জীবনে মাত্র দু’টি ছবির জন্যই কেঁদে ফেলেছিলেন আমির খান!

ওয়েবডেস্ক: মিস্টার পারফেকশনিস্ট হিসাবে পরিচিত আমির খানের ছবি মানেই বক্স অফিসে হিট। তাঁর অভিনীত ‘দঙ্গল’ এখনও পর্যন্ত আয়ের দিক থেকে বলিউডের সর্বকালীন সেরা ছবির তকমা আদায় করে নিয়েছে। আবার ‘পিকে’ এত দিন ছিল সর্বকালীন সেই তালিকার দ্বিতীয় স্থানে। হালফিলে রণবীর কাপুরের ‘সঞ্জু’ সেই জায়গা দখল করেছে। তবুও আমির খানের চোখে জল কেন?

বলিউডের দীর্ঘদিনের আমির-ঘনিষ্ঠদের দাবি, মাত্র দু’টি ছবিই আমিরের চোখে জল এনে দিয়েছিল। বক্স অফিসে সাফল্য না পাওয়া তো ছিলই, তারই সঙ্গে যুক্ত হয়েছিল সমালোচকদের চুলচেরা বিশ্লেষণ এবং আক্রমণ। এর মধ্যে প্রথমটি ছিল ‘মেলা’। যেখানে আমির খানের সঙ্গী ছিলেন তাঁর ভাই ফয়জল খান। সেই ছবি তিনি যে কেন তৈরি করেছিলেন, তা নিয়ে বহুবিধ জল্পনা ছড়িয়ে ছিল সে সময়। মেলা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে বললে কম বলা হয়। সম্ভবত আমিরও সেই বেদনাদায়ক স্মৃতি ভুলতে চেয়েও পারেন না।

আরও পড়ুন: যোগীর আত্মজীবনী-নির্ভর ছবির পোস্টার প্রকাশ হতেই বিতর্ক, দায়ের জোড়া এফআইআর

দ্বিতীয় ছবিটি ছিল ‘মঙ্গল পাণ্ডে’। ইতিহাস-নির্ভর ওই জমকালো ছবি নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন পরিচালক কেতন মেহতা। ২০০৫ সালে রিলিজ হওয়া ওই ছবিও কাঁদিয়ে দিয়েছিল আমিরকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আমির বলেছেন, “আমি যখন একটা ছবিতে হাত দিই, তখন সমস্ত শক্তি দিয়েই সেই ছবিকে সাফল্য এনে দেওয়ার বিষয়ে দৃঢ় প্রত্যয় আমার মনে বাসা বাঁধে। কিন্তু তার পরেও যখন সেই ছবি ফ্লপ করে তখন আমি কেঁদে ফেলি”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.