আমজনতা নয়, পাক সেনার বিরুদ্ধে সরব আদনান সামি

0

ওয়েবডেস্ক: দিন কয়েক আগেই নতুন করে বিতর্কে জড়িয়েছিলেন গায়ক আদনান সামি। ভারতের নাগরিকত্ব পাওয়ার পর থেকে একাধিকবার তাঁকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে এ ভাবেই। কখনও আদনানকে অপমান করেছেন পাকিস্তানি নাগরিকরা। কখনও বা তাঁর মাতৃভূমির প্রতি শ্রদ্ধা নিয়ে তোলা হয়েছে প্রশ্ন। সম্প্রতি ভারতের স্বাধীনতা দিবসে মন্তব্য করার পর কটাক্ষের শিকার হতে হয়েছিল তাঁকে। সেই কটাক্ষেরই পাল্টা ছুড়ে দিলেন তিনি।

পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটেনে জন্ম নেওয়া গায়ক আদনান সামি আগে কানাডীয় নাগরিক ছিলেন। ২০১৬ সালে তাঁকে ভারতীয় নাগরিকত্ব মঞ্জুর করা হয়। ‘কভি তো নজর মিলাও’ ও ‘লিফট করা দে’ গানের জন্য বিখ্যাত সামি একাধিক বাদ্যযন্ত্র বাজাতে পারেন। তিনি বরাবর বলে এসেছেন, ভারতীয়দের থেকে যে ভালবাসা তিনি পেয়েছেন, সেটাই তাঁর সব থেকে বড়ো পাওয়া।

আদনান বলেন, পাকিস্তানিরা নিজেদের জীবন নিয়ে অবসাদে ভুগছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন, তিনি ক্ষমা করে দিতে চান তাঁদের। পাকিস্তানিদের ‘ভিকটিম’ বলেও উল্লেখ করে তাঁর আশা, পাকিস্তানিদের জীবনের মান আরও উন্নত হোক। ওদের জীবন আরও উন্নত হোক।

আদনানের সাফ কথা, তিনি পাকিস্তানের আমজনতার বিপক্ষে নন। কিন্তু তিনি সন্ত্রাসবাদ এবং পাক সেনার বিরুদ্ধে। যারা প্রতিবেশীর বিরুদ্ধে যুদ্ধ করছে, গণতন্ত্র এবং পাকিস্তানের মানুষের চিন্তাধারারকে ধ্বংস করে দিচ্ছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন