গঙ্গারাম: ব্যর্থ প্রেমই তুরুপের তাস স্নেহাশিসের

0

নিজস্ব প্রতিনিধি: স্নেহাশিস চক্রবর্তীর জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম হল ‘গঙ্গারাম’। ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিষেক বসু। নাম ভূমিকাতে ও রয়েছেন তিনিই। ‘বোঝে না সে বোঝে না’, ‘সীমারেখা’ এবং ‘নেতাজি’র পর এটি তাঁর চতুর্থ ধারাবাহিক।

গঙ্গারাম চরিত্রটির সঙ্গে বাস্তবে মিলেমিশে গিয়েছেন অভিনেতার চরিত্রটিও। গঙ্গার মতো তাঁর কণ্ঠেও সুর আছে। ক্লাস সিক্স থেকে ক্লাসিক্যাল এবং চণ্ডীগড় ঘরানার গান শিখেছেন অভিষেক। এর পর দীর্ঘ দিন চর্চা না থাকলেও ‘গঙ্গারাম’ ধারাবাহিকে অভিনয় শুরু করার পর থেকে ফের চর্চা শুরু করেন অভিনেতা। গঙ্গারামের মতো তিনিও হাসিঠাট্টা, হুল্লোড় করতে পছন্দ করেন। তাই চরিত্রটাকে তাঁর নিজেরই একটা অংশ বলেই মনে করছেন অভিনেতা।

Shyamsundar

অভিষেক ছাড়াও ধারাবাহিকের আরও দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সম্রাট মুখোপাধ্যায় এবং সোহিনী গুহ রায়। সুপারস্টার স্যামির চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সম্রাট মুখোপাধ্যায়কে। সোহিনী গুহ রায় রয়েছেন টায়রার চরিত্রে। যিনি এই ধারাবাহিকে একজন ধনী বাবার একমাত্র মেয়ে। স্যামি এবং গঙ্গারামের সঙ্গে টায়রার ত্রিকোণ প্রেমের কাহিনি রয়েছে এই ধারাবাহিকে।

সাধারণ মধ্যবিত্ত পরিবারের সদস্যরা কখনই চান না, যে তাদের কন্যার সঙ্গে একজন সুপারস্টারের বিয়ে হোক। স্বাভাবিক ভাবে টায়রার বাবাও চায়নি তার মেয়ের জীবনে স্যামির প্রবেশ। কারণ স্যামি চরিত্রটির জীবনে প্রচুর মহিলা সঙ্গী রয়েছেন। যদিও তাদের সকলের মধ্যে স্যামি মন থেকে টায়রাকেই ভালোবাসে। তবুও কিন্তু তাদের সম্পর্কের পথে বাধা হয়ে দাঁড়ায় টায়রার বাবা।

অপরদিকে,গঙ্গারাম হল গ্রামের সোনা ছেলে। তার পারিবারিক ব্যবসা থাকলেও মন জুড়ে রয়েছে শুধুই গান। গঙ্গা চরিত্রটি মাটির সুরে ভাসে। সে বাজনা বাজায়। তার বাজনা গ্রামের পরিমণ্ডলে সীমাবদ্ধ নেই। শহর কলকাতাতে এসেও বিভিন্ন বিয়ে বাড়িতে ব্যান্ড পার্টির সঙ্গে বাজনা বাজায় সে।

এমন ভাবেই একদিন টায়রার সঙ্গে স্যামির এনগেজমেন্টে বাজনা বাজানোর ডাক পায় গঙ্গারাম। তাকে নানা ভাবে অপমান করে অহংকারী স্যামি। গঙ্গারামের হাতে গিটার তুলে দিয়ে তা বাজাতে বলে। গঙ্গা গিটার বাজিয়ে গান গেয়ে সবাইকে তাক লাগিয়ে দেয়। স্যামির সঙ্গে বিয়েতে টায়রার বাবার মত না থাকলেও গঙ্গাকে বেশ পছন্দ হয় টায়রার পরিবারের সদস্যদের। গঙ্গার সুর আসতে আসতে মুগ্ধ করে টায়রাকেও। গঙ্গাকে টায়রার যতটা ভালো লাগতে শুরু করে,স্যামির সঙ্গে টায়রার দুরত্ব ততটাই বাড়তে থাকে।

হঠাৎই সামনে এসে পড়ে স্যামির একটা ভয়ঙ্কর অতীত। সে প্রাণপন চেষ্টা করে সেই অতীতকে ভুলে টায়রার জীবনে আসতে। কিন্তু শেষ পর্যন্ত তাদের দু’জনের ভালোবাসার মাঝে স্তম্ভ হয়ে দাঁড়ায় গঙ্গা।

এমনই এক ব্যর্থ প্রেমিকের গল্প নিয়ে এগিয়েছে ‘গঙ্গারাম’-এর চিত্রনাট্য। ইতিমধ্যেই ধারাবাহিকটি মন ছুঁয়েছে সব ধরনের দর্শকের।

আরও পড়তে পারেন: বদলেছে সিধুর দিনযাপন! ব্যস্ততা তুঙ্গে, তবে এখনই দেখা যাবে না ক্যামেরার সামনে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন