Connect with us

বিনোদন

ববিতার চোখ ছলছল করছে জলে, কারণ আন্দাজ করেই ইদের আয়োজন করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

এই প্রথম আমি বিদেশি যাচ্ছি। সে সময় খুব ভয় পেয়েছিলাম। প্রথমত মানিকদার (সত্যজিত রায় ) ছবিতে অভিনয় করছি। তার পর সৌমিত্রদার মতো একজন এতো বড় অভিনেতার সঙ্গে কাজ করছি।’’

Published

on

অশনি সংকেত

খবর অনলাইন ডেস্ক : বাংলাদেশের অভিনেত্রী ফরিদা আক্তার পপি ওরফে ববিতা, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে সত্যজিত রায় পরিচালিত অশনি সংকেত ছবিতে অভিনয় করেছিলেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ববিতা।

বিবিসি বাংলাকে এক সাক্ষাৎকারে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয়ের বেশ কিছু ঘটনার কথা স্মৃতিচারণ করেছেন তিনি।

অশনি সংকেত ছবির শুটিং-এর জন্য তিনি বীরভূমের শান্তিনিকেতনে এসেছিলেন। তখন কতই বা বয়স তাঁর, ১৫-১৬ বছর। চলচ্চিত্রে অভিনয়ের অভিজ্ঞতাও খুব কম। সহ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় সম্পর্কে খুব কমই জানেন।

Loading videos...

তিনি জানিয়েছেন, ‘‘এই প্রথম আমি বিদেশি যাচ্ছি। সে সময় খুব ভয় পেয়েছিলাম। প্রথমত মানিকদার (সত্যজিত রায় ) ছবিতে অভিনয় করছি। তার পর সৌমিত্রদার মতো একজন এতো বড় অভিনেতার সঙ্গে কাজ করছি।’’ খুব সংশয়ে ছিলেন পারবেন কি পারবেন না।

শট দেওয়ার পর উনি (সৌমিত্র) বললেন, ‘‘বাহ তুমি তো খুব সুন্দর শট দিয়েছো। খুব সুন্দর।’’

অশনি সংকেত ছবির একটি দৃশ্যের প্রসঙ্গ তুলে তিনি বিবিসি বাংলাকে জানিয়েছেন, ‘‘আমি স্নান করে এসে দাঁড়িয়ে আছি। সৌমিত্রদা পা ধুচ্ছেন। একটি ট্রলি শট হবে। ’’

শটটিতে ববিতা হেঁটে হেঁটে আসবেন এবং এসে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বুকে ঝাপিয়ে পড়বেন। চোখের জল টসটস করে পড়বে।

সত্যজিত রায় ববিতাকে বললেন, ‘‘গ্লিসারিন ব্যবহার না করে সত্যি সত্যি কেঁদে দেখাতে হবে।’’

পরিচালক বললেন,‘‘দেখবো তুমি কেমন শট দিতে পারো। কেমন অভিনেত্রী তুমি দেখবো।’’

ববিতা জানিয়েছেন, ‘‘ আমি হেঁটে এসে সৌমিত্রদার বুকে উপর পড়লাম এবং ঠিক জায়গা মতো চোখের অশ্রুটাও এসে পড়ল। তখন সৌমিত্রদা, মানিকদা সবাই হাততালি দিয়ে উঠলেন।

ববিতা জানিয়েছেন, শুটিং-এ চোখের জল আসার কারণও ছিল। সেদিন ছিল ইদ। অত্মীয়স্বজনদের সঙ্গে ইদের আনন্দ উপভোগের কথা মনে করে তাঁর চোখে জল এসে গিয়েছিল।

অভিনেত্রী জানিয়েছেন, ‘‘সৌমিত্রদা সেটা খেয়াল করেছিলেন। তিনি জিজ্ঞাসা করেন, কী হয়েছে তোমার চোখ ছলছল করছে কেন?’’

