ওয়েবডেস্ক: দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় উগ্র হিন্দুত্ববাদের শিকার হয়েছেন আমির খান। কী না, মহাভারতের মতো এক মহাকাব্য, হিন্দুত্ববাদীদের মতে যা কি না বিধর্মীদের হাতে যাওয়াও পাপ, তা নিয়ে কি না ছবি তৈরি করতে চলেছেন তিনি! আর করছেনই যদি, কী ভাবে সাহস হচ্ছে তাঁর নিজেকে কৃষ্ণের চরিত্রে পর্দায় ফুটিয়ে তোলার!

aamir khan

অদ্ভুত ব্যাপার, আমির বিরোধিতার মুখে নিজের মত পরিবর্তন করেছেন! আর অভিনয় করছেন না কৃষ্ণের চরিত্রে। তেমনটাই মনস্থ করেছেন! কিন্তু ভারতীয় এই যুগপুরুষের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছেন সলমন খানকে! ব্যাপারটা তা হলে কী দাঁড়াল?

বলিউড বলছে, এ সব বিরোধিতায় পাত্তা দেওয়ার মতো মানুষ আমির নন! ব্যাপারটা আসলে অন্য! কানাঘুষোয় তিনি জানতে পেরেছেন, সলমন খানও না কি মহাভারত নিয়ে ছবি তৈরি করতে খুবই আগ্রহী! তাই নিজের সাধের প্রোজেক্ট যাতে প্রতিদ্বন্দ্বিতার মুখে না পড়ে, সেই জন্যই কথা বলেছেন সলমনের সঙ্গে। এবং কৃষ্ণের চরিত্রটা তাঁকে ছেড়ে দেওয়া হচ্ছে জেনে সলমনও এক কথায় রাজি হয়ে গিয়েছেন এই ট্রিলজিতে কাজ করতে!

salman khan

এ ছাড়া আরও একটা কারণ রয়েছে আমিরের মহাভারত নিয়ে সলমনের সঙ্গে হাত মেলানোর নেপথ্যে। আমিরের মহাভারতই এ দেশে তৈরি সব চেয়ে ব্যয়বহুল ছবি হতে চলেছে। তাই ছবি তৈরিতে যাতে টাকার অভাব না হয়, সে জন্যই সলমনকে দলে টানা! সে ক্ষেত্রে দুজনের প্রযোজনা সংস্থাই টাকা ঢালতে পারবে ছবির পিছনে!

অবশ্য, এ ব্যাপারে দেশের সব চেয়ে বড়ো উদ্যোগপতি মুকেশ অম্বানিও উৎসাহ দেখিয়েছেন। শোনা যাচ্ছে, তিনি এবং তাঁর রিলায়েন্স সংস্থাও ছবি প্রযোজনায় শামিল হচ্ছেন। সব দিক মিলিয়ে জাঁকজমকে কোনো কমতিই থাকছে না!

amitabh bachchan

পাশাপাশি আমির চাইছেন, দ্রৌপদীর চরিত্রে অভিনয় করুন দীপিকা পাড়ুকোন এবং ধৃতরাষ্ট্রের চরিত্রে অমিতাভ বচ্চন। যত দূর জানা গিয়েছে, বিগ বি বেশ উৎসাহী আমিরের এই ড্রিম প্রোজেক্ট নিয়ে। এক রকম হ্যাঁ তিনি বলেই দিয়েছেন তাঁর দিক থেকে! যদিও সামান্য হলেও খুঁতখুঁতুনিতে রয়েছেন দীপিকা পাড়ুকোন!

দীপিকা এখনও ‘পদ্মাবত’ নিয়ে বিতর্ক আর তার জেরে হুমকির দিনগুলোর স্মৃতি ভুলতে পারেননি। তাই ফের মহাভারত এবং সেখানে দ্রৌপদীর চরিত্রে অভিনয় নিয়ে বিতর্ক তৈরি হতে পারে, এটা ভেবে দ্বিধায় রয়েছেন তিনি, বলছে বলিউডের অন্দরমহলের খবর!

deepika padukone

দেখা যাক, ভবিষ্যতে নায়িকার দ্বিধা মেটে কি না!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন