ওয়েবডেস্ক: “এই পরিস্থিতিতে কেউ যদি শান্তির কথা বলেন, তা হলে তাঁর মাথা ন্যাড়া করে, মুখে কালি মাখিয়ে দেওয়া উচিত!” সম্প্রতি পুলওয়ামা জঙ্গি হানার প্রেক্ষিতে বলিউড থেকে এই কথা বলেছিলেন কঙ্গনা রানাউত। কার্যত দেখা গেল, বলিউড তাঁর মতো এতটা তীব্র ভাবে মুখর না হলেও কিন্তু ধীরে ধীরে ছেঁটে ফেলছে পাকিস্তানের সঙ্গে সব সাংস্কৃতিক সংসর্গ!

আরও পড়ুন: পুলওয়ামা হামলার পর পাকিস্তানের সমস্ত পণ্যে শুল্ক বেড়ে গেল ২০০ শতাংশ

অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন-এর নোটিশ:

সম্প্রতি সাফ জানিয়ে দিয়েছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন- এই দেশের কেউই সাংস্কৃতিক দিক থেকে পাকিস্তানি শিল্পীদের সঙ্গে কোনো রকম সংসর্গ রাখতে পারবেন না। পুলওয়ামা হামলার তীব্র নিন্দা করে এ ভাবেই দেশের পাশে থাকতে চাইছে দেশের বৃহত্তম সিনেমার সঙ্ঘ। উপরের টুইট থেকে সরাসরি পড়ে নিতে পারেন সেই বক্তব্য।

আতিফ আসলমকে ছবি থেকে সরালেন সলমন খান:


নোটবুক নামের যে ছবি সলমন খানের প্রযোজনা সংস্থা থেকে তৈরি হচ্ছে, সেখানে একটি গান গাওয়ার কথা ছিল আতিফ আসলমের। কিছুটা রেকর্ডিং তিনি করেছিলেনও। কিন্তু অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের নোটিশের পর পাকিস্তানি এই গায়ক-অভিনেতাকে ছবি থেকে সরিয়ে দিয়েছেন সলমন। খবর মোতাবেকে, আপাতত গানটা তিনিই গাইবেন, রেকর্ডিং শুরু হবে দিন দুয়েকের মধ্যেই।

পাকিস্তানে মুক্তি পাবে না টোটাল ধামাল:

 

View this post on Instagram

 

#TotalDhamaal ❤️❤️3 Days to go❤️❤️😭 #MadhuriDixitNene #MadhuriDixit 😭❤️❤️

A post shared by MadhuriJi❤️Janhvi❤️Khushi (@janhvikhushifan) on


সাফ জানিয়েছেন ছবির পরিচালক ইন্দ্র কুমার, তিনি পাকিস্তানে নিজের ছবি রিলিজ করাবেন না। আমরা এ ভাবেই ঘটনার প্রতিবাদ করছি। আর এই সিদ্ধান্ত আমার একার নয়, আমি, অনিল কাপুর, মাধুরী দীক্ষিত আর অজয় দেবগন- সবাই মিলে মিটিং করেই এই সিদ্ধান্তে এসেছি, বলছেন পরিচালক।

নিহত জওয়ানের পরিবারকে আর্থিক সাহায্য:

শুধু ছবিটি পাকিস্তানে রিলিজ না করানোর সিদ্ধান্তেই থেমে নেই ইন্দ্র কুমার এবং টোটাল ধামাল-এর দল। খবর মিলেছে, নিহত জওয়ানদের পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক সাহায্যও পাঠিয়েছেন তাঁরা।

পাক-সীমা না-পাক:

 

View this post on Instagram

 

Exciting news; Shaan-e-Pakistan, a platform that bridges gaps, celebrates music and art @shaanepakistan is back with #SEPMA2019 recognizing musicians, with celebrated singers such as #Zaalima #KatiyanKarun and #KabiraEncore famed Sufi singer @HarshdeepKaurmusic and #NamakIsqDa & #TereIshqMein famed legendary singer @Rekha_Bhardwaj coming to Lahore with other leading musical prodigies from all over the subcontinent on 21st and 22nd of March, we can bet that this is going to be the EVENT OF THE YEAR!! Register online and get early bird tickets for one of the most memorable experiences of your life! . #shaanepakistan #SEPMA2019 #ShaanePakistanMusicAchievements #Sepmasummit19 #rekhabhardwaj #HarshdeepKaur #sanammarvi #javedbashir #ARPR @a_r_p_r #colorsmagazineasia

A post shared by Colors Magazine Asia (@colors.magazine.asia) on


এর আগে পাকিস্তানের এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছিলেন শাবানা আজমি আর জাভেদ আখতার। এ বার পাকিস্তানের এক অনুষ্ঠানে গান গাইতে যাওয়ার সিদ্ধান্ত থেকে পিছিয়ে এলেন রেখা ভরদ্বাজ আর হর্ষদীপ কৌরের মতো প্রসিদ্ধ গায়িকারা। পাশাপাশি খবর, রেখার স্বামী পরিচালক বিশাল ভরদ্বাজ তাঁর ওয়েব সিরিজের কাজে রেকির জন্য পাকিস্তানে যাবেন ঠিক করেছিলেন। তিনিও জঙ্গি হানার ঘটনায় প্রত্যাহার করেছেন সিদ্ধান্ত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here