‘‘আমি বললাম আজ ইদ, আমি আজ শুটিং-এর কাজ করছি। তাই মনটা একটু খারাপ লাগছে।’’

উনি বললেন, ‘‘মোটেও ভেবো না, দেখো আমি কী করি।’’

সন্ধ্যার সময় ববিতা দেখলেন তাঁর জন্য ইদের আয়োজন করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ‘‘আমরা যে গেস্ট হাউজের রুমে ছিলাম সেখানে সন্ধ্যার সময় বাজি-পটকা ফাটানো হচ্ছে। তারাবাতি জ্বালানো হচ্ছে। রাধুনিকে বলা হয়েছে সেমাই করতে। তিনি বলেন এই দেখো আমরা ইদ পালন করছি।’’

আরও পড়তে পারেন : সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুতে শোকবার্তা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিনোদন

জল্পনার অবসান ঘটিয়ে সক্রিয় রাজনীতিতে রজনীকান্ত! নতুন দল ঘোষণা ৩১ ডিসেম্বর

একুশের মহারণে অবতীর্ণ রজনীকান্ত। দাবি করলেন, “আমাদের জয় নিশ্চিত”!

Published

on

rajinikanth
রজনীকান্ত। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: ২০২১-এ তামিলনাড়ু বিধানসভা ভোটের (Tamil Nadu assembly polls 2021) মঞ্চে অবতীর্ণ হচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত (Rajinikant)!

বেশ কয়েক দশক ধরেই সক্রিয় রাজনীতিতে রজনীর আবির্ভাব নিয়ে জল্পনা চলছিল। মাঝে কিডনি প্রতিস্থাপনের জন্য সেই প্রক্রিয়া কিছুটা স্থিমিত হলেও বৃহস্পতিবার সুপারস্টার জানিয়ে দিলেন, আগামী জানুয়ারিতে তিনি নিজের রাজনৈতিক দল ঘোষণা করতে চলেছেন। তার আনুষ্ঠানিক ঘোষণা করা হবে ৩১ ডিসেম্বর।

এ দিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রজনী বলেন, প্রস্তুতি চলছিল। তবে করোনাভাইরাস মহামারির (Coronavirus pandemic) প্রভাব পড়েছে। তিনি এই পরিস্থিতিতে মোটেই মোটেই স্বাস্থ্যসুরক্ষার দিকটিকে উপেক্ষা করতে চাননি।

Loading videos...

তামিলনাড়ুতে পরিবর্তনের সময় এসেছে দাবি করে তিনি বলেন, “মানুষের পক্ষে যতটা সম্ভব কাজ করব। আমরা যদি এখনই এই কাজ না করি, তা হলে পরিবর্তন কখনোই সম্ভব নয়”। পাশাপাশি এ কথাও সাফ জানিয়ে দেন, “আমার জয় হবে মানুষের জয়। সব কিছুই তামিলনাড়ুর মানুষের উপর নির্ভর করছে”।

একুশের মহারণে নিজেদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ৬৯ বছরের এই দক্ষিণী সুপারস্টার। তিনি বলেন, “যাঁরা আমাকে সমর্থন জানাচ্ছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। বিধানসভা ভোটে আমাদের জয় নিশ্চিত। সৎ, স্বচ্ছ, দুর্নীতিমুক্ত এবং ধর্মনিরপেক্ষ রাজনীতি করব। এই আশ্চর্যজনক এবং অলৌলিক ঘটনা অবশ্যই ঘটতে চলেছে”।

গত সোমবার নিজের দল রজনী মাক্কাল মান্দ্রাম (আরএমএম)-এর জেলা সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন রজনী। বৈঠকের পর তিনি দ্রুত নিজের সিদ্ধান্ত ঘোষণা করার কথা জানিয়েছিলেন।

তামিলনাড়ুর রাজনীতিতে বরাবরই চলচ্চিত্র জগতের প্রভাব। বেশ কয়েক দশক ধরেই শোনা যায়, সক্রিয় রাজনীতিতে আসছেন রজনীও। তবে এ দিনের ঘোষণায় সেই জল্পনার অবসান হল।

ইতিমধ্যেই তিনি নিজের সমর্থকদের কাছে বার্তা পৌঁছে দিয়েছেন, রাজ্যের প্রতিটি অলিগলিতে পৌঁছে গিয়ে তাঁদের সদিচ্ছার কথা তুলে ধরতে। তিনি দ্ব্যর্থহীন ভাষায় বলেন, “যথাসময়ে আমি যুদ্ধের ডাক দেব। তখন আপনারা আমাকে সমর্থনের জন্য প্রস্তুত থাকবেন”।

আরও পড়তে পারেন: কংগ্রেস ছেড়েছিলেন উর্মিলা মাতণ্ডকর, শিবসেনায় যোগ দিয়ে যাচ্ছেন বিধানসভায়!

Continue Reading

বিনোদন

কংগ্রেস ছেড়েছিলেন উর্মিলা মাতণ্ডকর, শিবসেনায় যোগ দিয়ে যাচ্ছেন বিধানসভায়!

রাজ্যপালের কোটায় তাঁকে মহারাষ্ট্র বিধানসভায় অন্তর্ভুক্ত করার যাবতীয় প্রক্রিয়া চলছে।

Published

on

Urmila Matondkar
মুখ্যমন্ত্রীর বাসভবনে উর্মিলা মাতণ্ডকর

নয়াদিল্লি: অভিনয় জগৎ থেকে রাজনীতিতে আসা ‘রঙ্গিলা-গার্ল’ উর্মিলা মাতণ্ডকর (Urmila Matondkar) যোগ দিলেন শিবসেনায়।

গত লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন উর্মিলা। তিনি লোকসভা ভোটে মুম্বই উত্তরের কংগ্রেস প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। নিজের কেন্দ্রে পরাজিত হয়ে তিনি বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলে মুম্বইয়ের তৎকালীন কংগ্রেস সভাপতি মিলিন্দ দেওরাকে চিঠিও পাঠান। তুচ্ছাতিতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেও কংগ্রেসের মুম্বই ইউনিটের অন্দরমহলের রাজনীতিতে ক্ষুব্ধ হয়ে তিনি দল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

মঙ্গলবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) বাসভবন মাতশ্রী (Matoshri)-তে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানে শিবসেনায় যোগ দেন অভিনেত্রী। সূত্রের খবর, রাজ্যপালের কোটায় তাঁকে মহারাষ্ট্র বিধানসভায় অন্তর্ভুক্ত করার যাবতীয় প্রক্রিয়া চলছে।

Loading videos...

সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, আরও ১১ জনের সঙ্গে উর্মিলার নামের একটি তালিকা পাঠানো হয়েছে মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারির (BS Koshyari) কাছে। তবে ওই ১২ জনের নামে এখনও পর্যন্ত রাজ্যপালের অনুমোদন মেলেনি।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করার পর থেকেই বিধিনিষেধ আরোপিত হয়েছিল। সেই উদ্দেশেই পারিবারিক সমস্যার কথা তুলে ধরে কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেছিলেন তিনি। তাঁর অভিযোগ, ২২ দিন ধরে কাশ্মীরে ছিলেন তাঁর শ্বশুর-শাশুড়ি। কিন্তু তাঁদের সঙ্গে কথা বলতে পারছেন না তাঁর স্বামী।

লোকসভা ভোটে পরাজিত হওয়ার পরেও এ ভাবেই একাধিক ইস্যুতে কেন্দ্রের এনডিএ সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা যায় তাঁকে। তবে কংগ্রেস ছেড়ে তাঁর শিবসেনাতে যোগদান রাজ্যের শাসক জোট মহা বিকাশ অগাড়ি (Maha Vikas Aghadi)-তে কোনো প্রভাব ফেলে কি না, সেটাও দেখার!

প্রসঙ্গত, ২০১৯ সালের মহারাষ্ট্র বিধানসভা ভোটের পর নাটকীয় ভাবে রাজ্যে সরকার গড়ে শিবসেনা, কংগ্রেস এবং শরদ পওয়ারের এনসিপি।

আরও পড়তে পারেন: শাহ-নড্ডা-আদিত্যনাথের প্রভাব কি পড়বে? পুরসভা নির্বাচনে ভোট দিচ্ছে হায়দরাবাদ

Continue Reading

বাংলাদেশ

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে।

Published

on

Ali Zaker
আলী যাকের। ছবি সংগৃহীত।

ঋদি হক: ঢাকা

চলে গেলেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব আলী যাকের (Ali Zaker)। শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

আলী যাকেরের মৃত্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ, দেশের শিল্পকলা ও সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে।

Loading videos...

বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য তথা শহিদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনি অ্যারোমা দত্ত তাঁর আত্মার শান্তি কামনা করে বলেন, “আলী যাকের শুধু একজন নাট্যব্যক্তিত্বই ছিলেন না, তিনি ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি। ছিলেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক এবং নাট্যপরিচালকও। তাঁর বিদায়ে একজন সজ্জন ও সাংস্কৃতিক ব্যাক্তিত্বকে আমরা হারালাম।”

কয়েক বছর ধরেই ক্যানসার এবং বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন একুশে পদক প্রাপ্ত বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের। শুক্রবার ভোরে জীবন নাট্যমঞ্চের ইতি টানলেন। গত ১৫ নভেম্বর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েক দিনের চিকিৎসায় অবস্থার উন্নতি হলে, তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। কিন্তু ফের অবস্থার অবনতি ঘটলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি করানো হয়। শুক্রবার সকাল ৬টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এ ছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

১৯৭২ সালে আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথ চলা শুরু করেন এই নাট্যব্যক্তিত্ব। পরবর্তী সময়ে ১৯৭৩ সাল থেকে কাজ করছেন ‘নাগরিক’ নাট্যসম্প্রদায় নিয়ে। মঞ্চের পাশাপাশি টিভি নাটকেও সমাদৃত হন এই তারকা।

স্ত্রী সারা যাকেরকে নিয়ে গড়ে তোলেন দেশের বৃহৎ বিজ্ঞাপনী সংস্থা। দেশীয় বিজ্ঞাপনশিল্পের একজন পুরোধা ব্যক্তিত্ব আলী যাকের। বাংলাদেশের বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক থ্রিসিক্সটির কর্ণধার তিনি। তাঁর সহধর্মিণী সারা যাকেরও একজন অভিনেত্রী। তাঁদের ছেলে ইরেশ যাকের অভিনেতা ও প্রযোজক হিসেবে সমাদৃত। মেয়ে শ্রিয়া সর্বজয়া একজন আরজে হিসেবে পরিচিতি পেলেও তিনি অভিনয়ও করেছেন কিছু নাটকে।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। ‘বহুব্রীহি’, ‘আজ রবিবার’-সহ বহু নাটকে তাঁর অভিনয়ের মুনশিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। মঞ্চেও আলী যাকের এক জাঁদরেল অভিনেতার নাম।

খবরঅনলাইনে আরও পড়ুন

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠক স্থগিত

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল8 hours ago

মরশুমের প্রথম জয় বেঙ্গালুরুর, প্রথম হার চেন্নাইয়ের

রাজ্য10 hours ago

দুয়ারে সরকার: চার দিনেই ৭৫৮টি ক্যাম্পে ১৪ লক্ষ উপস্থিতি

রাজ্য10 hours ago

কলকাতায় সক্রিয় রোগী ৬ হাজারের নীচে, রাজ্যে নতুন সংক্রমণে ব্যাপক পতন

Vijay Mallya
বিদেশ11 hours ago

ফ্রান্সে বিজয় মাল্যের ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

দেশ11 hours ago

হায়দরাবাদে উত্থান বিজেপির, ইস্তফা প্রদেশ কংগ্রেস সভাপতির!

দেশ12 hours ago

হায়দরাবাদ পুরভোটে টিআরএস বৃহত্তম দল হলেও পোক্ত বিজেপির ভিত!

দঃ ২৪ পরগনা12 hours ago

সুন্দরবনের মৎস্যজীবীদের বিকল্প কাজ-সহ একাধিক দাবিতে চিতুরি বন দফতরে ডেপুটেশন

দেশ13 hours ago

মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক দিলেন আন্দোলনরত কৃষকরা

কেনাকাটা

কেনাকাটা21 hours ago

পোর্টেবল গিজারের ওপর বিশেষ ছাড় বেশ কয়েকটি মডেলে

খবর অনলাইন ডেস্ক: শীতকাল মানেই কনকনে ঠান্ডায় উষ্ণ জলের প্রয়োজন। সেই গরম জলের প্রয়োজন মেটাতে পারে গিজার। অ্যামাজনে কয়েক ধরনের...

কেনাকাটা4 days ago

ব্র্যান্ডেড কোম্পানির ইমারশন রডে ২ বছর পর্যন্ত ওয়ার‍্যান্টি পাওয়া যাচ্ছে

খবর অনলাইন ডেস্ক: শীতকালে গরম জলে স্নান করার মজাই আলাদা। জল গরম করার জন্য কি ওয়াটার হিটার খুঁজছেন? কিনতে পারেন...

কেনাকাটা1 week ago

৫০০ টাকার মধ্যে অত্যাধুনিক হেডফোন

খবর অনলাইন ডেস্ক: হেডফোন খারাপ হয়ে গেছে? সস্তায় নতুন ধরনের হেডফোন খুঁজছেন? হেডফোনের কয়েকটি অত্যাধুনিক কালেকশন রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা1 week ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 week ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা2 weeks ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা4 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা1 month ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

নজরে