Connect with us

বিনোদন

ধর্মীয় বিভেদ ছড়ানোর অভিযোগ, কঙ্গনা রনাউতের বিরুদ্ধে পুলিশকে মামলা দায়ের করতে বলল আদালত

“দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে এবং সাধারণ মানুষের মনে সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি” করছেন কঙ্গনা।

Published

on

কঙ্গনা রনাউত। ফাইল ছবি

মুম্বই: বলিউড অভিনেত্রী কঙ্গনা রনাউতের (Kangana Ranaut) বিরুদ্ধে এফআইআর (FIR) দায়েরের নির্দেশ দিল মুম্বইয়ের একটি আদালত। ৩৩ বছর বয়সি অভিনেত্রীর বিরুদ্ধে ‘ধর্মীয় বিভেদ’ ছড়ানোর অভিযোগ উঠেছে।

বলিউডেরই এক কাস্টিং ডিরেক্টর আদালতে দায়ের করা আবেদনে জানান, “দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে এবং সাধারণ মানুষের মনে সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি” করছেন কঙ্গনা।

অভিযোগকারীর আবেদনের ভিত্তিতেই বান্দ্রা ম্যাজিস্ট্রেট মেট্রোপলিটন কোর্টের তরফে পুলিশকে কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলি চান্ডেলের (Rangoli Chandel) বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়।

কাস্টিং ডিরেক্টর এবং ফিটনেস ট্রেনার সাহিল আশরফআলি সৈয়দের আবেদনের প্রেক্ষিতে বান্দ্রা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়দেও ওয়াই ঘুলে (Jaydeo Y Ghule) এফআইআর দায়েরের নির্দেশ দেন।

সৈয়দ ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ, ১২৪এ ধারায় কঙ্গনা ও রঙ্গোলির বিরুদ্ধে অভিযোগ এনেছেন। তাঁর যুক্তি, “তিনি (কঙ্গনা) এক জন সুপরিচিত অভিনেত্রী, তাঁর প্রচুর ভক্ত রয়েছে। তাই তাঁর টুইটগুলির মাধ্যমে এ ধরনের বার্তা অনেক বেশি লোকের কাছে পৌঁছে যাবে”।

সৈয়দ আবেদনে স্পষ্ট করে বলেছেন, অভিযোগগুলি ইলেকট্রনিক মিডিয়া- টুইটার এবং সাক্ষাৎকারে করা মন্তব্যের উপর ভিত্তি করেই করা হয়েছে। এ বিষয়ে বিশেষজ্ঞ দিয়ে এই ঘটনার তদন্তের প্রয়োজন রয়েছে। পাশাপাশি তিনি আবেদন বলেছেন, অভিনেত্রী এবং তাঁর দিদির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও তদন্ত শুরু করতে ফৌজদারি বিধির প্রাসঙ্গিক ধারার প্রয়োগের দরকার রয়েছে”।

কঙ্গনা “হিন্দু শিল্পী ও মুসলিম শিল্পীদের মধ্যে বিভেদ তৈরি করছেন”, বলে অভিযোগ তুলে তিনি বলেছেন, “কঙ্গনা নিজের প্রায় সমস্ত টুইটের মধ্যে ধর্মকে টেনে নিয়ে আসছেন”।

আবেদনকারী উদাহরণ হিসেবে তুলে ধরেছেন পালঘরে হিন্দু সাধুদের উপর আক্রমণের ঘটনা, বৃহন্মুম্বই পুরসভাকে ‘বাবরসেনা’ হিসেবে আখ্যায়িত করার মতো বিষয়গুলিকে।

আবেদনে নিজেকে কাস্টিং ডিরেক্টর এবং ফিটনেস ট্রেনার হিসেবে উল্লেখ করে সৈয়দ জানিয়েছেন, তিনি রামগোপাল বার্মা, সঞ্জয় গুপ্তা এবং নাগার্জুনের মতো স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে কাজ করেছেন। তাঁর অভিযোগ, “কঙ্গনার দিদিও সোশ্যাল মিডিয়ায় দু’টি ধর্মীয় গোষ্ঠীর মধ্যে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে দিতে আপত্তিজনক মন্তব্য করেছেন”।

ওয়াকিবহাল মহলের মতে, এফআইআর দায়েরের পর কঙ্গনাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। তাঁর বিরুদ্ধে যদি তথ্যপ্রমাণ মিলে যায়, তা হলে গ্রেফতারও করা হতে পারে।

আরও পড়তে পারেন: উদ্ধব ঠাকরের উদ্দেশে ‘অশ্লীল’ উক্তি, কঙ্গনা রানাউতের বিরুদ্ধে অভিযোগ দায়ের

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দুর্গা পার্বণ

ঢাক বাজালেন অরূপ বিশ্বাস, সৃজিত মুখোপাধ্যায়, নিখিল জৈন, নাচলেন নুসরত জাহান এবং মিথিলারা

নাচের তালে পা মেলানোর পর মন্ত্রীর সঙ্গে সমানে ঢাক বাজাতে দেখা যায় নুসরত-মিথিলাকেও।

Published

on

কলকাতা: নিউ নরমালে বদলে গিয়েছে এ বারের অষ্টমী। তাই বলে মনের গভীরে থাকা উচ্ছ্বাসকে কি এত সহজে ঢেকে রাখা যায়!

শারীরিক দূরত্ব বজায় রেখেই এ দিন সকালে সুরুচি সংঘের মণ্ডপে গিয়ে অঞ্জলী দিলেন তৃণমূল সাংসদ এবং টলিউড অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। সঙ্গে ছিলেন তাঁর স্বামী নিখিল জৈন, রাজ্যের মন্ত্রী তথা পুজো উদ্যোক্তা অরূপ বিশ্বাস, চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং তাঁর স্ত্রী মিথিলা।

বিয়ের পর এটাই দ্বিতীয় দুর্গোৎসব নুসরত-লিখিলের। অন্যদিকে সৃজিত-মিথিলার প্রথম।

প্রথা মেনেই লালপাড় শাড়িতে কপালে সিঁদুরের টিপ পরে মণ্ডপ হাজির হন নুসরত। বলেন, এ বারের পুজো এমন একটা পরিস্থিতিতে হচ্ছে, যেখানে বিভিন্ন ধরনের নিয়মবিধি মেনে চলতে হচ্ছে।

নাচের তালে পা মেলানোর পর মন্ত্রীর সঙ্গে সমানে ঢাক বাজাতে দেখা যায় নুসরত-মিথিলাকেও।

আরও পড়তে পারেন: করোনার আবহে নেই ভক্তের ঢল, তবুও শ্রীরামকৃষ্ণ প্রেমবিহারের সারদা-দুর্গাপুজোয় রয়েছে একাত্মতা

Continue Reading

বিনোদন

মৃত্যুর পর তাঁর সব সৃষ্টি যেন ধ্বংস করা হয়, চাঞ্চল্যকর ইচ্ছাপত্র প্রকাশ করলেন কবীর সুমন

ইচ্ছাপত্রে সুমন লেখেন, “আমার মৃতদেহ যেন দান করা হয় চিকিৎসাবিজ্ঞানের কাজে। কোনো স্মরণসভা, শোকসভা, প্রার্থনাসভা যেন না হয়।”

Published

on

kabir suman

খবরঅনলাইন ডেস্ক: মৃত্যুর পর তাঁর সব সৃষ্টি যেন ধ্বংস করে দেওয়া হয়। এমনই চাঞ্চল্যকর ইচ্ছাপত্র প্রকাশ করলেন কবীর সুমন (Kabir Suman)। গীতিকার, সুরকার, গায়ক এবং প্রাক্তন সাংসদ সুমন শুক্রবার তাঁর ফেসবুক ওয়ালে নিজের প্যাডে লেখা ইচ্ছাপত্রটি আপলোড করেছেন।

ওই ইচ্ছাপত্রে তিনি বলেছেন, তাঁর মৃত্যুর পর তাঁর সমস্ত সৃষ্টি যেন ট্রাকে করে নিয়ে গিয়ে ধ্বংস করে কলকাতা পুরসভা। তাঁর দেহদানেরও ইচ্ছাপ্রকাশ করে যান সুমন।

‘সকলের অবগতির জন্য’ শিরোনামে নিজের হাতে লেখা ইচ্ছাপত্রে সুমন লেখেন, “আমার মৃতদেহ যেন দান করা হয় চিকিৎসাবিজ্ঞানের কাজে। কোনো স্মরণসভা, শোকসভা, প্রার্থনাসভা যেন না হয়। আমার সমস্ত পাণ্ডুলিপি, গান, রচনা, স্বরলিপি, রেকর্ডিং, হার্ড ডিস্ক, পেনড্রাইভ, লেখার খাতা, প্রিন্ট আউট যেন কলকাতা পুরসভার গাড়ি ডেকে তাঁদের হাতে তুলে দেওয়া হয় সেগুলি ধ্বংস করার জন্য। আমার কোনো কিছু যেন আমার মৃত্যুর পর পড়ে না থাকে। আমার ব্যবহার করা সব যন্ত্র, বাজনা, সরঞ্জাম যেন ধ্বংস করা হয়। এর অন্যথা হবে আমার অপমান’।

