Homeবিনোদনঅযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

অযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

প্রকাশিত

লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফলে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বড় ধাক্কা খেয়েছে ফৈজাবাদ কেন্দ্রে। যেখানে ‘রামমন্দির’ প্রতিষ্ঠার গুরুত্ব ছিল ব্যাপক এবং নির্বাচনী প্রচারে বার বার যে মন্দিরের প্রসঙ্গ উঠে এসেছে, সেই ফৈজাবাদ কেন্দ্রেই বিজেপি প্রার্থী লালু সিংহ হেরে গিয়েছেন ৫৪,৫০০ ভোটের ব্যবধানে। জয়ী হয়েছেন সমাজবাদী পার্টির প্রার্থী অবধেশ কুমার।

ফলাফল ঘোষণার সকাল থেকেই সকলের নজর ছিল এই কেন্দ্রের দিকে। রামরাজ্যে বিজেপির হার অবাক করেছে অনেককেই। অভিনেত্রী স্বরা ভাস্কর, যিনি প্রায়ই রাজনীতি নিয়ে সমাজমাধ্যমে মতামত প্রকাশ করেন, এই পরাজয়ের প্রসঙ্গে মুখ খুলেছেন। ফৈজাবাদে বিজেপির পরাজয়ের খবরটি নিজের সমাজমাধ্যমে শেয়ার করে তিনি লেখেন, “শ্রীরামের নাম যারা বদনাম করেছে, যারা শ্রীরামের নাম নিয়ে পাপ করেছে, তাদের জয় সিয়ারাম।”

স্বরা ভাস্করের এই মন্তব্যে লক্ষণীয় যে তিনি ‘সিয়ারাম’ শব্দবন্ধটি ব্যবহার করেছেন, যা রামের সঙ্গে সীতার নাম যুক্ত করে নারীর অবস্থানের প্রতিফলন ঘটাতে চেয়েছেন। প্রথম থেকেই স্বরা বিজেপির বিরুদ্ধে সরব ছিলেন। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলন এবং পঞ্জাব ও হরিয়ানায় কৃষক আন্দোলনের সময়ও তাঁর তৎপরতা উল্লখযোগ্য ছিল। এই কারণে তাঁকে তীব্র ট্রোলডও হতে হয়েছিল, কিন্তু তিনি তাঁর অবস্থান থেকে এক বিন্দু সরে আসেননি।

আরও পড়ুন। রেশন দুর্নীতি মামলায় ইডির তলব এড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চাইলেন সময়

স্বরা ভাস্করের পোস্টটি মুহূর্তের মধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর সঙ্গে সহমত প্রকাশ করেছেন। তবে নেটাগরিকের একাংশ এই পোস্টে স্বরাকে ট্রোল করতেও ছাড়েননি।

মঙ্গলবার লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফল প্রকাশিত হয়। ২৪০টি আসনে বিজয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি, কংগ্রেস পেয়েছে ৯৯টি আসন, এবং বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’ ২৩৩টি আসনে জয়ী হয়েছে।

এই নির্বাচনের ফলাফল রাজনৈতিক বিশ্লেষকদের কাছে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে উঠেছে। বিশেষ করে ফৈজাবাদ কেন্দ্রের এই পরাজয় বিজেপির জন্য একটি বড় ধাক্কা, যেখানে রামমন্দির প্রতিষ্ঠার মতো একটি গুরুত্বপূর্ণ ইস্যু ছিল। 

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

‘আধ্যাত্মিক যাত্রা’য় গিয়েছিলাম, ফেরার পরিকল্পনা ছিল না’, মুখ খুললেন ‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং

খবর অনলাইন ডেস্ক: এত দিন পরে মুখ খুললেন বিখ্যাত সিরিয়াল অভিনেতা গুরুচরণ সিং। দিল্লির...

প্রকাশিত হল আশা ভোঁসলের জীবনী ‘স্বরস্বমিনী আশা’, অনুষ্ঠানে গায়িকার পা ধুয়ে শ্রদ্ধা জানালেন সোনু নিগম

অনুষ্ঠানের একটি বিশেষ মুহূর্তে, গায়ক সোনু নিগম তাঁর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার প্রকাশ হিসেবে আশা ভোঁসলের পা ধুয়ে দেন।

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত ধরে রিসেপশনে সোনাক্ষী, কী পোশাক পরলেন বাবা-মা?

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত রিসেপশনে সোনাক্ষী। অনুষ্ঠানিক বিবাহের পর নবদম্পতি দাদারের বাস্তিয়ানে এক জাঁকজমকপূর্ণ রিসেপশনের আয়োজন করেন।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস