষ্টিকোণ থেকে সুশান্তের মৃত্যু রহস্যের তদন্ত করছে মুম্বই পুলিশ।

আরও পড়তে পারেন: চারটি ছবিতে সুশান্ত সিং রাজপুতকে কেন চেয়েও পাননি সঞ্জয়লীলা বনশালী?

Continue Reading

বিনোদন

চারটি ছবিতে সুশান্ত সিং রাজপুতকে কেন চেয়েও পাননি সঞ্জয়লীলা বনশালী?

পুলিশের কাছে তিনি জানান, কী কারণে নিজের চারটি ছবিতে সুশান্তকে চেয়েও পাননি পরিচালক।

মুম্বই: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর তদন্তে থানায় গিয়ে বয়ান রেকর্ড করিয়েছেন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক সঞ্জয়লীলা বনশালী (Sanjay Leela Bhansali)। পুলিশের কাছে তিনি জানান, কী কারণে নিজের চারটি ছবিতে সুশান্তকে চেয়েও পাননি পরিচালক।

গত ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুশান্ত। ময়নাতদন্তে আত্মহত্যায় সিলমোহর পড়লেও পুলিশ ‘পেশাদারি প্রতিদ্বন্দ্বিতা’র দৃষ্টিকোণ থেকে তদন্তে নেমেছে।

পুলিশকে কী বলেছেন বনশালী?

বনশালী পুলিশের কাছে জানান, তিনি নিজের চারটি ছবিতে সুশান্তকে নেওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু অভিনেতা সে সময় অন্য চুক্তিতে আবদ্ধ ছিলেন।

পুলিশ বিভিন্ন প্রযোজনা সংস্থার সঙ্গে সুশান্তের চুক্তির বিষয়গুলি খতিয়ে দেখছে। গত সোমবার বান্দ্রা থানায় গিয়ে প্রায় তিনঘণ্টা বয়ান রেকর্ড করান। তাঁর আগে আরও ৩৪ জনের বয়ান রেকর্ড করে পুলিশ।

বনশালীর ‘পদ্মাবত’ এবং ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’র মতো বক্স অফিসের বাজিমাত করা ছবিতে প্রথমে সুশান্তকে অফার করা হয়েছিল। জানা গিয়েছে, বনশালী পুলিশকে জানান, সে সময় সুশান্তর অন্য কাজের জন্য তাঁর ডেট পাওয়া যায়নি। ফলে ওই ছবির জন্য নির্ধারিত চরিত্রগুলোর জন্য অভিনেতাদের নেন বনশালী।

ওয়াকিবহাল মহলের মতে, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা; রিলিজ করে ২০১৩ সালে। ওই বছরেই আত্মপ্রকাশ সুশান্তের। এই ছবিতে রণবীর সিং এবং দিপীকা পাড়ুকোনকে দেখা যায়। ২০১৫ সালে রিলিজ হয় ‘বাজিরাও মস্তানি’। ওই ছবিতে রণবীর, দিপীকা ছাড়াও প্রিয়ঙ্কা চোপড়া ছিলেন। দু’টি ছবিরই পরিচালক বনশালী।

পুলিশের নজর অন্য প্রডাকশন হাউসেও!

মানসিক অবসাদের জেরে অভিনেতা আত্মহত্যার পথ বেছে নেন বলে জানিয়েছে একাধিক রিপোর্ট। তবে কী কারণে তিনি এতটাই অবসাদগ্রস্ত হয়ে পড়লেন, সেটাই খতিয়ে দেখছে পুলিশ। যে কারণে বলিউডের অন্যান্য প্রযোজনা সংস্থা থেকে শুরু করে ব্যক্তি বিশেষকেও নিশানা করছে পুলিশ।