নয়ের দশকের গোড়ায় ‘তোমাকে চাই’ অ্যালবাম দিয়ে বাংলা আধুনিক গানের জগতে আবির্ভাব হয়েছিল সুমনের। যুব সম্প্রদায়ের কাছে প্রবল জনপ্রিয় হয়েছিলেন তিনি। মোড় ঘোরানো আধুনিক বাংলা গানের জনক হিসাবে তাঁকেই গ্রহণ করেছিল বাঙালি।

https://www.facebook.com/kabir.suman.71/posts/10224784014052532

এর পর রাজনীতিতে যোগ। শুরুর দিকে বামপন্থায় বিশ্বাসী কালক্রমে জড়িয়ে পড়েন সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের সঙ্গে। পরে তৃণমূলের টিকিটে যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে জিতে সাংসদও হন। তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্কে একটা সময় টানাপড়েন চললেও আপাতত তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থক এবং বিজেপি-র কড়া বিরোধী।

আপাতত বাংলা খেয়াল নিয়ে চর্চা করছেন। পাশাপাশি ফেসবুকে নিজের আঁকা ছবিও পোস্ট করছেন। এরই মধ্যে আচমকা কেন এই ইচ্ছাপত্র, তা অবশ্য তিনি জানাননি। 

সুমন আরও লেখেন, “আমি মারা গেলে, আমার সম্পর্কিত সব কিছুর, প্রতিটি বিষয় ও ক্ষেত্রে দায়িত্বগ্রহণ এবং সিদ্ধান্তগ্রহণের অধিকার থাকবে একমাত্র মৃন্ময়ী তোকদারের (মায়ের নাম প্রয়াত প্রতিমা তোকদার, বাবার নাম দেবব্রত তোকদার)। অন্য কারও কোনো অধিকার থাকবে না এই সব বিষয় ও ক্ষেত্রে’।

সুমনের পোস্টের নীচে মৃন্ময়ী লিখেছেন, তিনি সুমনের দেওয়া ওই দায়িত্ব স্বীকার করে নিচ্ছেন। কিন্তু প্রশ্ন উঠছে কেন, সুমন নিজের হাতে ইচ্ছাপত্র লিখলেন, তা স্পষ্ট নয়। এই ঘটনায় বাংলার সংস্কৃতি জগতে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Continue Reading

বিনোদন

কয়েক দিনের মধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে হাঁটানোর চেষ্টা করা হবে, জানালেন ডাক্তার

ডাক্তার বলেন, “এই মারণ রোগ থেকে তিনি সুস্থ হয়ে উঠবেন এবং আগামী চার-পাঁচ দিনের মধ্যে অনেক ভালো অবস্থায় পৌঁছে যাবেন।”

Published

on

সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

খবরঅনলাইন ডেস্ক: দ্রুত সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay)। শারীরিক উন্নতির লক্ষণগুলো স্পষ্ট। কোনো কিছুর সাহায্যে কয়েক দিনের মধ্যেই তাঁকে হাঁটানোর পরিকল্পনা করছেন ডাক্তাররা। সংবাদসংস্থা পিটিআই এই খবর দিয়েছে।

কলকাতার বেল ভিউ ক্লিনিকে ভরতি রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। ডাক্তারদের যে টিম তাঁর চিকিৎসা করছে, তাঁর প্রধান ডা. অরিন্দম কর সোমবার পিটিআইকে বলেন, “আমরা যুক্তিসঙ্গত কারণেই নিশ্চিত, এই মারণ রোগ থেকে তিনি সুস্থ হয়ে উঠবেন এবং আগামী চার-পাঁচ দিনের মধ্যে অনেক ভালো অবস্থায় পৌঁছে যাবেন।”

৫ অক্টোবর কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসার পর সৌমিত্রকে পরের দিন হাসপাতালে ভর্তি করা হয়। গত সপ্তাহে তাঁর কোভিড নেগেটিভ এসেছে।

বর্ষীয়ান অভিনেতার ফিজিওথেরাপি প্রসঙ্গে ডা. কর বলেন, “আমরা ওঁর ফিজিওথেরাপির উপর জোর দিয়েছি, যাতে তিনি দ্রুত উন্নতি করেন। আমরা ওঁকে চেস্ট আর লিম্ব থেরাপিও দিয়েছি। হয়তো কয়েক দিনের মধ্যেই কোনো কিছুর সাহায্যে ওঁকে হাঁটাতে পারব।”

