ওয়েবডেস্ক: এর আগেই খবর এসেছিল- রাকেশ শর্মার বায়োপিক, যার নাম ঠিক হয়েছে ‘স্যালুট’, এবং যে ছবিতে শাহরুখ খানকে দেখা যাবে নভোচারীর ভূমিকায়, সেখানে তাঁর নায়িকা হিসাবে বলিউডের দুই ডাকসাইটে অভিনেত্রীর কথা মাথায় রেখেছেন ছবির নির্মাতারা। তাঁদের মধ্যে একজন ঐশ্বর্য রাই বচ্চন, অন্য জন দীপিকা পাড়ুকোন। দুই নায়িকার সঙ্গেই শাহরুখের ছবি বক্স অফিসে কোনো দিন ঝড় তুলতে ব্যর্থ হয়নি, ফলে একটা দোনামোনা চলছে নির্মাতাদের- বুঝে উঠতে পারছেন না তাঁরা কাকে চরিত্রটা করার প্রস্তাব দেওয়া যায়!

aishwarya rai bachchan

সেই জায়গা থেকে দেখা গেল, কাজটা পাওয়ার জন্য বেশ ব্যগ্র হয়ে উঠেছেন ঐশ্বর্য! স্বাভাবিক! কানের চলচ্চিত্র উৎসবের মঞ্চ থেকে তিনি তো ঘোষণা করেই দিয়েছিলেন- এ বার থেকে পরিবারকে কম আর কেরিয়ারকে বেশি সময় দেবেন! কিন্তু কেরিয়ারকে বেশি সময় দিতে হলে নায়কদের সঙ্গে অন্তরঙ্গতাটাও তো ঝালিয়ে নিতে হবে! হাজার হোক, একেবারে নবাগতদের সঙ্গে তো আর কাজ করবেন না ঐশ্বর্য!

aishwarya rai bachchan and deepika padukone

পাশাপাশি, আরেকটা ব্যাপারও রয়েছে! সবাই জানেন, মুখে যতই সৌহার্দ্যের কথা বলে থাকুন না কেন, আসলে বচ্চন পরিবার আর খান পরিবারের মধ্যে একটা মনোমালিন্য রয়েছেই! সেই দিক থেকে শাহরুখ যদি বচ্চন বউমার বদলে দীপিকাকেই ছবিতে চান? তা হলে?

সব দিক ভেবে-চিন্তে আর ঝুঁকি নিতে চাননি ঐশ্বর্য! সাম্প্রতিক এক সাংবাদিক বৈঠকে সবার সামনে শাহরুখকে ইমোশনাল ব্ল্যাকমেলের মুখে দাঁড় করিয়েছেন। যাতে ‘স্যালুট’-এর কাজটা তিনি পান! কী ভাবে?

“আমার তো শাহরুখের সঙ্গে অনেকগুলো ছবিতেই অভিনয় করার কথা ছিল! কিন্তু আমার কপাল, শুটিং শুরু করার পরেও আমায় বাদ দিয়ে দেওয়া হয়। চলতে চলতে ছবিটার শুটিং আমরা শুরু করেও দিয়েছিলাম, কিন্তু পরে সেখানে রানি মুখোপাধ্যায়কে নেওয়া হয়। মণি রত্নম দিল সে ছবির শুটিং আমায় নিয়ে শুরু করেন। পরে বলেন- তাঁর একটু উত্তর-পূর্ব ভারতীয় লুকের নায়িকা চাই, যে জন্য মণীষা কৈরালার কাছে কাজটা চলে যায়। আর যশ চোপড়াও বীর জারা করার সময় প্রথমে নিয়েছিলেন আমাকেই। শুটিং শুরুও হল, কিন্তু পরে কাজ চলে গেল প্রীতি জিন্টার কাছে”, দাবি ঐশ্বর্যর!

shah rukh khan

মানেটা খুব স্পষ্ট! এ বারের কাজটা যেন হাত থেকে না যায়! সেই ভাবেই অনুরোধ করা! দেখা যাক, শাহরুখ এ বার তাঁর হয়ে ছবি নির্মাতাদের কাছে তদবির করেন কি না!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here