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যু রহস্যের কিনারা করতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে শানু শর্মাকেও। তিনি যশরাজের প্রাক্তন আধিকারিক। ২০১২ সালে যশরাজের সঙ্গে সুশান্তের চুক্তির সময় তিনি স্বাক্ষর করেছিলেন। এই সংস্থার ব্যানারে সুশান্ত ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ নামে দু’টি ছবিতে অভিনয় করেন।

ময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্ট

রিপোর্টে বলা হয়েছে, সুশান্তের শরীরে কোনো লড়াইয়ের চিহ্ন বা বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন মেলেনি। তাঁর নখ পরিষ্কার ছিল। রিপোর্ট অনুযায়ী, এটি স্পষ্ট আত্মহত্যার ঘটনা। অন্য কোনো কারণ এর পিছনে নেই।

স্বাভাবিক ভাবেই সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের মৃত্যুর ঘটনার সঙ্গে যে সংযোগের তত্ত্ব উঠে এসেছিল, তারও কোনো প্রত্যক্ষ সম্পর্কও খারিজ হয়ে যায় এই রিপোর্টে। এমনকী, সুশান্তের শরীরে মেলেনি কোনো বিষ বা মাদক দ্রব্য, ভিসেরা রিপোর্টের ফল নেগেটিভ বলে জানা গিয়েছে।

Continue Reading
Advertisement
দেশ23 mins ago

উজ্জয়ীনির মহাকাল মন্দির থেকে গ্রেফতার বিকাশ দুবে

দেশ40 mins ago

দৈনিক আক্রান্তের সংখ্যায় রেকর্ড, তবে কিছু রাজ্য ঘিরে আশার আলো

বাংলাদেশ1 hour ago

ভারত বোঝে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন কতটা জরুরি, বললেন এস জয়শংকর

ক্রিকেট1 hour ago

‘ছোটো থেকেই মগজধোলাই করা হয়’, বর্ণবৈষম্যের বিরুদ্ধে সরব মাইকেল হোল্ডিং

দেশ2 hours ago

খোঁজ নেই বিকাশ দুবের, এনকাউন্টারে হত আরও দুই ঘনিষ্ঠ

বিনোদন10 hours ago

চলে গেলেন ‘শোলে’-র ‘সুরমা ভোপালি’ জগদীপ

দেশ12 hours ago

জম্মু-কাশ্মীরে বাবা এবং ভাই-সহ বিজেপি নেতাকে গুলি করে মারল জঙ্গিরা

ঝাড়গ্রাম13 hours ago

টানাপোড়েনের অবসান ঘটিয়ে, সক্রিয় রাজনীতিতে লালগড় আন্দোলনের মুখ ছত্রধর মাহাত

দেশ1 day ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২২৭৫২, সুস্থ ১৬৮৮৩

currency
শিল্প-বাণিজ্য3 days ago

পিপিএফের ৯টি নিয়ম, যা জেনে রাখা ভালো

রাজ্য3 days ago

করোনা রুখতে পশ্চিমবঙ্গের ‘সেফ হোম’-এর ভূয়সী প্রশংসা কেন্দ্রের

রাজ্য2 days ago

পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় ফের কড়া লকডাউনের জল্পনা

ক্রিকেট3 days ago

ওপেনার সচিন তেন্ডুলকরের গোপন রহস্য ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশ3 days ago

গালোয়ান উপত্যকা থেকে চিন সেনার পিছু হঠার পেছনেও অজিত ডোভালের ভূমিকা

দেশ2 days ago

দ্রুত গতিতে বাড়ছে সুস্থতা, ভারতে এক সপ্তাহেই করোনামুক্ত লক্ষাধিক

বিদেশ2 days ago

অনলাইনে ক্লাস করা ভিনদেশি পড়ুয়াদের আমেরিকা ছাড়তে হবে, নির্দেশ ডোনাল্ড ট্রাম্প সরকারের

কেনাকাটা

কেনাকাটা2 days ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

কেনাকাটা3 days ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা4 days ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা1 week ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

নজরে