ডা. কর জানান, বর্ষীয়ান অভিনেতা এখন বিছানায় উঠে বসতে পারছেন। ডা. কর বলেন, “আমরা ওঁকে বেশি মাত্রায় স্টেরয়েড দিয়েছি। কোনো জটিলতা সৃষ্টি হয়নি। আশা করি, আগামী কয়েক দিনের মধ্যেই এর প্রভাব স্পষ্ট হবে। আজও তিনি সাড়া দিয়েছেন। কালচারে কোনো গ্রোথ হয়নি। সব চেয়ে ভালো ব্যাপার হল, আমরা ওঁকে আজ বিছানায় বসাতে পেরেছি।”

৮৫ বছর বয়সি অভিনেতাকে মিউজিক থেরাপিও দেওয়া হচ্ছে। ব্রেনের সাইকোলজিক্যাল স্টিমুলেশন যাতে ঠিকঠাক হয়, তার জন্য তাঁকে বই পড়িয়ে শোনানো হবে বলে ডা. কর জানান। তিনি বলেন, “তাঁর মিউজিক থেরাপি চলছে। তিনি যাতে আরও ভালো বোধ করেন তার জন্য তাঁকে বই পড়ে শোনানোর পরিকল্পনা করেছি। এর ফলে ব্রেনের সাইকোলজিক্যাল স্টিমুলেশন ঠিকঠাক হবে।”

খবরঅনলাইনে আরও পড়ুন

রাজ্যের সব পুজো প্যান্ডেল ‘নো এন্ট্রি জোন’, ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের

Continue Reading

Amazon

Advertisement
দেশ29 mins ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫০১২৯, সুস্থ ৬২০৭৭

currency notes
শিল্প-বাণিজ্য45 mins ago

মোরাটোরিয়াম: কয়েক দিনের মধ্যেই অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা ফেরত পাবেন গ্রাহক

দেশ2 hours ago

কোভ্যাকসিনের ট্রায়াল শেষ হতে পারে এপ্রিলের পর, তবে জরুরি ব্যবহারের সম্ভাবনা তার আগেই!

বিদেশ2 hours ago

কোভিড আক্রান্ত হওয়ার পর ক্ষমা চেয়ে নিলেন পোল্যান্ডের প্রেসিডেন্ট

ক্রিকেট10 hours ago

নাটকীয় প্রত্যাবর্তন! হারের দরজা থেকে জয় ছিনিয়ে নিল পঞ্জাব

খাওয়াদাওয়া11 hours ago

মহানবমীতে পেঁয়াজ রসুন ছাড়া নিরামিষ পাঁঠার মাংস

শরীরস্বাস্থ্য11 hours ago

শ্বাসকষ্ট কেন হয়? জেনে নিন ৯টি কারণ

দুর্গা পার্বণ12 hours ago

দুর্গোৎসব বাংলাদেশে: রাজধানীর সব চেয়ে বড়ো দুর্গাপূজার আয়োজন রমনা কালীমন্দিরে

দেশ29 mins ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫০১২৯, সুস্থ ৬২০৭৭

রাজ্য3 days ago

সপ্তমীর দুপুরে সুন্দরবনে আঘাত হানবে অতি গভীর নিম্নচাপ, ভারী বর্ষণে ভাসতে পারে কলকাতা ও পার্শ্ববর্তী জেলা

কলকাতা2 days ago

কাশীবোস লেনে ‘দেবীঘট’, হাতিবাগানে ‘অসমাপ্ত’, নলীন সরকারে ‘পুজো এবার কাঠামোতে’, নর্থ ত্রিধারার ‘শ্রদ্ধার্ঘ্য’, সিকদারবাগানে ‘উৎসব’

ক্রিকেট2 days ago

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি কপিল দেব

covaxin
দেশ2 days ago

ভারত বায়োটেকের ‘কোভ্যাকসিন’কে তৃতীয় দফার পরীক্ষার জন্য ছাড়পত্র

কলকাতা1 day ago

মহাসপ্তমীতে কলকাতা মহানগরীর অচেনা ছবি

ক্রিকেট2 days ago

মনীশ, বিজয়ের রেকর্ড জুটিতে রাজস্থানকে হারিয়ে দিল হায়দরাবাদ

ক্রিকেট2 days ago

ব্যাটে-বলে দাপট মুম্বইয়ের, ছিন্নভিন্ন চেন্নাই

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা4 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 weeks ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে